নাটক রিভিউ: এতিম মেয়ের দুঃখ কষ্ট পর্ব-২।

in আমার বাংলা ব্লগ4 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ১২ জুলাই ২০২৪ ইংঃ রোজ শুক্রবার ।

বাংলায় ২৮ আষাঢ় ১৪৩১ খ্রিষ্টাব্দ।


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি.........

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজকে আমি আপনাদের মাঝে সুন্দর একটি নাটক রিভিউ নিয়ে এসেছি। দীর্ঘদিন ধরে আমি এই ঈগল টিমের একটি পর্বের নাটক আপনাদের মাঝে শেয়ার করে আসছিলাম। কয়েকদিন আগে আমি এই ঈগল টিমেরি আরেকটি নাটক রিভিউ করেছিলাম আপনাদের মাঝে। আমি সেই নাটকের দ্বিতীয় পর্ব নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আমার মনে হয় এটাই এই নাটকের শেষ পর্ব হতে চলেছে। যাইহোক নাটকের মূল বিষয়টা আমার কাছে খুবই ভালো লেগেছে আসলে এ ধরনের নাটক গুলো দেখতে খুবই ভালো লাগে। আশা করছি আমার রিভিউ করা নাটকটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

নাটকের পোস্টার

IMG_20240712_152742.jpg

পোস্টের ধরননাটক রিভিউ
নাটকের নামএতিম মেয়ের দুঃখ কষ্ট
পরিচালকসোলাইমান।
অভিনয়েসবুজ , আফরেবা খান মুমু, সুমি আরও অনেকেই।
দৈর্ঘ৩৬ মিনিট ৪৬ সেকেন্ড
মুক্তির সময়০৮ জুলাই ২০২৪ খ্রিঃ


শুরু

IMG_20240712_152807.jpg

নাটকের প্রথমে দেখা যায় নায়িকা তার স্বামীর বাড়ি থেকে তার চাচার বাড়িতে চলে আসে। চলে আসার পর নায়িকার সাথে তার চাচাতো বোনের দেখা হয় তখন তার চাচাতো বোন জিজ্ঞাসা করে তুমি এখানে কেন একথা শোনার পর নায়িকা বলে আমি আর ওই বাড়িতে থাকব না আমি এখানেই থাকবো। নায়িকার কাছ থেকে সবকিছু শোনার পর তার চাচাতো বোন সেখান থেকে চলে যায় নায়কের কাছে যাওয়ার উদ্দেশ্যে।

IMG_20240712_152834.jpg

নায়িকা আসার সাথে সাথে তার চাচা এবং চাচী চলে আসে দলিলের সই করে নেয়ার জন্য। নায়িকা দলিলের সই করতে রাজি না হলে তার চাচা তার ছোট ভাইকে ধরে মারধর করে। এটা দেখে নায়িকা সহ্য করতে না পেরে দলিলে সই করে দেয়।

IMG_20240712_152852.jpg

এদিকে চাচাতো বোনের কাছে নায়ক সবকিছু জানতে পারার পর সে বাড়িতে চলে যায় এবং তার মাকে জিজ্ঞাসা করে সে কেন তার বউয়ের গায়ে হাত তুলেছে। তার মা বলে আমি ওই মেয়েকে আমার ঘরে বউ হিসাবে মানি না। এই কথা শুনে নায়ক বলে আমি ফাতেমাকেই বউ হিসাবে পেতে চাই।

IMG_20240712_154112.jpg

এদিকে নায়িকার চাচা তাদেরকে বাড়ি থেকে বের করে দেয় কিন্তু তার চাচাতো বোন প্রতিবাদ করে। সে তার বাবাকে বলে ফাতেমার বাবার ভিটা থেকে সে কেন চলে যাবে। তারা এখানেই থাকবে।

IMG_20240712_154450.jpg

এদিকে নায়ক তার ভুল বুঝতে পেরে বারবার নায়িকাকে তাদের বাড়িতে নিয়ে যাওয়ার জন্য আসে কিন্তু নায়িকার বড় আপুর যেতে বাধা দেয় কারণ সে কার বোনকে আর কষ্ট থাকতে দেখতে চায় না।

