ভ্রমণ পোস্টঃ মনকে সতেজ করতে পরিবারকে নিয়ে নার্সারিতে ভ্রমণ পর্ব-১।

in আমার বাংলা ব্লগ2 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

আজ ২২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ।

রোজ শুক্রবার


আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। কর্ম ব্যাস্ততায় সারা দিন অফিসে দিন কাটাতে হয়। সারা দিনের ভেতর সুযোগ হয় না একটু ঘুরাঘুরি করার। যেহেতু আমাদেরকে সব সময় প্রস্তুত নিয়ে থাকা লাগে তাছাড়া আমাদের ছুটি পরিমাণ খুবই কম যার কারণে পরিবারকে সময় দেয়া হয়ে ওঠে না। এক জায়গায় সবসময় থাকতে কেউই পছন্দ করে না আবদ্ধ জায়গায় থাকতে থাকতে কেমন একটা অশান্তি কাজ করে মনের ভিতরে। এই সময় মনটা চাই যদি কোন একটি মনোরম পরিবেশে ঘুরতে যেতে পারতাম তাহলে অনেক ভালো হতো। তবে সময় স্বল্পতা ও ছুটি কম হওয়ার কারণে আমাদের ঘুরাঘুরি করা খুব একটা সম্ভব হয় না। এদিকে পরিবারের লোকজন বাসায় আটকা থাকতে থাকতে তারাও অস্বস্তি বোধ করে। তাই মনকে সতেজ করতে সুন্দর সুন্দর জায়গা ভ্রমণ করা দরকার। এতে করে শরীর ও মন দুইটাই ভালো থাকে।

IMG_20240606_234358.jpg

অফিস থেকে ছুটি নিয়ে দুই দিনের জন্য বাসায় আসলাম। বাড়িতে আসার পর আপনাদের ভাবিকে বললো চলো একটু বাইরে থেকে ঘুরে আসি রুমে একা একা সারাদিন বসে থাকতে আর ভালো লাগেনা। যদিও সারাদিন প্রচন্ড রোদ পড়ে যার কারণে বাইরে বের হওয়া খুবই কষ্টকর। তবে আমরা সিদ্ধান্ত নিলাম বিকেলের দিকে ঘুরতে যাওয়ার। যেহেতু বেলা ৬ টা পর্যন্ত রোদ থাকে। তাই হাতে বেশি সময় পাওয়া যায় না। আর আমারা সিদ্ধান্ত নিয়েছিলাম বেশি দূরে যাবো না কাছেই সুন্দর কোন জায়গায় গিয়ে একটু সময় কাটিয়ে আসবো।

IMG_20240606_234331.jpg

তাই খুব বেশি দূরে যাবো না কাছেই কোন একটি ভালো জায়গায় ঘুরতে যাবো। এরপর হঠাৎ করে মনে হলো রেল লাইনের পাশে একটি সুন্দর নার্সারি আছে আমরা চাইলে সেখান থেকে কিছু সময় কাটিয়ে আসতে পারি। আমার কথা শুনে আমার ওয়াইফ এক কথায় রাজি হয়ে গেল। সে আবার ঘুরতে খুবই পছন্দ করে। আর করবেই না বা কেনো আমি যত দিন অফিসে থাকি তত দিন তাকে একা একা ছেলেকে নিয়ে বাসাই দিন পার করতে হয়। একা থাকতে থাকতে এক সময় মানুষের মন কোমায় চলে যায় যার কারনে মনকে উজ্জীবিত করতে একটু বিনোদনের প্রয়োজন পড়ে।

IMG_20240529_175543.jpg

নিজের মোটরসাইকেল নিয়ে বের হয়ে পড়লাম সেই জায়গায় যাওয়ার জন্য। বাসা থেকে খুব একটা দূরে না নার্সারিটা খুব বেশি হলে ৬ থেকে ৭ কিলোমিটার হবে। এর জন্য আমারা হাতে খুব অল্প সময় নিয়ে বের হয়েছিল এতে করে রোদ গরমের হাত থেকে কিছুটা হলেও মুক্তি পেয়েছিলাম। সেখানে গিয়ে আমারা নানা রকম ফুল সহ ফলের গাছ দেখতে পাই। সাথে সেখানে ছিলো বিভিন্ন রকমের ক্যাকটাস গাছ। ক্যাকটাস গাছ গুলা দেখতে বেশ সুন্দর লাগছিলো।

IMG_20240606_234255.jpg

তবে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে এই গাছটি। এই গাছের নাম আমি সঠিক করে বলতে পারবো না। কিন্তু গাছটি ফুল ও ফুলের ঘ্রান এতটাই সুন্দর যে আপনি এই ফুলের প্রেমে পড়তে বাধ্য হবেন। তবে এই ফুলের নাম আমি যত দূর জানতে পারলাম এই ফুলের নাম হলো তারা ঝরা ফুল। এই ফুল দিয়ে এত সুন্দর মিষ্টি সুগন্ধ বের হয় যা আপনাকে মুগ্ধ কর‍তে বাধ্য করবেই।

