রেনডম ফটোগ্রাফিঃ বিভিন্ন রকম গাছের এলোমেলো আলোকচিত্র।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ৩১ মে রোজ শুক্রবার ২০২৪ ইং:।

বাংলায় ১৭ ফাল্গুন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২২ জ্বিলকদ ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ পবিত্র জুম্মার দিন। আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনকে গরিবের হজ্বের দিন ও বলা হয়। এই দিনের অনেক ফজিলত যদি সেটা সঠিক ভাবে পালন করা যায়।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েকটি ফুলগাছের ফটোগ্রাফি নিয়ে আজ আমার পোস্টটি সাজিয়েছি। দুই দিন আগে গিয়েছিলাম নার্সারিতে ফুলের গাছে কিনতে। সেখানে গিয়ে অনেক রকম গাছ দেখতে পাই। গাছ গুলা দেখে বেশ ভালো লাগছিলো এর জন্য বেশ কিছু ফটোগ্রাফি করে রেখেছিলাম। আর সেগুলোই আজ আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।


প্রথম ফটোগ্রাফি

IMG_20240531_125917.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

আমার প্রথম ফটোগ্রাফিতে আপনারা যে ফুল গাছে দেখতে পারছেন এখন গাছের নাম হলো পুষ্পকথন আপনারা সবাই এই ফুলগাছটি চিনে থাকবেন। আমি নার্সারি থেকে এই ফুল গাছের ফটোগ্রাফি করেছিলাম। তারা এ গাছটিকে বনসাইয়ের মতো করে তৈরি করছে। এই গাছটি দিয়ে তারা তৈরি করেছে দেখতে বেশ চমৎকার লাগছে।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240531_130005.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

এখন আপনারা যে গাছটি দেখতে পারছেন এটাও পুষ্পকথন গাছ। এই গাছটিকেও কাটিং করে ডিজাইন করা হয়েছে। দেখতে অনেকটা কেকের মতো লাগছে। আমার কাছে গাছটি খুবই ভালো লেগেছে। যদিও তারা অনেক দিন গাছগুলো সাইজ করে কাটেনি এর জন্য এর ডিজাইনটা খুব একটা ভালো বোঝা যাচ্ছে না। তবে তারা খুব সুন্দর ভাবে গাছে তৈরি করছে দেখলে যে কেউই পছন্দ করে ফেলবে।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240531_125949.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

তুইতো ফটোগ্রাফিতে আপনারা যে কাছে দেখছেন এই গাছটিও পুষ্প কথন গাছ। এই গাছটি দিয়ে তারা অনেক সুন্দর করে আকৃতি আকারে তৈরি করেছে। গাছটি দেখতে এমনিতে অনেক সুন্দর কারণ এই গাছের পাতাগুলো সরু ছোট পাতা এবং গাঢ় সবুজ রংয়ের হয়ে থাকে। ঘন পাতার হওয়ার কারণে এই গাছ দিয়ে কোন জিনিস তৈরি করা যায়।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240531_125936.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

এই গাছটি আমার কাছে খুবই ভালো লেগেছিল ইচ্ছা ছিল গাছটি কেনার কিন্তু গাছের দাম অতিরিক্ত বলার কারণে গাছকে আমি কিনতে পারিনি। এই গাছটির নাম হল বল কামিনী অনেকে আবার ড্রপ কামিনী বলে। এই গাছের নাম এমন হওয়ার কারণ হলো কাজগুলো আকৃতির ছোট হয়ে থাকে এবং খুব অল্প জায়গায় গাছগুলো তৈরি করা যায়। এই গাছের সৌন্দর্য বলে প্রকাশ করা যাবে না আমার কাছে গাছটি তো খুবই ভালো লেগেছিল।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240531_130022.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

এই গাছটির নাম কি সেটা আমি সঠিক করে বলতে পারব না। কিন্তু আমি এই গাছটিকে বিদেশি বটগাছ নামে চিনি। আমার মামাদের বাসায় এমন একটি বটগাছ ছিল। এই গাছ গুলো দেখতে খুবই সুন্দর লাগে ছোট ছোট গাছগুলো দেখলে মনে হয় এই গাছগুলো অনেক বয়স। এই গাছের পাতাগুলো গোলাকার এবং গাঢ় সবুজ আকৃতির। এই গাছের পাতাগুলো দেখলে মনে হয় যেনো পাতার উপর কেউ তেল মেখে দিয়েছে।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240531_130039.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

