জেনারেল পোস্ট: অফিসের পিসি সারাতে গিয়ে বিভ্রান্তির মুখে।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মো: আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০০৪ আগষ্ট ২০২৪ ইং: রোজ রবিবার ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। তবে দেশের অবস্থা দেখে আর ভালো থাকতে পারছি না। খুবই খারাপ লাগছে তাদের জন্য যারা দেশের জন্য জীবন দিয়েছে। আল্লাহ তাদেকে জান্নাতের উচ্চ মাকাম দান করুন।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি জেনারেল পোস্ট নিয়ে হাজির হলাম। আজকের বিষয় অফিসের পিসি সারাতে গিয়ে যে বিভ্রান্তির মুখে পড়েছিলাম সেই বিষয় নিয়ে আপনাদের মাঝে কিছু কথা শেয়ার করব। চলুন তাহলে শুরু করা যাক।

দুপুরের একটু আগে আমি বাসায় ঘুমিয়ে ছিলাম। এমন সময় ফোন বেজে ওঠে। ফোন হাতে নিয়ে দেখি অফিসের বড় ভাই (মাসুদ) ফোন দিয়েছে। আমার বুঝতে বাকি রইলো না যে কিছু একটা হয়েছে। ফোন ধরতেই ভাই বললো তারাতাড়ি আসো একটা সমস্যা হয়ে গেছে। অফিসে গিয়ে দেখি ভাই কম্পিউটার নিয়ে বসে আছে। সে বললো হঠাৎ করে অফিসের কাজ করা পিসিটা নষ্ট হয়ে গিয়েছে। নষ্ট হওয়ার আগের দিন ভালোই ছিলো। কিন্তু সকালে কাজ করতে গিয়ে দেখি মনিটরে লাইন আসছে না। এই কথা শুনে পিসিতে কি হলো খুঁজতে খুঁজতে চোখে ধরা পড়লো মাদারবোর্ড নষ্ট হয়ে গেছে সম্ভবত। যাই হোন কিছুই করার নাই যেহেতু অফিসের পিসি তাই খুব দ্রুত সারাতে হবে।

1000002174.jpg

ভাই বললো তুমি বাসায় হিয়ে দ্রুত জামা কাপড় পড়ে আসো এখনি যেতে হবে পাবনাতে। আমি তার কথা শোনা মাত্রই বাসায় এসে প্রস্তুত হয়ে আমার ল্যাপটপটা নিয়ে চলে গেলাম।

1000002177.jpg

দীর্ঘ পথ যাওয়ার পর আমারা আমাদের কাঙ্খিত জায়গায় গিয়ে পৌছালাম। সেখানে গিয়ে আমারা আমাদের সিপিটা দেখালাম। মেকানিক ভাই দেখা মাত্রই জানালেন যে মাদারবোর্ড নষ্ট হয়ে গেছে। আমাদের ধারণা সত্যি হলো। এরপর আমরা অনেক গুলা মাদারবোর্ড দেখালাম। অবশেষে আমাদের অসুসের মাদারবোর্ড পছন্দ হলো। আসুস এইচ৮১এম-কে দাম রাখা হয়েছিলো ৯৮০০ টাকা মাত্র সাথে ৩ বছরের গ্যারান্টি। মোটামুটি ভালোই বলা যায় আর কি অফিসের কাজের জন্য খুব একটা খারাপ না। সব কিছু দেখা শেষ এমন সময় ফোন আসলো বড় বাবুর। সে আমাদেরকে এডি স্যারের সাথে কথা বলে বললো। আমারা সব কিছু রেখে সেখান থেকে চলে আসলাম। দেখা করলাম স্যারের সাথে সে আমাদেকে নানা রকম কথা শোনালো। কারন সরকারি জিনিস নিতে হবে নানা রকম নিয়ম কানুন মানতে হয়। আমাদেরকে বললো একটি চাহিদা দিতে তার পর কম্পিউটারের কাজে হাত দিতে। কিন্তু চাহিদা দিতে হলে তো কম্পিউটার লাগবে। অনলাইন সাড়া এখন কোন কাজই হয় না। তাকে এই বিষয়টা মনে করিয়ে দিলাম। তারপর যা হলো তা আমি পরের পোস্টে আপনাদের মাঝে শেয়ার করবো।


পোস্টের ধরনজেনারেল পোস্ট
ডিভাইসগ্যালাক্সি এ ১৫
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আসলে ভাই বর্তমান আধুনিক তথ্য প্রযুক্তি যুগে কম্পিউটার ছাড়া সহজে কোন কাজ করা সম্ভব নয়। মাদারবোর্ড নষ্ট হয়ে গেছে যেন বেশ খারাপ লাগলো। পিসির জন্য আসলে ভালো মানের মাদারবোর্ড বেশ প্রয়োজন। পরবর্তী পোস্টের জন্য অপেক্ষা রইলাম ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

জ্বি ভাই কম্পিউটার ছাড়া অনলাইনের কোন কিছুই করা সম্ভব না। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

আমরা জানি মাদারবোর্ড নষ্ট হলে অনেকে একাউন্ট খরচ হয়। ঠিক তেমনি প্রায় ১০ হাজার টাকার মাদারবোর্ড টা নিয়েছেন। আসুসের মাদারবোর্ড গুলো খুব ভালো হয়। যাইহোক বিভ্রান্তিকর একটা মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে বেশ ধারণা পেলাম।

 2 months ago 

মাদারবোর্ড নানা রকম আছে ভাই। আসুসের এই মাদারবোর্ডটি নেওয়ার কারন হলো এর দ্বারা খুব বেশি চাপের কাজ করা হবে না শুধু অফিসিয়াল কাজ করবো এই জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 61757.03
ETH 2490.84
USDT 1.00
SBD 2.64