জেনারেল রাইটিংঃ ঈদের আনন্দের দিনটি কোনো পরিবারের জন্য শোকের ছায়া না হয়ে যায়।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু/ আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১১ এপ্রিল ২০২৪ ইং: রোজ বৃহস্পতিবার ।

বাংলায় ২৮ চৈত্র ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ০১ শাওয়াল ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। সবাইকে ঈদের শুভেচ্ছা (ঈদ মোবারক)। ঈদের আর মাত্র কয়েক ঘন্টা বাকি। সকাল হলেই সবাই মিলে ঈদের নামাজ আদায় করতে যাবো। আমারা জানি ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি। ঈদের এই আনন্দ ছড়িয়ে পড়ুক প্রতিটি মানুষের ঘরে ঘরে। ঈদকে সামনে রেখে আমাদের নানা রকমের প্লান, প্রোগ্রাম থাকে। কেউ আত্মীয় বাড়ি বেড়াতে যায় কেউ ভ্রমন করতে যায় যার যেমন ইচ্ছা। ঈদের এই দিনকে কেন্দ্র করে আমি কিছু কথা আমাদের মাঝে শেয়ার করতে চাই। আশা করি আমার কথাগুলো সবাই একটু মনোযোগ সহকারে পড়বেন এবং মানার চেষ্টা করবেন। উপকার না হলেও আশা করি ক্ষতি হবে না। কারোর উপর জবরদস্তি নেই যদি আমার কথা ভালো লেগে থাকে তাহলে আমার কথা মানবেন না হলে মানার দরকার নেই।

istockphoto-168635694-612x612.jpg

Source

রাত পোহালেই ঈদের আনন্দ সবার ভিতর ছড়িয়ে পড়বে। ঈদের আনন্দ সবার ভিতর ছড়িয়ে পড়ুক সেই কামনাই করি। ঈদের দিনকে কেন্দ্র করে আমি কিছু কথা বলছি জানি সবাই এ ব্যাপারে আপনারা অবগত তারপরও আমি কিছু কথা বলবো। যুবক ভাইদেরকে উদ্দেশ্য করে আমি এই কথা গুলা বলতে চাই। ঈদের দিন আপনারা যখন মোটরসাইকেল নিয়ে ঘুরতে যাবেন তখন অবশ্যই মনে রাখবেন এটাই আপনার জীবনের শেষ ঈদ নয়। আপনি ঈদের আনন্দ উপভোগ করার জন্য আরো ঈদ পাবেন। কিন্তু জীবন তো একটাই আর এই একটা জীবন চলে গেলে আর কখনোই ফিরে পাবেন না। আপনি যদি বেঁচে থাকেন তাহলে আরো অনেকে ঈদ পাবেন জীবনে উপভোগ করার জন্য। সবসময় মনে রাখবেন আমি আবারও বলছি জীবন একটাই জীবনকে মূল্য দিতে শিখুন।

জরিপে করলে দেখা যায় ঈদের দিন সবথেকে বেশি রাস্তায় এক্সিডেন্ট হয়। আর সবথেকে যারা বেশি এক্সিডেন্ট করে তাদের ভিতরে বেশিভাগই যুবক ভাইয়েরা থাকে। আপনারা যখন গাড়ি চালাবেন খুব সাবধানে গাড়ি চালাবেন। কারণ আপনার পরিবার আপনার মুখের দিকে তাকিয়ে আছে। আপনি হয়তো আপনার জীবনে মূল্য ওই সময় অনুভব করতে পারবেন না। কিন্তু আপনার পরিবার আপনাকে কখনো হারাতে চাইবে না। কোন বাবা মা চায় না তার সন্তান অকালে ধরে পড়ুক। সবকিছুই ভালো কিন্তু অতিরিক্ত কোন কিছুই ভালো না।

আল্লাহ না করুক আপনার যদি কিছু হয়ে যায় আপনার পরিবার ধ্বংস হয়ে যাবে। আমরা আনন্দ করবো উল্লাস করবো সবকিছুই করব কিন্তু সব কিছু একটা নিয়মের ভেতর দিয়ে করবো।

বুঝতে পারিন না ঈদের দিন যুবক ভাইয়দের হাতে গাড়ি থাকলে এদের এত পিকআপ কেন বেড়ে যায় কেনো। ঈদের দিনে রাস্তা ঘাটে চলা খুবই কঠিন হয়ে পড়ে। ঈদের দিন সুন্দর দিন সবই ঠিক আছে কিন্তু তাই বলে এত উশৃংখল হওয়া মোটেও কাম্য নয়। আপনি যদি ক্ষতির মুখে পড়েন তাহলে শুধু আপনি একা ক্ষতির মুখে পড়বেন না আপনি আরেক জনকে ক্ষতির মুখে পতিত করবেন।

