জেনারেল রাইটিংঃ আমার শখের বাইকের তৃতীয় নম্বর সার্ভিস।

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজ ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ইং:।

বাংলায় ০৪ ফাল্গুন ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ০৬ শাবান ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হলাম। আমার আমার শখের বাইকের তৃতীয় নম্বর সার্ভিসিং নিয়ে আমি আপনাদের মাঝে কিছু কথা শেয়ার করব।

আমার সব থেকে পছন্দের ব্যান্ড হলো ইয়ামাহা। আমি এই ব্যাডের গাড়ি ব্যাবহার করতে বেশ-স্বাচ্ছন্দ্যবোধ করি। কারন এই কোম্পানির গাড়ি গুলা অনেক ভালো এবং দীর্ঘস্থায়ী। এছাড়া ইয়ামাহা কোম্পানির গাড়ি গুলো চালিয়ে খুবই মজা পাওয়া যায়। লুকস,মাইলেজ, ব্রেকিং ও কমফোর্টের জন্য ইয়ামাই সেরা।

সকাল ১০ টার দিকে আমার ফোনে একটা ফোন আছে। কিন্তু আমি কাজের ব্যস্ততার কারণে ফোনটা ধরতে পারিনি। পরবর্তীতে অনেকক্ষণ পর আমি ফোনটা হাতে করে দেখি আমার ফোন একটি ফোন এসেছে। ফোন আশা দেখে আমি সাথে সাথে ফোনটি ব্যাক করি। ফোন রিসিভ করে একজন আমাকে জিজ্ঞাসা করল আপনি কি আশিকুর রহমান ভাই বলছেন। আমি বললাম হ্যা ভাই কিন্তু আপনি কে বলছেন।
তখন সেই ব্যক্তি বলল ভাই আমি কালীগঞ্জের ইয়ামাহা শোরুম থেকে বলছি। আপনার বাড়িতে তো সার্ভিসিং এর সময় হয়ে গেছে আপনি যদি কষ্ট করে একটু আমাদের শোরুমে আসেন তাহলে আপনার গাড়িটি সার্ভিসিং করে দিতে পারতাম।

তারপর আমি চিনতে পারলাম যে আমার ফোন রিসিভ করেছিল তার নাম মুস্তাফিজুর ভাই। তিনি ইয়ামাহা শোরুম এর সার্ভিস পয়েন্ট এর প্রধান দায়িত্বে রয়েছে। আমি বললাম ভাই আজকে তো আমার হাতে একটুও সময় নেই আমি কালকে আসবো আপনাদের সাথে দেখা করতে। ভাই বলল কালকে আসলে হবে না ভাই কালকে বুধবার কাল বাজার বন্ধ থাকবে। বুধবারের দিন কালিগঞ্জের বাজার বন্ধ থাকে এ কথা আমিও জানি কিন্তু ওই সময় আমার মাথায় ছিল না।

পরে তাকে বললাম ঠিক আছে ভাই সমস্যা নেই আমি বৃহস্পতিবার দিন আপনার সাথে দেখা করব। ভাই বলল ঠিক আছে তাহলে একটু সকাল সকাল আসবেন ভাই একদিন বন্ধ থাকার কারণে কাজের চাপ একটু বেশি থাকে। আমি বললাম ঠিক আছে ভাই সমস্যা নেই আমি সকাল সকাল চলে যাবো।


IMG_20231026_125129.jpg

এর পরের বৃহস্পতিবার দিন সকাল সকাল গাড়িটা নিয়ে বের হলাম সার্ভিসিং করার জন্য। আমি যেখানে থাকি সেখান থেকে ইয়ামাহা শোরুম এর দূরত্ব খুব একটা বেশি না মাত্র দেড় কিলোমিটার। সেখানে যাওয়ার পর আমি আমার গাড়িটা বাহিরে রেখে দিলাম এবং সার্ভিসিং বুকটা হাতে করে শো রুমের ভিতরে ঢুকলাম। গিয়ে দেখা করলাম মুস্তাফিজুর ভাইয়ের সাথে। তিনি দেখে আমাকে বলল ভাই কেমন আছেন? আমি বললাম ভাই আমি ভালো আছি আপনি কেমন আছেন? সে বলল আলহামদুলিল্লাহ ভাই আমি অনেক ভালো আছি। তখন ভাই বলল আমি কি আপনাকে সেদিন ফোন দিয়েছিলাম? আমি বললাম হ্যাঁ ভাই আপনি ফোন দিয়েছিলেন।

এরপর ভাই একজনকে ডাক দিল সে যখন আসবে তখন বলল আশিকুর ভাইয়ের গাড়িটা নিয়ে এসে সার্ভিসিং করে দাও। তিনি আমাকে বসতে বললেন আমি সেখানে বসলাম।

