ডাই পোস্ট: ক্লে দিয়ে টব সহ ফুলের গাছ তৈরি।

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোহাঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০৬ জুলাই ২০২৪ ইং: রোজ শনিবার ।

বাংলায় ২২ আষাঢ় ১৪৩১ খ্রিষ্টাব্দ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। ক্লে দিয়ে দ্বিতীয় বারের মতো একটি ডাই পোস্ট আমি আপনাদের মাঝে শেয়ার করবো। ক্লে দিয়ে কিভাবে টব সহ ফুলের ডাই পোস্ট তৈরি করলাম আজ সেটাই আপনাদের মাঝে তুলে ধরবো। আশা করি আমার ডাই পোস্ট আপনাদের কাছে অনেক ভালো লাগবে ।


ফাইনাল লুক

1000001349.jpg

1000001353.jpg

প্রয়োজনীয় উপকরণ
ক্লে

1000001328.jpg

প্রথম ধাপ

1000001331.jpg

1000001332.jpg

প্রথমে আমি সাদা রঙের এক টুকরো ক্লে নিয়েছি। এরপর সেটাকে একটি টবের ন্যায় অকৃতিতে রুপান্তর করেছি। এরপর হলুদ রঙের ক্লে দিয়ে টবের উপরের অংশে দিয়ে দিয়েছি।

দ্বিতীয় ধাপ

1000001336.jpg

1000001337.jpg

এবার বেগুনি রঙের এক টুকরো ক্লে নিয়ে সেটা দিয়ে ফুলের পাপড়ির ন্যায় আকৃতিতে তৈরি করে নিয়েছি।

তৃতীয় ধাপ

1000001338.jpg

1000001339.jpg

হলুদ রঙের তিন টুকরো ক্লে গোল করে এর পর হাত দিয়ে চেপে এক পাশ চিকন ও আরেক পাশ মোটা করে ফুলের কলির মতো করে তৈরি করে নিয়েছি।

চতুর্থ ধাপ

1000001340.jpg

1000001341.jpg

এরপর তৈরি করে নেওয়া ফুলের পাপড়ির ও কলি একত্রে করে লাগিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ

1000001342.jpg

1000001343.jpg

সবুজ রঙের ক্লে দিয়ে ফুলের ডাল তৈরি করে নিয়েছি। এরপর ফুলের সাথে লাগিয়ে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

1000001345.jpg

সবুজ রঙের ক্লে দিয়ে বেশ কিছু পাতা তৈরি করে নিয়েছি।

সপ্তম ধাপ

1000001346.jpg

এবার পাতা গুলা পর্যায় ক্রমে ফুলের গাছের সাথে লাগিয়ে নিয়েছি। আর এভাবেই আমি ক্লে দিয়ে একটি টব সহ ফুলের গাছ তৈরি করেছি।


পোস্টের ধরনডাই পোস্ট
ডিভাইসগ্যালাক্সি এ ১৫
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Sort:  
 2 months ago 

বাহ্ ক্লে দিয়ে দারুন একটি টবসহ ফুলগাছ তৈরি করেছেন আপনি।ডাই টি জাস্ট অসাধারণ লাগছে দেখতে।ভালো লাগলো আপনার পোস্টটি।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য। আমার পোস্ট আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

ভাই মনে হচ্ছে কোথাও ভুল হচ্ছে পোস্ট করেছেন আয়ান ০১ এর আইডি থেকে আর উপরে পরিচয় দিয়েছেন তানহা।ব্যাপার টা বুঝলাম না।

আপনার বানানো ডাই টক অনেক সুন্দর হয়েছে। ভূলটা সংশোধন করে নিন ভাই।

 2 months ago 

মিসটেক ভাই। ধন্যবাদ ভাই আমার এই বড় ভুলটি ধরিয়ে দেওয়ার জন্য।

 2 months ago 

আপনার আজকের ক্লে দিয়ে কাজটি অনেক সুন্দর হয়েছে। বিশেষ করে রঙ নির্বাচন করাটা অনেক ভালো হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করা জন্য। ভালো থাকবেন

 2 months ago 

ক্লে দিয়ে টব সহ ফুলের গাছ তৈরি অসাধারণ হয়েছে, দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আপনার ডাই পোষ্টটি আমার খুবই ভালো লেগেছে।

 2 months ago 

মুগ্ধ হয়েছেন জেনে অনেক ভালো লাগলো ভাই অনেক অনেক ধন্যবাদ ভাই আমার পোস্ট প্রসংশা মুখরিত অভিমত ব্যক্ত করার জন্য।

 2 months ago 

ক্লে দিয়ে টব সহ ফুলের গাছ তৈরি করার অনেক সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এমন জিনিস তৈরি করার জন্য আসলেই অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয়। আর এই কাজে আপনার ভালো দক্ষতা রয়েছে তা আপনার শেয়ার করা পোস্ট দেখেই বুঝতে পারছি।

 2 months ago 

দক্ষতা তো থাকায় লাগবে তা না হলে কি আর কোন কিছু তৈরি করা সম্ভব নাকি। আপনার প্রসংশা মূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনি অনেক দক্ষতার সাথে ক্লে দিয়ে টপসহ ফুলের একটি গাছ তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার নিজের হাতের তৈরি ক্লে দিয়ে টপসহ ফুলের গাছটি দেখে আমি অনেক মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই সুন্দর প্রতিভাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাই প্রসংশা মুখরিত মতামত শেয়ার করার জন্য। আপনাদের কাছ থেকে পাওয়া এত টুকু উৎসাহ আমার কাজের আগ্রহকে অনেকাংশে বাড়িয়ে দিবে। ভালো থাকবেন

 2 months ago 

আপনার তৈরি করা ফুল এবং ফুলের টব খুবই সুন্দর হয়েছে। এই ধরনের কাজগুলো অনেক সময় নিয়ে করতে হয়। তবে আপনার হাতের কাজ দেখে খুবই ভালো লেগেছে ভাইয়া। দারুন হয়েছে দেখতে।

 2 months ago 

কাজের প্রশংসা শুনতে বেশ ভালো লাগে আপনি আমার কাজ দেখে যে প্রশংসা করেছেন তার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 months ago 

ক্লে দিয়ে টব সহ ফুলের গাছ তৈরি করেছে। চমৎকার সুন্দর হয়েছে ক্লে দিয়ে টব ও ফুলের গাছটি।ক্লে দিয়ে যে কোন ফুল বানালে ভীষণ চমৎকার লাগে দেখতে।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ক্লে দিয়ে ফুলের টব সহ ফুলের গাছ টি বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমার ফুলের টবটি দেখতে আপনার কাছে চমৎকার লেগেছে জেনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 58665.29
ETH 2302.95
USDT 1.00
SBD 2.51