স্পোর্টস রিভিউঃ আফগানিস্তানের দুর্দান্ত জয়।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজ ০৯ জুন২০২৪ ইংঃ রোজ রবিবার। ।

বাংলায় ২৬ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

IMG_20240609_104213.jpg

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদেরকে ক্রিকেট ম্যাচ রিভিউ শেয়ার করবো। আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড এর মধ্যকার একদিনের আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা হয়েছিলো৷ ম্যাচটি আমার কাছে খুবই দারুন লেগেছে। সকল প্রকার সুবিধা বঞ্চিত দল কিভাবে নিজেদেরকে এত শক্তিশালী ভাবে তৈরি হয়েছে আমার মাথায় আসেনা। নিউজিল্যান্ডের মতো একটি দলকে খুব অল্প রানের ভিতরে গুটিয়ে ফেলা সহজ কাজ নয়। যেহেতু এটা ক্রিকেট খেলা কখন কি হয় বলা বড় কঠিন। কিন্তু আফগানিস্তানের খেলা দেখে আমার মনে হচ্ছিল তারা তাদের যোগ্যতা দিয়েই নিউজিল্যান্ডকে হারিয়েছে।

টসে জয়ী

IMG_20240609_104421.jpg

নিউজিল্যান্ড টসে জিতে যায় এবং তারা সিদ্ধান্ত নেয় তারা আগে ফিল্ডিং করবে।

নিউজিল্যান্ড টিমের লাইন আপ

Finn Allen, David Conway, kane Williamson, Daryl Mitchell, Glenn Phillips, mark chapman, Michael Bracewell,Matt Henry, Trent Boult & Lockie Ferguson

আফগানিস্তান টিমের লাইন আপ

Rahmanullah Gurbaz, Ibrahim Zadran, Najibullah Zadran, Mohammad Nabi, Gulbadin Naib, Azmatullah Omarzai, Rashid Khan, karim janat, Noor Ahmad, Naveen-ul-Haq & Fazalhaq Farooqi

প্রথম ইনিংস

IMG_20240609_110232.jpg

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন টসে দিতে আফগানিস্তানকে পাঠাই ব্যাট করতে। মাঠে নামে আফগানিস্তানের দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহীম। প্রথম থেকে তারা বেশ ভালই খেলা শুরু করছিল। তাদের ভিতরে কোন ভয় কাজ করছিলো না। বেশ দুর্দান্ত খেলা দেখাচ্ছিলো।

IMG_20240609_110301.jpg

বোলিং এ নিউজিল্যান্ড বারবার ব্যর্থ হয়ে যাচ্ছিল। আফগানিস্তানের দুই ওপেনার খুবই মার মুখি ভঙ্গিতে ব্যাটিং করছিল। তারা দুজনেই ১০০ রান করে। আফগানিস্তানের প্রথম উইকেট এর পতন হয় ১৪ ওভার ২ বলে। এরপর আর কেউ তেমন একটা রান তুলতে পারেনি। প্রথম থেকে আফগানিস্তান যেভাবে খেলে আসছিল এভাবে যদি খেলতে পারতো তাহলে হয়তোবা অনেক রান করতে পারতো।

IMG_20240609_110335.jpg

রহমাতুল্লাহ গুরবাজ দুর্ধর্ষ একটি খেলা তার দলকে উপহার দেয় ৫৭ বলে তিনি ৮০ রান করেন যা দলের জন্য অনেক বড় একটি প্রাপ্তি।

IMG_20240609_110432.jpg

তারপরও আফগানিস্তান খুবই ভালো খেলেছে বলে আমি মনে করছি। রাশেদ খান মোহাম্মদ নাবি ও বেশ ভালোই খেলেছিলো।

IMG_20240609_110409.jpg

অবশেষে আফগানিস্তান ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৯ রান সংগ্রহ করে। যদিও খুব একটা বেশি রান হয়নি টি-টোয়েন্টিতে। যেহেতু তাদের বিপক্ষ দল হিসেবে ছিল নিউজিল্যান্ড সেই অনুযায়ী রান হিসাব করতে গেলে আমি
বলবো রান কম হয়েছে।

দ্বিতীয় ইনিংস

IMG_20240609_110631.jpg

নিউজিল্যান্ডের ওপেনার এ্যালেন ব্যাট করতে নামে ফারুকীর প্রথম বলে আউট হয়ে যায়। ২.৪ ওভারে ১৮ রানের মাথায় আউট হয়ে যায় কর্নওয়ে। নিউজিল্যান্ডের এই বাজে পারফরমেন্স ভক্তদের মনে ভেঙে দিয়েছে এটাই স্বাভাবিক।

IMG_20240609_110704.jpg

আফগানিস্তানের বোলারদের মুখে কেউ টিকতে পারছিল না। বিশেষ করে রাশেদ খানের বলে কুপকাত হয়ে পড়েছিলো সবাই। তারা যেনো চোখে বল দেখতেই পারছিলো না।

