ডাই পোস্টঃ রঙিন কাগজ কেটে সুন্দর একটি ফুল তৈরি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২২ মে ২০২৪ ইং: রোজ বুধবার ।

বাংলায় ০৮ জ্যৈষ্ঠ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ১৩ জ্বিলকদ ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে রঙিন কাগজ কেটে ফুল তৈরি করে দেখাবো। আগে আমারা নানা রকম বিয়েতে, হালখাতার অনুষ্ঠানে এই ধরনের ফুল তৈরি করে সাজানো হতো। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করতে বেশ ভালো লাগে। ফুলগুলো তৈরি করলে দেখতে বেশ সুন্দর লাগে৷ চলুন তাহলে দেখে নেয়া যাক কিভাবে আমি এই ফুলটি তৈরি করলাম।

ফাইনাল লুক

IMG_20240522_223713.jpg

প্রয়োজনীয় উপকরণ
রঙিন কাগজ
পেনসিল
কাঁচি

IMG_20240522_222744.jpg


প্রথম ধাপ

IMG_20240522_222811.jpg

প্রথমে আমি একটি A4 সাইজের রঙিন কাগজ নিয়ে নিয়েছি। এরপর আমি কাগজটি কোনাকোনি ভাঁজ করে নিয়েছি। বাকি অংশটুকু কাছে দিয়ে সুন্দর করে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240522_222842.jpg

IMG_20240522_223031.jpg

এরপর আমি কাগজটি আবার একইভাবে সুন্দর করে ভাঁজ করে নিয়েছি। আমার দেওয়া ছবিতে যেমনটি দেখতে পারছেন।

তৃতীয় ধাপ

IMG_20240522_223103.jpg

IMG_20240522_223123.jpg

এরপর আমি সেই ভাঁজ করা কাগজটিকে আবারও একই ভাবে ভাঁজ করে নিয়েছি। দুই বার ভাঁজ করার পর কাগজটি অনেকটা ছোট হয়ে যাবে।

চতুর্থ ধাপ

IMG_20240522_223307.jpg

IMG_20240522_223241.jpg

এবার আমি একটি পেনসিন দিয়ে সেই কাগজের উপর আমার ইচ্ছা মতো ডিজিইন করে নিয়েছি। ডিজাইন যত সুন্দর হবে ফুলটা দেখতেও তেমনই সুন্দর হবে।

পঞ্চম ধাপ

IMG_20240522_201825.jpg

IMG_20240522_202133.jpg

ডিজাইন তৈরি করা হয়ে গেলে আমি এবার আমি একটি কাঁচি দিয়ে খুব সাবধানতার সাথে পোল্ট্রি কেটে নিয়েছে। ফোনটা কতটা সুন্দর হবে সেটা নির্ভর করে কাটিং এর উপরে। ফুল কাটিং করার নতুন নিখুঁত এবং সুন্দর হবে ফুল দেখতে ঠিক তেমনি সুন্দর হবে।

ষষ্ঠ ধাপ

IMG_20240522_223731.jpg

সম্পূর্ণভাবে ফুলটি কাটার পরে দেখতে ঠিক এমনটা হয়েছে। এবার আপনারা বলুন আমার তৈরি করার ফুলটি আপনাদের কাছে কেমন লেগেছে?

পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার রঙিন কাগজের নকশা দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। খুব সুন্দর ভাবে নকশাটা তৈরি করে আমাদের দেখানোর চেষ্টা করেছেন। অনেক সুন্দর হয়েছে আপনার নকশা তৈরি করা। এটা দেখে আমি খুবই খুশি হলাম।

 last month 

আপনি খুশি হয়েছেন জেনে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপু আপনার প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য।

 last month 

অসাধারণ একটা ফুল তৈরী করলেন ভাইয়া। খুবই সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্যা ধন্যবাদ এতো সুন্দর ফুল তৈরীর ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য। ফুলটি যে আপনার কাছে সুন্দর লেগেছে জেনে অনেক খুশি হলাম ভালো থাকবেন।

 last month 

বেশি দারুণ একটি ফুল তৈরি করেছেন রঙিন কাগজ দিয়ে। রঙিন কাগজের এই জাতীয় ফুল বা নকশা গুলো আমার কাছে অনেক ভালো লাগে। বেশ অসাধারণ ছিল আজকের এই ফুল তৈরি করাটা।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last month 

রঙিন কাগজ কেটে সুন্দর একটি ফুল তৈরি করেছেন ভাইয়া দেখতে খুবই সুন্দর লাগছে। ঝটপট কাগজ কেটে কিভাবে চমৎকার ফুল তৈরি করা যায় সেটা আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

রঙ্গিন কাগজ কেটে কেটে চমৎকার সুন্দর ফুল বানিয়েছেন ভাইয়া।এরকম কাগজ কেটে ফুল বানানোর দক্ষতা থাকতে হয় অনেক।ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ফুল বানিয়েছেন এবং আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুল বানিয়ে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last month 

আপনার গঠন মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last month 

রঙিন কাগজের নকশা ডিজাইন গুলো আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনার রঙিন কাগজের তৈরি করা ফুলটি দারুণ হয়েছে ভাই। এগুলো তৈরি করতে তার ভাঁজ গুলো খুবই সাবধানে করতে হয়। নাহলে নকশাটি নষ্ট হওয়ায় সম্ভবনা থাকে।যাইহোক দারুণ ভাবে ধাপে ধাপে পোস্ট টি শেয়ার করছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last month 

রঙিন কাগজ কেটে সুন্দর একটি ফুল তৈরি করেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। এরকম কাগজ কেটে ফুল বানানোর দক্ষতা আমার তেমন একটা নেই, তবে চেষ্টা করি। অনেক সুন্দর হয়েছে আপনার নকশা তৈরি করা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফুল তৈরির ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 60104.15
ETH 3299.21
USDT 1.00
SBD 2.37