স্বরচিত কবিতাঃ বিকেলের আলো।

in আমার বাংলা ব্লগ18 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০২ মে ২০২৪ ইং: রোজ মঙ্গলবার ।

বাংলায় ১৯ বৈশাখ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ২২ শাওয়াল ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার নিজের লেখা কবিতা আপনাদের মাঝে শেয়ার করবো। কবিতা লিখতে আমি খুব একটা না তার পরও যেমন পারি তেমন করেই লেখার চেষ্টা করি। এখন আপনাদের মাঝে যে কবিতা লিখে শেয়ার করবো আমার কবিতার নাম বিকেলের আলো। আশা করি আমার লেখা কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

20240502_224445.jpg

বিকেলের আলো
লেখাঃ আশিকুর রহমান

বিকেলের আলো আঁধারে ঢাকা,
সুরের ঝুমকি মিলে রঙিন হওয়া।
পাখির গানে উদাস বনে,
মন হারাইতে যায় দূরের যাত্রায়।

চোখের কাছে অশ্রুর পাতা,
অনেক স্বপ্ন ভেঙে গেলে কত দিনের মধ্যে।
স্মৃতির ভাসা বসন্তের ঝরা,
কোথায় তোমার পাশে একা হতে যাই?

হৃদয়ের ভেতরে অজানা পথ,
চাই তোমার কাছে ফিরে আসা প্রিয়।
কবিতা লেখা প্রেমের কাহিনী,
তোমার নামে মন ফিরিয়ে নিব।
পথের পাঁচে সময়ের ঝাঁক,
স্বপ্নের সীমা হারায় অবিরাম।
চাঁদের আলোতে নীরব রাত,
স্বপ্নময় সৃষ্টি পাল্টে চিত্রকর।

অচেনা পথে হারায় কোথায়,
অপেক্ষা আমার মনে কি অবস্থা?
চিত্রটি হৃদয়ে আঁকা বন্ধুর,
আসবে নাকি সুরের ঝরনা হবে অমন।

বিকেলের মিষ্টি আলোতে মনকে চাই রাঙাতে। মন হতে চাই এমনই যেমনটি বিকালের মৃদু কমল বাতাসের মতো। আমি তাকে বিকেলের আলোর সাথে তুলনা করেছি। তাকে আমি আমার কাছে পেতে চেয়েছি।


পোস্টের ধরনকবিতা পোস্ট
লেখামোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 17 days ago 

প্রথমে আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। অনেক সুন্দর কবিতা লিখে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কবিতা লেখাটা আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার প্রতিটা লাইন ছিল চমৎকার। এমন সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন দেখি আমি মুগ্ধ হলাম।

 17 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমার পোস্টে প্রসংশা মূলক মতামত প্রকাশ করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 18 days ago 

ছোট কবিতার মাঝে অনেক কথাই প্রকাশ করে ফেলেছেন ৷ কবিতাটি পড়তে যেমন সুন্দর হয়েছে , তেমনই হয়েছে ছন্দময় ৷ ছন্দে ছন্দ মিলিয়ে অনেক সুন্দর ভাবে কবিতাটি লিখেছেন ৷ ভীষণ ভালো লাগলো আমার কাছে কবিতাটি পড়ে ৷ ধন্যবাদ

 17 days ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 18 days ago 

হৃদয়ের শুদ্ধ আবেগ এবং সুন্দর অনুভূতি দ্বারাই এ ধরনের কবিতা লেখা সম্ভব হয়। আপনার স্বরচিত বিকালের আলো কবিতাটির প্রতিটি লাইন দারুন হয়েছে ভাই। অনেক সুন্দর ভাবে কবিতাটি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 17 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

 17 days ago 

প্রথমে আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ জানাই এত সুন্দর একটি কবিতা লেখার জন্য। অনেক ভালো লাগলো বিকেলের এই মুহূর্তের অনুভূতি দিয়ে গড়া আপনার কবিতা। কবিতা লিখতে আমার যেমন ভালো লাগে ঠিক তেমনি ভালো লাগে আবৃত্তি করতে। অনেক সুন্দর হয়েছে আপনার লেখা কবিতা।

 17 days ago 

কবিতা লিখতে আমার যেমন ভালো লাগে ঠিক তেমনি ভালো লাগে আবৃত্তি করতে।

বিষয়টা জেনে খুবই ভালো লাগলো ভাই ধধন্যবাদ ভাই অনেক সুন্দর করে আমার পোস্টে মতামত শেয়ার করার জন্য।

 17 days ago 

দারুন কবিতা লিখেছেন ভাই কবিতার লাইনগুলো পড়ে মনে প্রেম জাগ্রত হওয়া স্বাভাবিক। আসলে ভালোবাসা কেন্দ্রীক কবিতাগুলো পড়তে বেশি ভালো লাগে তাই আপনার কবিতাটা পড়ে অনেক মজা পেলাম শুভকামনা রইল ভাই।

 17 days ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 17 days ago 

বিকেলের আলো নিয়ে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আসলে আপনার কবিতার মাধ্যমে বিকেলের সৌন্দর্যতা ফুটে উঠেছে। অসাধারণ একটি কবিতা পড়ে অনেক ভালো লাগলো। কবিতার ভাষাগুলো ছিল খুবই সুন্দর এবং ছন্দে মিলও ছিল।

 17 days ago 

অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 17 days ago 

কাকে ভাইয়া বিকালের আলোর সঙ্গে তুলনা করে কাছে পেতে চাইলেন তা তো জানালেন না। যাই হোক ভাইয়া কবিতা লিখতে না পারলেও কিন্তু খুব সুন্দর কবিতা লিখেছেন। কবিতা লিখতে লিখতে শিখা হয়ে যায়। এরকম নিয়মিত কবিতা লিখতে থাকলে আশা করি আরো সুন্দর সুন্দর কবিতা উপহার দিতে পারবেন। ধন্যবাদ আপনাকে।

 17 days ago 

আপনার ভাবি ছাড়া আর কে হবে বলেন। ধন্যবাদ আপু অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 17 days ago 

আপনি বিকেলের আলোর সাথে ভালোবাসার মানুষটাকে তুলনা করে অনেক সুন্দর করে কবিতাটা লিখেছেন। যেটা পড়তে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি কিন্তু সত্যি খুব সুন্দর কবিতা লিখেন, আপনার কবিতার পড়েই বুঝতে পেরেছি এটা। আপনার লেখা পুরো কবিতাটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে।

অচেনা পথে হারায় কোথায়,
অপেক্ষা আমার মনে কি অবস্থা?
চিত্রটি হৃদয়ে আঁকা বন্ধুর,
আসবে নাকি সুরের ঝরনা হবে অমন।

বিশেষ করে কবিতার উপরের এই লাইনগুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। আপনার পরবর্তী কবিতাটা পড়ার অপেক্ষায় থাকলাম।

 17 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য। আমার লেখা কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66677.11
ETH 3091.03
USDT 1.00
SBD 3.69