IMG_20240712_154603.jpg

এদিকে নায়িকার চাচা তার গ্রামের মেম্বারের সাথে কথাবার্তা বলে জমি হাতিয়ে নেয়ার চেষ্টা করে। মেম্বার
বলে আমাকে কিছু টাকা না দিলে আমি ওই জমি তোমার নামে লিখে দিতে পারব না। একথা শোনার পর নায়িকার চাচা রাজি হয়ে যায় টাকা দেওয়া জন্য।

IMG_20240712_155003.jpg

এদিকে নায়িকা তাতো বোনের বিয়ে দেয়ার কথাবার্তা পাকা হয়ে যায় কারণ নায়িকার বড় বোন সব সময় নায়িকার পক্ষ হয়ে কথা বলে যার কারণে তার বাবা মাকে সমস্যার মুখে পড়তে হচ্ছে। যদিও সে বিয়ে করতে রাজি হচ্ছিল না কিন্তু তার বাবা মা জোর করে তাকে বিয়ে দিয়ে দেয়।

IMG_20240712_155233.jpg

এরপর গ্রামের মেম্বার নায়িকার চাচার কাছ থেকে খালি জলিলের স্বাক্ষর করে নেয়। কিন্তু জলিল মিয়া কোন কিছু না বুঝে না পড়েই সেই দলিলে সই করে দেয়।

IMG_20240712_155450.jpg

এরপর একদিন গ্রামের মেম্বার নায়িকার চাচার বাড়িতে আসে এবং জলিল মিয়াকে বলে তুমি এই বাড়ি থেকে বের হয়ে যাও এবারে আমার কারণ তুমি এই বাড়ি আমার নামে লিখে দিয়েছো এইটা দলিল। একথা শুনে দলিল মিয়া খুব রেগে যায় কিন্তু গ্রামের মেম্বারকে সে কিছুই বলতে পারে না। এরপর মেম্বার তোমাকে বলে তোমার বাবার জমি তোমার চাচা লিখে নিতে পারেনি এই নাও তোমার বাবার জমির দলিল। নায়িকা তার বাবার জমি ফিরে পেয়ে অনেক খুশি হয়। মেম্বার তখন সেখান থেকে চলে যায়।

IMG_20240712_155515.jpg

এরপর সেখানে নায়িকার বড় বোন এবং স্বামী চলে আসে। নায়িকার বড় বোন তার বাবাকে বলে দেখেছো বাবা এতিমের জমি আত্মসাৎ করলে এর পরিণাম কি হতে পারে। এরপর তার বাবা মা নায়িকার কাছে ক্ষমা চাই। নায়িকা সবাইকে ক্ষমা করে দেয় এমনই নায়কেও ক্ষমা করে দেয়।

এরপর নাটকটি শেষ হয়ে যায়.............


নাটক দেখার লিংক


নাটক দেখার পর আমার অনূভুতি ও রেটিং


এতিমদের সাথে খারাপ ব্যাবহার করলে এর পরিমান কোন দিন ও ভালো হতে পারে না। মনে রাখতে হবে ইট মারলে পাটকেল খেতেই হবে। নায়িকার বাবার জমিদার চাচা জোরপূর্বক দখল নেয়ার চেষ্টা করে। এমন কি সে সেই জমি দখল নেয়ার জন্য গ্রামের না মেম্বারকে হাত করার চেষ্টা করে। কিন্তু গ্রামের মেম্বার নতুন এক চাল চেলে তাকে ফকির করে দেয়। এর সাথে সে একটি মহৎ কাজ করে আর সেটা হলো নায়িকার জমি ফিরিয়ে দেয়। নাটকের পুরো কাহিনী আমার কাছে খুবই ভালো লেগেছে নাটকের রেটিং ০৯/১০ দেবো।।


পোস্টের বিষয়নাটক রিভিউ
পোস্টকারীমোহাঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবনা


আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার অমিল ও ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। নাটকটি কিছুদিন আগে দেখেছিলাম। নাটকটি দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। আজ আপনার রিভিউ এর মাধ্যমে দেখে বেশ ভালো লাগলো। ধন্যবাদ সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 4 days ago 

