চুলের যত্নে ঘরোয়া পদ্ধতিতে তৈরি কার্যকর অর্গানিক হেয়্যার প্যাক।

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ / আদাব।


🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ২৮ এপ্রিল ২০২৪ ইংঃ রোজ রবিবার।

বাংলায় ১৫ বৈশাখ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৮ শাওয়াল ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে চুলের যত্নের জন্য ঘরোয়া পদ্ধতিতে তৈরি প্রকৃতিক হেয়্যারপ্যাক তৈরি করে দেখাবো। আমাদের সমাজের অনেক মানুষ আছে যারা চুল পড়া সমস্যায় ভুগছেন। তাদের জন্যই আজকে আমার এই পোস্টটি করা। আমার এই হেয়্যার প্যাকটি ১০০% কার্যকরী না হলেও অনেক অংশেই উপকার করবে। আমি আত্মবিশ্বাস নিয়ে বলতে পারি যদি কেউ এই প্যাকটি সপ্তাহে দুই দিন করে টানা একমাস ব্যবহার করতে পারে তাহলে তার চুল পড়া অবশ্যই কমে যাবে ইনশাআল্লাহ। কারন আমি এর উপরকারীতা নিজের চোখে দেখেছি। সেই বিষয়ে বলতে গেলে অনেক কথা বলতে হবে। তাই আমি সেই দিকে আর যেতে চাইছি না। তবে এইটা কার্যকরী একটা জিনিস এইটা আমি জোর দিয়ে বলতে পারি। যাদের চুল পড়া সমস্যা আছে তারা আমার মতো করে হেয়্যার প্যাক বানিয়ে ব্যাবহার করতে পারেন।


সম্পূর্ণ প্রস্তুত হওয়ার পর

IMG_20240428_165551.jpg

1714303360688.jpg

প্রয়োজনীয় উপকরণ গুলো

IMG_20240428_165448.jpg


প্রয়োজনীয় উপকরণপরিমান
মেহেদি পাতা১ মুঠো
ঘৃতকুমারী২ পিচ
জবা ফুল২ পিচ
পেয়াজ১ টি
নারিকেল তেলপরিমান মতো
কলার খোসা১টি কলার পরিমান খোসা


প্রস্তুত প্রনালী

প্রথমে আমি কলার খোসা থেকে এর ভেতরের অংশ থেকে নরম অংশটি ছুরি দিয়ে বের করে নিয়েছি। এবার ঘৃতকুমারীর ডাল গুলা ছোট ছোট সাইজ করে কেটে নিয়েছি।

IMG_20240406_105312.jpg

ছবিতে আপনারা যেমনটা দেখতে পারছেন। আমি এখনে কলা ব্যাবহার না করে কলার খোসার নরম অংশ ব্যবহার করেছি বলে অনেকেই অবাক হতে পারেন। কিন্তু কলার থেকে এই খোসার উপকরণ গুলা বেশি কার্যকরী। যার কারনে আমি এই জিনিসটা ব্যাবহার করেছি। এখানে চাইলে আপনারা কলাও ব্যাবহার করতে পারেন কোন সমস্যা নাই।

এবার আমি জবা ফুল দুইওটি ছুরি দিয়ে ছোট ছোট সাইজ করে কেটে নিয়েছি। একই ভাবে একটি মাঝামাঝি সাইজের পেয়াজ কেটে ছোট টুকরো করে নিয়েছি। চাইলে আপনারা পেয়াজটা এর থেকে কম বা বেশি দিতে পারেন।

এরপর আমি মেহেদি পাতা গুলা ব্লেন্ডারের ভেতর দিয়ে দিয়েছি। এরপর হালকা করে পানি দিয়ে নিয়েছি। এখানে আপনারা চাইলে পানি না দিয়ে নারিকেল তেলও ব্যাবহার করতে পারেন।

IMG_20240428_170959.jpg

এবার খুব ভালো ভাবে ব্লেন্ডার করে নিয়েছি। খুব ভালো করে ব্লেন্ডার করে নিতে হবে যেনো উপকরণ গুলা খুব সুন্দর ভাবে মিহি আকারের হয়ে যায়।

IMG_20240428_171022.jpg

এবার আমি ব্লেন্ডার করা উপকরণটি ছাকনি দিয়ে ভালোভাবে ছেকে নিয়েছি। আপনারা চাইলে না থেকেও ব্যবহার করতে পারেন। তবে সে ক্ষেত্রে ধোয়ার সময় একটু সমস্যার সম্মুখীন হতে হয়। উপাদান গুলা চুলের সাথে লেগে থাকে। যা বের করা খুবই কষ্ট দায়ক। আপনি দিয়ে থেকে ব্যবহার করলে এই ধরনের সমস্যায় পড়তে হয় না।

