নাটক রিভিউঃ এতিম মেয়ের দুঃখ কষ্ট।

in আমার বাংলা ব্লগ22 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ০৪ জুলাই ২০২৪ ইংঃ রোজ বৃহস্পতিবার ।

বাংলায় ২০ আষাঢ় ১৪৩১ খ্রিষ্টাব্দ।


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি.........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর একটি নাটক রিভিউ নিয়ে এসেছি। দীর্ঘদিন ধরে আমি এই গোল টিমের একটি পর্বের নাটক আপনাদের মাঝে শেয়ার করে আসছি।আজকে আমিসেই গোলটি মেরে একে নতুন নাটক নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। এতিম মেয়ের দুঃখ কষ্ট নাটিকটি আজকে আমি আপনাদের মাঝে রিভিউ করবো। আমার কাছে নাটকটি অনেক বেশি ভালো লাগলো যার কারনে এই নাটকটি আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করলাম। যাই হোক বেশি কথা বলে চলেন কাজের কথায় যাওয়া যাক।

নাটকের পোস্টার

IMG_20240704_210733.jpg

পোস্টের ধরননাটক রিভিউ
নাটকের নামএতিম মেয়ের দুঃখ কষ্ট
পরিচালকসোলাইমান।
অভিনয়েসবুজ , আফরেবা খান মুমু, সুমি আরও অনেকেই।
দৈর্ঘ৩৭ মিনিট ১৩ সেকেন্ড
মুক্তির সময়০৪ জুলাই ২০২৪ খ্রিঃ


শুরু

IMG_20240704_210304.jpg

নাটকের শুরুতে দেখা যায় একসাথে অনেক জন একজায়গায় দাঁড়িয়ে কাঁনা করতে । কারন সেখানে একজন মানুষ মারা গেছে। পরে জানা যায় নায়িকার বাবা মারা গেছে।

IMG_20240704_210320.jpg

একদিন যেতে না যেতেই নায়িকার চাচা এবং চাচি নায়িকার বাপের সম্পত্তি লিখে নেয়ার জন্য নায়িকার উপরে চাপ সৃষ্টি করে। নায়িকাকে বলা হয় তার বাবার তার চাচার কাছে জমি বিক্রি করে গেছে। কিন্তু এই কথা সে বিশ্বাস করতে চাই না।

IMG_20240704_210421.jpg

নায়িকা একদিন মাঠে কাজ করছিলো এমন সময় তার চাচা আবার সেখানে যায় এবং বলে দলিলে স্বাক্ষর করতে কিন্তু নায়িকা রাজি হয় না। তাকে মারতে গেলে সেই সময় তার বউয়ের বোনের ছেলে চলে আসে। যার কারনে চাচা আর নায়িকার গায়ে হাত তুলতে পারে না।

IMG_20240704_210435.jpg

এরপর একদিন নায়ক নায়িকাদের বাড়িতে আসে। নায়ক তখন নায়িকাকে বলে আমি তোমাকে পছন্দ করি আমি তোমাকে বিয়ে করতে চাই। কিন্তু এই কথা শোনার পর নায়িকা বলে আপনি এখান থেকে চলে যান আপনার সাথে আমার কথা বলার ইচ্ছা নেই। এ কথা শোনার পর নায়ক সেখান থেকে চলে আসে।

IMG_20240704_210452.jpg

এরপর একদিন নায়িকা একটি দোকানে যাই তার ছোট ভাই এবং বোনের জন্য খাবার কেনার জন্য। সেখানে দোকানদার নায়িকার সাথে অনেক খারাপ ব্যবহার করে। নায়িকা এভাবে নানা জায়গায় নানা ভাবে নির্যাতিত হতে থাকে।

IMG_20240704_210507.jpg

এরপর একদিন আবার নায়িকা চাচা এবং চাচি তার বাড়িতে আসে এবং তাকে বলে দলিলে স্বাক্ষর করে দিতে কিন্তু নায়িকা কোন মতে রাজি না হওয়ায় তার সাথে তাকে মারধর করতে যায় এমন সময় তার মেয়ে এবং নায়ক এখানে চলে আসে এবং তাদেরকে বাধা দেয়।