এতিম মানে দুঃখ কষ্ট। যদিও নাটকটি দেখা হয়নি ভাইয়া। কিন্তু আজ আপনার নাটকটির রিভিউটি পড়ে দেখতে খুব ইচ্ছা করছে। আপনি খুব সুন্দর করে নাটকটির রিভিউ তুলে ধরেছেন। যাক গ্রামের মেম্বার মেয়েটির চাচাকে শিক্ষা দিয়ে মেয়েটার জমি ফিরিয়ে দিল। আসলেই ইট মারলে পাটকেল খেতেই হবে এটাই স্বাভাবিক।ধন্যবাদ নাটকটির সুন্দর রিভিউ করার জন্য।

 2 days ago 

আসলেই আপু যাদের বাবা মা নেই তাদের এই দুনিয়ায় কেউই নেই। সমাজে তারা অনেক অবহেলিত। ধন্যবাদ আপু গঠন মূলক মতামত প্রকাশ করার জন্য।

 4 days ago 

আপনি দারুন একটি নাটকের রিভিউ আমাদের মাঝে শেয়ার করছেন। ঈগল টিমের নাটক গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার নাটকের রিভিউ টা পড়ে খুবই ভালো লাগলো।সময় করে নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ ভাই পোস্ট টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত আমার পোস্টে প্রকাশ করার জন্য ভালো থাকবেন।

 4 days ago 

নাটক দেখতে আমার খুব ভালো লাগে তবে সময় সুযোগের কারণে অনেক সময় নাটক দেখতে পারিনা। তবুও আপনাদের রিভিউ পড়লে অনেকটাই ধারণা পাওয়া যায়। অনেক অনেক ধন্যবাদ এত চমৎকার ভাবে নাটকের রিভিউ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু অনেক সুন্দর ও গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 4 days ago 

আপনি আজকে যে নাটকটার রিভিউ আমাদের মাঝে শেয়ার করেছেন এই নাটকটা আমি দেখেছিলাম। সম্পত্তি এমন একটা জিনিস যেটার জন্য আপন চাচা ও খারাপ মানুষ হয়ে যায়। আমার কাছে এই নাটকটার শেষ অনেক বেশি ভালো লেগেছিল। নায়িকার চাচা নিজের সম্পত্তি হারিয়েছে নিজের লোভের কারণে। আর শেষ পর্যন্ত নায়িকার দয়ায় তার ঠাঁই হয়েছে। এই নাটকটা কিন্তু অনেক বেশি শিক্ষনীয় ছিল। যেটার কাছ থেকে আমি মনে করি সবার শিক্ষা নেওয়া উচিত।

 3 days ago 

গবিবদের মন এমনিতেই অনেক বড় হয় নায়িকা এখানে তার বড় মনের পরিচয় দিয়েছেন। নাটকের মূল বিষয়বস্তু থেকে আমাদের সকলের জন্য সুন্দর একটা বার্তা আছে কিছু জানার ও শেখার আছে। ধন্যবাদ ভাই

 4 days ago 

খুব সুন্দর একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার এই নাটক রিভিউ দেখে মুগ্ধ হলাম। অসাধারণ একটি নাটক। চেষ্টা করব নাটকটা সম্পূর্ণ দেখার জন্য। আশা করব এই নাটকের আরো পর্ব আমাদের মাঝে শেয়ার করবেন।

 3 days ago 

নাটকটি খুবই সুন্দর ভাই আপনি দেখতে বুঝতে পারবেন। সুন্দর মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 13 hours ago 

আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। নাটকটি কয়েকদিন আগে আমি কিছুটা অংশ দেখেছিলাম কিন্তু সময়ের অভাবে পুরোটা শেষ করতে পারিনি। এতিম মানেই দুঃখ কষ্ট তবে যতটুক দেখেছিলাম নাটকটা আমার কাছে অনেক ভালো লেগেছিলো।আপনি অনেক সুন্দর করে পুরো নাটকটা আমাদের মাঝে তুলে ধরেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 12 hours ago 

শুকরিয়া আমার পোস্টে গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 12 hours ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64785.95
ETH 3471.44
USDT 1.00
SBD 2.51