IMG_20240609_110739.jpg

৮.১ ওভারের মাথায় ৫ উইকেট হারিয়ে দিশেহারা হয়ে পড়েন নিউজিল্যান্ড। হাল ধরার মতো আর কোন প্লেয়ার পাওয়া যাচ্ছিলো না। রাশেদ খান ও ফারুকী একের পর এক উইকেট নিতে থাকে। এর ফলে নিউজিল্যান্ডের টিমের অবস্থা খুবই খারাপ হয়ে পড়ে। এমন বাজে পারফরম্যান্স হয়তোবা নিউজিল্যান্ড এর আগে হয়তো দেখেনি।

IMG_20240609_110802.jpg

IMG_20240609_110823.jpg

রাশেদের বলে বারবার ব্যর্থ হয়ে প্যাভিলিয়ন ফিরে যায় নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। আফগানিস্তানের বল খেলতে না পারায় মাত্র ৭৫ রানে অল আউট হয়ে যায় নিউজিল্যান্ড। আমার মনে হয় নিউজিল্যান্ডের কাছে এটি অনেক লজ্জাজনক হার। তারা হয়তো ভাবতে পারেনি আজকে আফগানিস্তানের সাথে এভাবে হারতে হবে।

ম্যাচের ভালো মন্দ

ম্যাচটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আফগানিস্তান যে জয়লাভ করেছে এতে আমি খুবই খুশি। আফগানিস্তানের প্রতিটি প্লেয়ারের পারফরম্যান্স দেখে আমি মুগ্ধ। তারা সবাই যদি এরকম ভাবে তাদের পারফরম্যান্স ধরে রাখতে পারে তারা অবশ্যই ভালো কিছু করবে। আমি চাই যে আফগানিস্তান বিশ্বকাপ জিতুক। শুভকামনা আফগানিস্তান দলের জন্য।

পোস্ট বিবরণ
শ্রেণীস্পোর্টস
ডিভাইসredmi note 11
চ্যানেলপিটিভি লাইভ ক্রিকেট
স্ক্রিনশটইউটিউব
লোকেশনপাবনা


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

আফগানিস্তান বনাম নিউজিল্যান্ডের ম্যাচ রিভিউটি খুবই সুন্দর ও বিস্তারিতভাবে লেখা হয়েছে। আপনি খেলার প্রতিটি মুহূর্তকে বেশ জীবন্তভাবে তুলে ধরেছেন। আপনার লেখনীর মাধ্যমে আফগানিস্তানের দুর্দান্ত জয়ের আনন্দ ও উত্তেজনা অনুভব করা যাচ্ছে। এই ধরনের মনোজ্ঞ ও তথ্যবহুল পোস্টের জন্য ধন্যবাদ।

 last month 

যত টুকু পেরেছি চেষ্টা করেছি সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

খেলাটা সরাসরি দেখেছিলাম আফগানিস্তান যে এত ভালো খেলা আমাদেরকে উপহার দিবে সেটা ভাবতে পারেনি। এবার কোন দল কেমন খেলছে সেটা বোঝাই যাচ্ছে না। আফগানিস্তানের বিশ্বকাপের যাত্রা আরো সুন্দর হোক সেই কামনা করি।

 last month 

ঠিক বলেছেন ভাই কোন দল কি করছে বোঝা বড় কঠিন। তবে আফগানিস্তান খুব সুন্দর খেলছে সেটা মানতে হবে। ধন্যবাদ সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

আসলে আফগানিস্তান একটা জিনিস ভাই আর রশিদ খান কে কি বলবো লিজেন্ডারি বোলিং তারা যে নিউজিল্যান্ড কে এভাবে প্যাকেট করে ফেলবে কে ভেবেছিলো খুব দারুন উপভোগ করেছিলাম।

 last month 

রাশেদ খান বোলিং হিসেবে খুবই ভালো বিশেষ করে টি-টোয়েন্টিতে৷ তার অসাধারণ গুগলি বল যেকোনো ব্যাটসম্যানকে ঘায়েল করতে সক্ষম।

 last month 

আপনি খুব সুন্দর ভাবে খেলাটির রিভিউ শেয়ার করেছেন। আফগানিস্তান বনাম নিউজিল্যান্ড এই খেলাটি আমি দেখি নাই। তবে আপনার পোষ্টের মধ্যে রিভিউ পড়ে অনেক ভালো লাগলো।আসলে গুরবাজ অনেক সুন্দর খেলে।যদি তিনি ৫৭ বলে ৮০ রান না নিত তাহলে দলের জন্য অনেক ক্ষতি হতো।যাইহোক সর্বশেষে আফগানিস্তান জয়ী হয় শুনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ পোস্টটি শেয়ার করার জন্য।

 last month 

গুরবাজ আমার অনেক পছন্দের একজন প্লেয়ার। আফগানিস্তানের প্লেয়ার হিসেবে তার খেলার মানে অনেক উন্নত।

 last month 

ভাইয়া আফগানিস্তান ভালো খেলে জানি। তবে নিউজিল্যান্ডকে যে এভাবে হারাবে সেটা বুঝতে পারি নাই। মাত্র ৭৫ রানে নিউজিল্যান্ডকে অলআউট করে দিবে কল্পনা করি নাই। বর্তমানে আফগানিস্তান ভালো ফর্মে আছে। রিভিউটা দারুন ছিল। ধন্যবাদ।

 last month 

ধন্যবাদ ভাই আমার রিভিউটা পড়ে গঠন মূলক মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50