স্বরচিত কবিতা : বাবা তুমি।

in আমার বাংলা ব্লগ4 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১৬ জুলাই ২০২৪ ইংঃ মঙ্গলবার ।

বাংলায় ০১ শ্রাবণ ১৪৩১ খ্রিষ্টাব্দ।

আরবি ০৯ মহররম ১৪৪৫ হি:।


father-8793498_1280.webp

Source

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। নতুন নতুন পোস্ট নিয়ে প্রতিনিয়ত আপনাদের মাঝে উপস্থিত হতে পেরে নিজের কাছে অনেক ভালো লাগে। শুধু মাত্র আপনাদের ভালোবাসা আছে বলেই শুধু এই জিনিসটা সম্ভব হয়। আজ আমি আমার নিজের লেখা একটি কবিতা আপনার মাঝে শেয়ার করবো। আজের কবিতার বিষয় বস্তু হলো বাবাকে নিয়ে। বাবাকে উদ্দেশ্য করেই আমি আজ এই কবিতাটি লিখেছি। আশা করছি কবিতাটি আপনাদের ভালো লাগবে।


বাবা তুমি

বাবা তুমি আমার আশীর্বাদ,
জীবনের প্রতি ক্ষনে,
তোমার ছায়ায় বেঁচে থাকি,
দুঃখ যতই ঢলে।

তোমার হাসির ঝলকে,
জ্বলে উঠি নবীন,
তোমার কঠোর পরিশ্রমে,
পাই জীবনের স্বাধীন।

জীবনের প্রতিটি ধাপে,
তুমি আমার পাশে,
তোমার দীক্ষা, ত্যাগের গল্প,
গেথে থাকে হৃদয়ের মাঝে।

স্নেহের পরশে তুমি,
দিয়েছো আমায় শক্তি,
তোমার মমতার আলিঙ্গনে,
মিটে যায় সব ক্লান্তি ।

বাবা, তুমি আমার অহংকার,
জীবনের প্রথম শিক্ষার বই,
তোমার ভালোবাসায় বাঁধা,
আমার হৃদয়ের অন্তর।

তোমার কাঁধে চেপে বসে,
দেখেছি জগতের রূপ,
তোমার চোখে স্বপ্ন বোনা,
বাঁচতে শিখেছি উপায়সত।

কষ্টের সাগরে তুমি,
ছিলে আমার নৌকা,
তোমার ভালোবাসার তীরে,
পেয়েছি শান্তির ঠিকানা।

তোমার প্রেরণায় বাড়ে আমার,
সব চেষ্টার মাপকাঠি,
তোমার ছায়ায় বেঁচে থাকি,
তোমারই আদর্শ পাথি।

তোমার হৃদয়ের উষ্ণতা,
আমায় রাখে সুরক্ষিত,
বাবা, তুমি আছো বলেই,
জীবন এত সুন্দর, শান্তিময়।

ধন্যবাদ সবাইকে


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখামোঃ আশিকুর রহমান।
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবানা


কবিতার মূল বিষয়
পৃথিবীর বুকে সব থেকে দুইজন ব্যক্তি বেশি আপন একজন হল বাবা একজন হলো মা। মা সন্তাদের জন্ম দেওয়া থেকে শুরু করে তার দেখা শোনা বড় করার দায়িত্ব পালন করে। কিন্তু একজন বাবা একটি সন্তনের জন্য বট বৃক্ষের মতো। যে মানুষটা সারা জীবন তার সন্তান ও পরিবারের জন্য বিলিয়ে দেয়।সন্তাদের সকল অবদার, অভিমান, অভিযোগ চাওয়া পাওয়া পূরনের একটা অন্তদহ মেশিন। নিজের শক্তি দ্বারা চালিত হয়ে সন্তান ও স্ত্রী পরিবার পরিজনের জন্য কঠোর পরিশ্রম করে। সন্তানের মুখে হাসি ফোটানো জন্য নিজের রুপ, যৌবন ও জীবন বিসর্জন দিতেও প্রস্তুত।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

বাবাকে উদ্দেশ্য করে এত সুন্দর করে আপনি আজকের কবিতাটা লিখেছেন দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে পড়তে। বাবা আমাদের জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি। বাবা নামক শব্দ টা অনেক ছোট হলেও এটার গুরুত্ব অনেক বেশি হয়। আপনার কবিতার প্রত্যেকটা লাইনের মধ্যে বাবার প্রতি ভালোবাসা শ্রদ্ধা সবকিছুই ফুটে উঠেছে। ছন্দ মিলিয়ে পুরো কবিতাটা লেখার কারণে আরো ভালো লেগেছে। আপনি অনেক দারুন দারুন কবিতা লিখতে পারেন। আপনার লেখা কবিতা পড়ে মনটা ভালো হয়ে গেলো।

 3 days ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে খুবই খুশি হলাম আপু। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 days ago 

বাবাকে নিয়ে সুন্দর একটা কবিতা লিখেছেন দেখে তো অসম্ভব ভালো লেগেছে। এ ধরনের টপিক গুলো নিয়ে কবিতা লেখা হলে বেশি সুন্দর হয়। আর আর বাবা-মাকে নিয়ে লেখা বলে সেগুলো আমার কাছে বেশি ভালো লাগে। বাবা এমন একজন মানুষ, জেনে কিনা পুরো পরিবারটাকে আগলে রাখেন। একটা পরিবারের ছাদ হচ্ছে বাবা। আর আপনি সেই বাবাকে নিয়েই সুন্দর করে কবিতাটা লিখেছেন আমার তো দারুন পছন্দ হয়েছে। প্রতিনিয়তই আপনারা কাছ থেকে সুন্দর কবিতা চাই।

 3 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 3 days ago 

বাবাকে নিয়ে দারুন একটি কবিতা লিখেছেন।সন্তানদের জীবনে বাবা একমাত্র বটছায়া।ভালো লাগলো আপনার কবিতার লাইনগুলো।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 3 days ago 

ধন্যবাদ আপু অনেক মূল্যবান অভিমত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66699.04
ETH 3509.12
USDT 1.00
SBD 2.71