IMG_20240428_171147.jpg

ভালোভাবে ছেকে নেওয়ার পর নারিকেল তেল দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নিলেই তৈরি হয়ে যাবে ঘরোয়া পদ্ধতিতে হেয়্যার প্যাক।

বিশেষ দ্রষ্টব্যঃ হেয়্যার প্যাকটি চুলের গোড়ায় লাগানোর চেষ্টা করতে হবে। শুধু চুলের উপর ব্যাবহার করলে এর কোন ফল আপনি পাবেন না। যার কারনে খুব সুন্দর করে চুলের গোড়ায় লাগানোর চেষ্টা করবেন।


পোস্টের ধরনজেনারেল রাইটিং
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি ধৈর্য সহকারে পড়ার জন্য। আমারে পোস্টের মাধ্যমে কারো যদি একটু হলেও উপকার হয় তবে সেটাই হবে আমার কাছে অনেক বড় পাওয়া।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

চুলের যত্নে ঘরোয়া পদ্ধতিতে তৈরি কার্যকর অর্গানিক হেয়্যার প্যাক।দারুন একটি উপকারী পোস্ট। চুল ঝড়ে পড়ার সমস্যা আমাদের অনেকেরই। আপনার ঘরোয়া উপায়ে তৈরি হেয়ার প্যাকটি বেশ ভালো লাগলো আমার কাছে। ধাপে ধাপে তৈরি পদ্ধতি চমৎকার ভাবে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্ট টি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য।

 3 months ago 

অর্গানিক হেয়ার প্যাক আমাদের চুলের জন্য অনেক উপকারী। আপনি বেশ কিছু উপকরণ দিয়ে একটি অর্গানিক হেয়ার প্যাক তৈরি করেছেন। মেহেদি পাতা, জবা ফুল, পেঁয়াজ সবকিছুই আমাদের চুলের জন্য খুবই ভালো। তবে কখনো চুলে কলার খোসাটা ইউজ করা হয়নি। শুনেছি কলা ইউজ করা যায়। যাইহোক নতুন একটা হেয়ার প্যাক দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 3 months ago 

আপু আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ। জি আপু আপনি ঠিক বলেছেন কলা ব্যবহার করা যায় তবে কলার থেকে কলার খোসের গুনাগুন বেশি।

 3 months ago 

চুলের প্রতি যত্নশীল হওয়া ভীষণ দরকারি। ভাইয়া আপনি অনেক সুন্দর করে একটি হেয়ার প্যাক তৈরি করেছেন দেখে ভালো লাগলো। আর এভাবে হেয়ার ব্যাগ তৈরি করে ব্যবহার করলে আশা করছি অনেক উপকার হবে।

 3 months ago 

অবশ্যই উপকার পাবেন আমি নিজে প্রমাণিত। ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

বেশ দরকারি একটি পোস্ট করেছেন ভাই আজকে। চুলের সমস্যা বা চুল পড়ে যাওয়ার সমস্যা আমাদের সবারই কম বেশি রয়েছে। যদিও আমি মেডিসিনের থেকে এসব প্রাকৃতিক ভাবে তৈরি করা জিনিসগুলো বেশি পছন্দ করি চুলের যত্ন নেওয়ার ক্ষেত্রে। আপনি এখানে অর্গানিক হেয়ার প্যাক তৈরি করতে যেসব জিনিস ব্যবহার করেছেন, সেগুলো আমরা চাইলেই সবাই জোগাড় করে নিতে পারব। যাইহোক, যদি কখনো সুযোগ পাই, তাহলে ঠিক আপনার মত একই ভাবে হেয়ার প্যাক বানিয়ে মাথায় দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ ভাই, এত সুন্দর একটা পোস্টের জন্য।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। আর আমার শেয়ার করা হেয়ার প্যাকটি তৈরি করে ব্যবহার করবেন জেনে অনেক ভালো লাগলো ভাই।

 3 months ago 

বাহ্! বেশ কার্যকরী একটি পোস্ট শেয়ার করেছেন ভাই। চুলের সমস্যা কমবেশি সবারই রয়েছে। কিন্তু চুলের সমস্যা সমাধানে ঘরোয়া পদ্ধতি বেস্ট। কারণ বাজারে যা বিক্রি করে,প্রায় সবগুলো ভুয়া। আমারও বেশ ভালোই চুল পড়ে মাঝেমধ্যে। তাই এই অর্গানিক হেয়্যার প্যাকটি খুব তাড়াতাড়ি ব্যবহার করার চেষ্টা করবো। পোস্টটি সেজন্য রিস্টিম করে রাখলাম। যাইহোক এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

পোস্টটি সেজন্য রিস্টিম করে রাখলাম।

জেনে অনেক খুশি হয়েছি ভাই আমার পোস্টটি আপনার প্রয়োজনীয় বলে মনে হয়েছে। অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 66794.56
ETH 3501.55
USDT 1.00
SBD 2.71