ইচ্ছা করলেই আমারা কিন্তু বাসায় গিয়ে ঈদ করতে পারি না। আমাদেরকে আপনাদের সেবা দেওয়ার জন্যই সরকার ২৪ ঘন্টা ডিউটি দিয়ে রেখেছে৷ পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে না পারার কষ্ট আমরা বুঝতে পারি। একটা জিনিস মাথায় রাখবেন সব সময় আমাদের দেশে যতগুলা বাহিনী রয়েছে এর ভেতরে সবগুলো বাহিনী যদি কাজের উদ্দেশ্যে বাহির হয় তাহলে হয়তো কারোর উপর কোন প্রভাব পড়ে না। এই কথা কেনো বললাম আসুন একটু বুঝিয়ে বলি। আমাদের কাজ হল আগুন এবং এক্সিডেন্টে কাজ করা। যদি কারোর বাড়িতে, ফ্যাক্টরি, মিল ও কলকারখানায় সহ যেকোনো জায়গায় আগুন ধরে তাহলে আমাদেকে সেই আগুন নির্বাপণ করতে হয়। এতে আমাদের কোন ক্ষতি হয় না। যা ক্ষতি হয় মালিকের, জনগণের ও দেশের। আবার যদি কোন দুর্ঘটনা ঘটে তাহলে আমারা চেষ্টা করি খুব দ্রুত সেখানে গিয়ে রোগীকে উদ্ধার করতে। রোগী উদ্ধার করতে গেলে আমাদের কোনো ক্ষতি হয় না। ক্ষতি হয় যিনি এক্সিডেন্ট করেছে তার এবং তার পরিবারের। কিন্তু অন্য কোন বাহিনি যদি কোন কাজে যায় সেই ক্ষেত্রে ক্ষতির কোন সম্ভাবনা থাকে না সেটা হোক জনগণ বা দেশের।

সত্যি কথা বলতে গেলে ঈদের দিন আমারা সবথেকে বেশি অগ্নিকাণ্ড ও এক্সিডেন্টের কল পাই। খুবই খারাপ লাগে যখন নিজের হাতে আমারই কোন বড় ভাই বা ছোট ভাইয়ের লাশটি উদ্ধার করে বডি ব্যাগের ভিতরে ঢোকায়। এমন ভাবে এক্সিডেন্ট হয় যার বর্ণনা দেয়া খুবই কঠিন। এমনও অনেক লাশ পেয়েছি যাদেরকে সনাক্ত করার মতো অবস্থা ছিলো না। দেহের প্রতিটি অঙ্গ ছিন্নভিন্ন হয়ে রাস্তায় পড়ে থাকে৷ কেনো ভাই আপনাদের কি জীবনের কোন মায়া দয়া নেয়? পরিবার-পরিজন আত্মীয়-স্বজনদের নিয়ে কোন চিন্তা নেয়?

আমরা যদি একটু সচেতন হয়ে চলাফেরা করি তাহলে ঈদের আনন্দটা নষ্ট হবে না। মোটরসাইকেল খুব ধীর স্থির ভাবে চালাতে হবে। ওভারটেক করে নিজেকে ভালো ড্রাইভার প্রমান করার দরকার নেই।নিজের জীবনকে মূল্য দিয়ে চলতে শিখুন। নিজে ভালো থাকুন আপনার পরিবারকে ভালো রাখুন। ঈদের এই আনন্দটা যেন আপনারা পরিবারের সবাই মিলে একসাথে ভাগাভাগি করে উপভোগ করতে পারেন সেটাই আমাদের কাম্য।

আজ এখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ঈদের দিনটি সবার আনন্দ উল্লাসে কাটুক সেই দোয়া করি।

সবাইকে আবারও ঈদের শুভেচ্ছা জানাচ্ছি।

ঈদ মোবারক।


পোস্টর ধরনজেনারেল পোস্ট।
লেখামো: আশিকুর রহমান।
উদ্দেশ্যসবাইকে ভালো রাখার চেষ্টা।
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সম্পর্কে

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ঈদের দিনে মানুষের বেপরোয়া চলাচল জীবননাশের কারণ হয়ে দাঁড়ায়। তবে আমরা সবাই যদি একটু সজাগ ও সচেতন হয়ে রাস্তায় বের হয় এবং সুন্দরভাবে চলাচল করি তাহলে অনেক বিপদ থেকে রক্ষা পেতে পারি। বেশি জনসচেতন একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন পড়ে খুবই ভালো লেগেছে আমার।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 67817.92
ETH 3505.79
USDT 1.00
SBD 3.20