এই গাছটি আমি বেশ কয়েক জায়গায় দেখেছি কিন্তু এ গাছে সঠিক নাম আমি জানিনা। তবে এই কাজটি দেখতে খুবই সুন্দর। গাছগুলোর সাধারণত ছোট আকৃতির হয়ে থাকে এবং এর পাতাগুলো আপনার দৃষ্টি আকর্ষণ করবে। কারণ এই গাছের পাতাগুলো দেখতে খুবই সুন্দর। একটি পাতার ভিতরে কয়েকটি রকমের রং মিশিয়ে আছে যার কারনে পাতাগুলো দেখতে বেশি সুন্দর লাগে।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240531_130110.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/sandboxes.variant.scorecards

আমার সপ্তম ফটোগ্রাফি তে আপনার যে গাছটি দেখতে পারছেন এই গাছটি দেখতে খুবই সুন্দর। এই গাছে মূল সৌন্দর্য হলো এর পাতা। পাতাগুলো দেখতে চিকন চিকন লাল এবং সবুজের সমন্বয়ে পাতাগুলো তৈরি। এ দূর থেকে কথাগুলো দেখলে মনে হয় খুবই শক্ত কিন্তু কাছ থেকে দেখতে গেলে এর পাতাগুলো খুবই নরম হয়ে থাকে। হাত দিলে বোঝা যায় পাতা গুলা তুলার মত নরম।


পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ক্যামেরা৫০ মেগাপিক্সেল
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বিভিন্ন রকম গাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। বনসাই গাছগুলোর দাম তুলনামূলক অনেক বেশি হয়ে থাকে। আর গাছগুলো ছোট হাওয়াতে দেখতেও অনেক সুন্দর লাগে। বনসাই গাছ গুলো আমারও ভীষণ পছন্দ। প্রথম ফটোগ্রাফির গাছ দিয়ে তৈরি করা তারাটা অনেক বেশি ভালো লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু গাছের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

মামা আপনি আজকে আমাদের মাঝে বিভিন্ন ধরনের গাছের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমাকে বেশ মুগ্ধ করেছে। আপনি প্রত্যেকটি ফটোগ্রাফির নিচে বেশ সুন্দরভাবে বর্ণনা দিয়েছেন বেশ ভালো লাগলো পোস্টটি পড়ে। ধন্যবাদ মামা এত সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

তোমাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য।

 last month 

আজকে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর এমনি ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। আপনার চমৎকার এ রেনডম ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। বেশ দারুণ ছিল প্রত্যেকটা ফটো ধারণ করা। একসাথে অনেকগুলো গাছের ফটো দেখতে পারলাম।

 last month 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 last month 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে চেনা অচেনা অনেক ধরনের গাছের ফটোগ্রাফি দেখলাম। ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। অনেক ধন্যবাদ এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

 last month 

আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

আপনি আজকের ফটোগ্রাফির মাধ্যমে গাছের অপরূপ সৌন্দর্য আমাদের মাঝে তুলে ধরেছেন। প্রতিটি গাছ অনেক সুন্দর লাগছে। প্রতিটি গাছেরই আলাদা আলাদা সৌন্দর্য আছে সেটা আপনার পোস্টের মাধ্যমে আপনি তুলে ধরেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টে সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

 last month 

অনেক সুন্দর সুন্দর কিছু গাছের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনি যে গাছের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন তার মধ্যে বেশিরভাগ কাজ আমার অপরিচিত। অপরিচিত অনেকগুলো গাছ আপনার পোষ্টের মাধ্যমে একত্রিতভাবে দেখতে পেরে খুবই ভালো লাগলো।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য। তবে আপনার টাইপিং এর ভিতর ভুল আছে পারলে ঠিক করে নিবেন।

 last month 

বাহ আপনি তো বিভিন্ন ধরনের গাছের ফটোগ্রাফি করেছেন। আপনার এলোমেলো গাছের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। তবে এমনিতেই গাছের ফটোগ্রাফি দেখলে আলাদা একটা সৌন্দর্য লক্ষ্য করা যায়। আর আপনি এমনিতে অনেক সুন্দর করে এই ফটোগ্রাফি গুলো করেছেন। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 last month 

আমার তোলা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আজকে আপনি খুব সুন্দর গাছের ফটোগ্রাফি করেছেন। বিভিন্ন ধরনের গাছের ফটোগ্রাফি দেখে সত্যি অন্যরকম ভালো লাগলো। তবে গাছগুলো আকারে তেমন বড় না এ কারণে দেখতে ভালোই লাগতেছে। এবং গাছের ফটোগ্রাফির মধ্যে গাছের সৌন্দর্য খুব সুন্দর করে ক্যাপচার করেছেন। এ কারণে গাছের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। এবং ফটোগ্রাফি গুলো চমৎকার বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত দিয়ে পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57889.17
ETH 3155.19
USDT 1.00
SBD 2.42