IMG_20240704_210521.jpg

এরপর নায়িকাকে সেখান থেকে নিয়ে এসে নায়ক কাজী অফিসে চলে আসে। সেখানে আসার পর নায়ক-নায়িকা দুজনের বিয়ে করে ফেলে কিন্তু এই কথা নায়কের মা এবং নায়িকার চাচা চাচী কেউই জানেনা।

IMG_20240704_210535.jpg

বিয়ে করে নিয়ে নায়ক যখন তার নিজের বাড়িতে চলে আসে নায়িকাকে দেখে তার মা খুবই অসন্তুষ্ট হয়। তার ছেলেদের একটা এতিম মেয়েকে বিয়ে করেছে এটা জানার পর নায়িকাকে খুব একটা ভালো চোখে দেখেনা।

IMG_20240704_210745.jpg

তার বোন কেন তার ছেলেকে বিয়ে দিয়ে দিয়েছে এই কথা বলার জন্য তার বোনের কাছে যায়। তখন নায়কের চাচি তার বোনকে একটা অফার দেয়। যদি সে নায়িকাকে তার হাতে তুলে দিতে পারে তাহলে সে ১০ হাজার টাকা তাকে দিবে। নায়কের মা এই কথা শোনার পর বাড়িতে এসে নায়কের মা নায়িকার উপরে অনেক নির্যাতন শুরু করে।

IMG_20240704_210755.jpg

এদিকে নায়িকা বিয়ের পর থেকেই তার ছোট ভাই এবং বোনের সাথে রাত্রে শোয়ার কারণে নায়কের একটু মন খারাপ হয়। সে রাগ করে বলে আমাকে বিয়ে করার কি দরকার ছিল তোমার ভাই বোনকে নিয়ে থাকলেই তো পারতে। এ কথা বলে নায়ক রাগ করে ঘর থেকে বেরিয়ে চলে যাই।

এরপর নাটকটি শেষ হয়ে যায়.............


নাটক দেখার লিংক


নাটক দেখার পর আমার অনূভুতি ও রেটিং


ঈগল টিমের নাটক এমনিতেই আমার কাছে অনেক ভালো লাগে। নাটকটি এই মাসেই বের হয়েছে নাটকটি দেখে খুবই ভালো লেগেছে। আমাদের দেশে এমন ঘটনা অহর দেখা যাচ্ছে। তারপর আপন চাচা, মামা এতিমের সম্পত্তির লোভে নানা রকম অপকর্মে জড়িয়ে পড়তে। একজন এতিম ছেলে বা মেয়ের জন্য এটা খুবই খারাপ বিষয়। আমাদেরকে উচিত তাদের উপরে সহানুভূতি দেখানো কিন্তু আমরা তা না করে উল্টা তাদের উপরে নানা রকম নির্যাতন করে থাকি। এই নাটকের মাধ্যমে সেই বিষয়টি তুলে ধরা হয়েছে। আমার মনে হয় এই নাটকটির আরো পর্ব বের হবে কারণ এই নাটকের শেষটা অসম্পূর্ণ থেকে গেছে। যদি এই নাটকের আরো পর্ব বের হয় আমি অবশ্যই পর্বগুলো আপনাদের মাঝে রিভিউ নিয়ে আসবো। এই নাটকের রেটিং ০৯/১০ দেবো।।


পোস্টের বিষয়নাটক রিভিউ
পোস্টকারীমোহাঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবনা


আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার অমিল ও ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 22 days ago 

অনেক সুন্দর একটি নাটক রিভিউ করে আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইজান। আপনার নাটক আমার কাছে অনেক ভালো লাগলো। বেশ দারুণভাবে নাটকটা রিভিউ করেছেন আপনি। এ জাতীয় নাটকগুলো আমার কাছে অনেক অনেক ভালো লাগে। এত সুন্দর নাটক রিভিউ করার জন্য ধন্যবাদ।

 21 days ago 

আমার ও অনেক ভালো লাগে ভাই যার কারনে আমি এই ধরনের নাটক গুলা রিভিউ করি। নাটকটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 21 days ago 