IMG_20231026_123759.jpg

কিছুক্ষণের মধ্যে আমার গাড়িটা নিয়ে আসা হল। আমার গাড়িটা যে সার্ভিসিং করেছিল তার নাম স্বপন। সে আমার গাড়িটা স্টার দিয়ে নিয়ে আসার পর আমাকে বলল ভাই আপনার গাড়ির কি সার্চিং করবো বলেন। আমি বললাম কেন ভাই তুইতো সার্ভিসিং এর মধ্যে এসেছে যে সার্ভিসিং গুলো পড়ে সেই সার্ভিসিং গুলো আমাকে করিয়ে দাও। তখন সে বলল আপনি তৃতীয় সার্ভিসিং এর জন্য এসেছেন কিন্তু আপনার গাড়িতো তৃতীয় সার্ভিসিং করার মত এখনো হয়নি। আপনার গাড়ি দেখে কেউ বলতে পারবে না এটা দ্বিতীয় সার্ভিসিং এর জন্য নিয়ে আশা হয়েছে। কারণ আপনি আপনার গাড়ি কন্ডিশন এত সুন্দর রেখেছেন যে গাড়ি সার্ভিসিং না করলেও হত। আমি বললাম ভাই গাড়িতে তেমন একটা বেশি চড়া হয় না যদিও গাড়ির বয়স অনেক কিন্তু চালানো হয়েছে খুবই কম। সে বলল আমি তো মনে করছিলাম আপনার গাড়ি প্রথম সার্ভিসিং এর জন্য নিয়ে এসেছেন। আমি বললাম না ভাই গাড়িতে তেমন চড়া হয় না অফিসে সব সময় গাড়ি পড়ে থাকে যেহেতু সবসময় অফিসে থাকা হয় তাই গাড়ি নিয়ে কোন জায়গাতে এমন একটা যাওয়া হয় না। আমার গাড়ি তৃতীয় সার্ভিসিং এর সময় হয়ে গেছে কিন্তু আমার গাড়ি চালানো হচ্ছে মাত্র ১২০০ কিলোমিটার।

IMG_20231026_123834.jpg

তারপর আমি তাকে বললাম ভাই তাহলে এখন আমার কি করা উচিত ভাই বল সমস্যা নেই আমি আপনার বেশি কিছু কাজ করে দেবো না অল্প কিছু কাজ করে দিচ্ছি। পরে স্বপন ভাই ফুয়েল ইঞ্জেক্টরটি খুলে পরিষ্কার করার জন্য তাদের মেশিনের ভেতর দিলো। এর পর সে আমার গাচড়ির কয়েকটা পার্ট খুলতে লাগলো। গাড়ি সার্ভিস সময় আমি বসে থাকতে পারিনা। যতক্ষণ সার্ভিসিং করে আমি ততক্ষণ দাঁড়িয়ে দাঁড়িয়ে আমি সার্ভিসিং করা দেখি।

IMG_20231026_123750.jpg

আমার আবার এই সকল কাজের উপর একটু নেশা রয়েছ। তাই দাঁড়িয়ে থেকে কিছু দেখে শেখার চেষ্টা করি । যাতে পরবর্তীতে ছোটখাটো কাজগুলো আমি নিজেই করে নিতে পারি। যাই কোন স্বপন ভাই খুব সুন্দর করে আমার বাইকটা সার্ভিস করে দিলো। আর বললো ভাই বাইকটা একটু সময় করে চালাবেন। এতে বাইকের ব্যাটারি ও ইঞ্জিন দুইটাই ভালো থাকবে। এর পর আমি আমার গাড়ি নিয়ে সেখান থেকে চলে আসলাম।


আজকে এখানে শেষ করছে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।


পোস্টের ধরনজেনারলে রাইটিং
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 6 months ago 

শোরুমের লোকজন এত দায়িত্ব নিয়ে আপনার বাইক সার্ভিসিং করে দিতে চাচ্ছে আর আপনি সময় পাচ্ছেন না এটা কেমন কথা। বাইক রেগুলার সার্ভিসিং এ রাখলে খুব ভালো থাকে। আমার হাজব্যান্ড যখন বাইক চালাতো তখন তাকে দেখতাম যে কিছুদিন পরপর এরকম সার্ভিসিং করাতো। যাইহোক বাইক সার্ভিসিং এর লোকজন খুব যত্ন সহকারে গাড়িটি সার্ভিসিং করেছে মনে হচ্ছে। ভালো লাগলো দেখে।

 6 months ago 

শখের জিনিস লাখ টাকা এগুলো পুরনো মানুষের প্রবাদ বাক্য। প্রবাদ বাক্য হলেও কথাগুলো কিন্তু খুবই সত্য। নিজের শখের জিনিস যা মনে হোক না কেন নিজের কাছে অনেক দাম। আমার নিজের গাড়ি একটা আছে সার্ভিসিং করা হয় না। ছোট ভাই নিজের শখের বাইকে তৃতীয় নম্বর সার্ভিস করেছে এটা জেনে বেশ ভালো লাগলো। সঠিক জিনিসগুলো সব সময় সুন্দর মত করে রাখাটাই ভালো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার শখের গাড়ির তৃতীয় নাম্বার সার্ভিসিং করলেন। বেশ ভালই লাগলো যদিও আপনি লেটে গেলেন ভালো সার্ভিস দিল আপনাকে। আপনার গাড়িটি দেখে বেশ ভালো লেগেছে। গাড়ি সার্ভিসিং এর অনেক সুন্দর অনুভূতি আপনি বিস্তারিত আমাদের সাথে শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে আপনার বিস্তারিত লেখা গুলো পড়ে। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ধন্যবাদ আপু আমার পোস্টটি পড়ে মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 6 months ago 

ইয়ামাহা বাইক নিঃসন্দেহে খুব ভালো এবং দুর্দান্ত সার্ভিস দেয়। ভাই আপনার বাইকটা খুব সুন্দর। আপনি বাইক কম চালান বলে, সার্ভিসিং এর তেমন প্রয়োজন ছিলো না। তবে নিজের শখের জিনিস আমরা এমনিতেই খুব যত্ন করে রাখি। যাইহোক আপনার শখের বাইকের তৃতীয় নম্বর সার্ভিস করিয়েছেন,এটা জেনে খুব ভালো লাগলো ভাই। এতো চমৎকার একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.027
BTC 61119.19
ETH 2615.15
USDT 1.00
SBD 2.65