IMG_20240606_234227.jpg

এরপর আমরা সেখানে গিয়ে বেশ কিছুক্ষণ সময় অতিবাহিত করি। ঘুরে ঘুরে সেখানকার গাছপালাগুলো দেখতে থাকি। এখানে নানা জাতের গাছপালা ছিল ফুল ফল থেকে শুরু করে ঔষধি গাছ এই নার্সারিতে পাওয়া যায়। আমরা সেখানে এক ঘণ্টার মতো সময় কাটিয়েছিলাম। এখানে গিয়ে আমরা বেশ কিছু ফটোগ্রাফি করেছি। এর পাশাপাশি কয়েকটি গাছ কিনে ছিলাম। এই বিষয়ে পরবর্তীতে পোস্ট আপনার সাথে আলোচনা করব। আজ এখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি সময় করে পড়ার জন্য।


পোস্টের বিষয়ভ্রমণ পোস্ট।
পোস্টকারীমোহাঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আসলেই ভাই যে গরম আর রোদ তাতে দুপুরবেলা বা বিকেলবেলা বের হওয়া কষ্ট এর জন্যই ৬:০০ টার পরে বের হলে কিছুটা স্বস্তি পাওয়া যায় কারণ তখন রোদ থাকে না। সবুজের মাঝে সুন্দর সময় কাটিয়েছেন, পরিবারের সদস্যদের নিয়ে সুন্দর সময় কাটিয়ে সেটা আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

ধন্যবাদ ভাই গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

বাহিরে তো প্রচুর পরিমাণে গরম রয়েছে। এর জন্য দুপুরবেলায় বাহিরে বের হওয়া অনেক বেশি কষ্টকর। শুধু দুপুর বেলায় না বিকেল বেলায়ও বাহিরে বের হওয়া কষ্টকর হয়ে পড়ে, কারণ বিকেলে ও প্রচুর রোদ থাকে। সন্ধ্যার পরে বের হলেই আমি মনে করি ভালো। যাই হোক আপনি এবং আপু দুজনে মিলে নার্সারিতে গিয়ে ভালো সময় অতিবাহিত করেছিলেন দেখে ভালো লাগলো। নার্সারি এরকম অপরূপ সৌন্দর্য উপভোগ করতে খুব ভালোই লাগে। আসলে এরকম জায়গা গুলোতে গেলে মনটা ভালো হয়ে যায়। আপনার কাটানো মুহূর্তটা ভালোভাবে উপভোগ করার চেষ্টা করেছি আমি।

 2 months ago 

জ্বি আপু আপনি ঠিক বলেছেন সন্ধ্যার পরে বের হলে বেশি ভালো হতো। কিন্তু ওই সময় ছোট বাচ্চা নিয়ে বের হওয়াটা আমার কাছে সুবিধাজনক বলে মনে হয় না।

 2 months ago 

মনকে সতেজ করার জন্য এরকম জায়গা গুলোতে ঘুরাঘুরি করাটা ভালো। নার্সারিতে আমি তো প্রায় সময় ঘুরাঘুরি করার জন্য গিয়ে থাকি। কারণ নার্সারিতে ঘুরাঘুরি করতে গেলে অনেক বেশি ভালো লাগে। মনটা অনেক বেশি সতেজ হয়ে যায় নার্সারির এরকম সুন্দর সুন্দর গাছপালার মাঝে সময় কাটালে। আপনি নার্সারিতে ঘুরাঘুরি করার পাশাপাশি অনেক সুন্দর ভাবে বেশ কিছু ফটোগ্রাফিও করেছেন যেগুলো অনেক সুন্দর হয়েছে। আপুকে নিয়ে যেহেতু গিয়েছিলেন নিশ্চয়ই তিনিও ভালো সময় কাটিয়েছিলেন। মাঝে মাঝে এভাবে উনাকে নিয়ে বের হবেন, তাহলে উনার কাছেও ভালো লাগবে।

 2 months ago 

হ্যা ভাই অনেক সুন্দর একটি মূহুর্ত কাটিয়েছিলাম। বিকালটা অনেক সুন্দর ছিলো যদিও গরম ছিলো বেশ। আর উনার ভালো লাগানোর জন্য এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ধন্যবাদ সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য।

 2 months ago 

ঠিক বলেছেন ভাইয়া একা একা বাসায় থাকতে খুবই খারাপ।পরিবার নিয়ে বাহিরে গেলে বেশ ভালই লাগে। অতিরিক্ত রোদ থাকার কারণে বিকালে গিয়েছেন জেনে ভালো লাগলো ভাইয়া।এখন যা গরম পড়েছে তাতে বাহিরে বের হওয়া খুবই কষ্টকর।পোস্ট পড়ে খুবই ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যা আপু এই গরমে কোন কিছু করে শান্তি নেই। আপনার অসংখ্য ধন্যবাদ আর সুন্দর করে আমার পোস্টে সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 months ago 

জায়গাটা খুবই সুন্দর ভাইয়া। আমাদের কাছেও অনেক ভালো লেগেছে। আসলে মাঝে মাঝে ফেমিলিকে সাথে নিয়ে এখানে সেখানে ঘুরতে যেতে হয়। কারন তারা সারাদিন চার দেয়ালে বন্দি থাকে। প্রকৃতির সান্নিধ্যে খুব সুন্দর সময় কাটিয়েছেন। ধন্যবাদ।

 2 months ago 

আপনি অনেক সুন্দর কথা বলেছেন ভাই আপনার কথা গুলা আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40