এই নাটকটা আমি গতকাল রাতে দেখেছিলাম। নায়িকার কষ্ট দেখে সত্যি অনেক বেশি খারাপ লেগেছিল। নায়িকার চাচা চাচী তো সম্পত্তির কারণে নায়িকার উপর অনেক ধরনের অত্যাচার করেছে। তার চাচীর বোনের ছেলে নায়িকাকে পছন্দ করে বিয়ে করলেও তারপরেও সে সুখী হতে পারেনি। সবদিক দিয়ে সে অনেক বেশি দুঃখে কষ্টে রয়েছে। এটা কিন্তু বাস্তবের সাথে মিল রেখেই করা হয়েছে। কারণ বাস্তবে এরকম অনেকেই রয়েছে সম্পত্তির জন্য অবহেলিত নির্যাতিত হচ্ছে আত্মীয়ের কাছে।পরবর্তীতে কি হবে এটা জানার অপেক্ষায় থাকলাম। আশা করছি আপনি পরবর্তী পর্বের রিভিউটা আমাদের মাঝে তাড়াতাড়ি শেয়ার করে নেবেন।

 20 days ago 

নায়কে বিয়ে করে যদি নায়িকা সুখি হয়ে যেতো তাহলে নাটকের মজাই নষ্ট হয়ে যেতো। যাই হোক নায়কের এমন ব্যাবহার নায়িকাকে অনেক হতাশ করবে এড়াই স্বাভাবিক। ধন্যবাদ আপু গঠন মূলক মতামত শেয়ার করার জন্য। আর এর পরের পর্ব বের হওয়ার সাথে সাথেই আপনাদের মাঝে শেয়ার করবো।

 21 days ago 

আমাদের কাছের মানুষগুলো ও একসময় টাকা এবং সম্পত্তির জন্য আমাদের সাথে অনেক খারাপ ব্যবহার করে। তেমনি নায়িকার চাচা চাচি তার সাথে করতেছে। কতইনা অত্যাচার করতেছে নায়িকার উপর শুধুমাত্র সম্পত্তির জন্য। বিয়ে হওয়ার পরেও একই কষ্ট পাচ্ছে শাশুড়ির কাছ থেকে। মাত্র ১০ হাজার টাকার লোভে তার শাশুড়ি তার সাথে এত খারাপ ব্যবহার করতেছে বিষয়টা জেনে খারাপ লাগলো। অনেক সুন্দর করে আপনি পুরো নাটকের রিভিউ টা শেয়ার করেছেন।

 20 days ago 

মানুষের কাছে টাকা হয়ে গেছে অনেক বড় টাকার জন্য মানুষ নানা রকম অপকর্ম করতে রাজি আছে। নায়িকার কপালে অনেক দুঃখ আছে সেটা বোঝায় যাচ্ছে। ধন্যবাদ ভাই অনেক সুন্দর করে আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য।

 20 days ago 

সময় স্বল্পতা ও কর্মব্যস্ততার কারণে অনেক সময় দেখা যায় নাটকগুলো দেখা হয় না। তবে নাটকটি বেশ চমৎকার। আর আপনিও খুব চমৎকারভাবে এটি রিভিউ করেছেন। ভালো লাগলো আপনার রিভিউ এর ধরনটি দেখে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি নাটকের রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। ভালো থাকবেন সর্বদায় এই কামনা করি।

 20 days ago 

সর্বদা চেষ্টা করি সুন্দর করে রিভিউ করার যাতে করে মূলবিষয় গুলা সবাই ভালো ভাবে বুঝতে পারে। আপনার মূল্যবান মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ভালো থাকবেন।

 18 days ago 

খুবই সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। আপনার কাছ থেকে সুন্দর নাটক এর রিভিউ দেখে খুবই ভালো লাগলো৷ এই নাটকটি আমি এখনো দেখে নিতে পারিনি৷ তবে আপনার কাছ থেকে এই নাটকের রিভিউ এর মাধ্যমে অনেক কিছু জানতে পারলাম এবং অবশ্যই সময় করে নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করব৷

 17 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আমার পোস্টে গঠন মূলক অভিমত শেয়ার করার জন্য। আমার কাছেও অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65647.77
ETH 3166.18
USDT 1.00
SBD 2.60