ডাই পোস্ট: পরিত্যক্ত ডিমের খোলা দিয়ে জোকারের মুখ তৈরি।

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মো: আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১৭ জুলাই ২০২৪ ইং: রোজ বুধবার ।

বাংলায় ০২ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ ।

আরবি ১০ মহররম ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি ডিমের পরিত্যক্ত খোলা আর ক্লে দিয়ে জোকারের মুখ তৈরি করে আপনাদের সাথে শেয়ার করবো। হঠাৎ করে ডিমের খোলা দেখে মাথায় আসলো কিছু একটা তৈরি করার। ভাবলাম এই জিনিস দিয়ে যে কোন কিছু একটা তৈরি করবো। কিন্তু কি তৈরি করবো ভেবে পাচ্ছিলাম না। অনেক চিন্তা ভাবনা করে কোন কিছুই মাথায় নিয়ে আসতে পারি নাই। তাই আর কাকে সামনের দিকে এগিয়ে যেতে পারলাম না। অফিসে যাওয়ার পর কয়েক জন একসাথে গল্প করছিলাম এমন সময় একজন বলে উঠলো জোকার কথাটা আর সেই কথা শুনেই এই জোকারের মুখ তৈরির কথা মাথায় আসলো। তার পর শুরু করে দিলাম কাজ। শেষ মেষ যা তৈরি করলাম তা এখন আপনাদের সামনে। আশা করি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


ফাইনাল লুক

1000001364.jpg

1000001355.jpg

প্রয়োজনীয় উপকরণ
ডিমের খোলা
ক্লে
সাদা কালো রঙ
রঙিন কাগজ
আঠা
কাঁচি


প্রথম ধাপ

প্রথমে আমি গোলাপি ও সবুজ দুই কালারের দুইটি কাগজ ৮"*১৪" মাপে কেটে নিয়েছি। এবার কেটে নেওয়া কাগজ দুইটিকে কোন আইস্ক্রিমের মত করে শেপ দিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

এবার আমি ডিমের যে দিকটা ভাঙ্গা আছে সেই দিকে কাগজের তৈরি কোন দুইটি আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি। ছবিতে আপনারা যেমনটা দেখতে পারছেন।

তৃতীয় ধাপ

1000001319.jpg

এবার আমি সাদা রঙ দিয়ে ডিম গুলা রঙ করে নিয়েছি।

চতুর্থ ধাপ

সাদা রঙ করার পর এবার আমি কালো রঙ দিয়ে ডিমের উপর চোখ ও মুখ এঁকে নিয়েছি।

পঞ্চম ধাপ

1000001314.jpg

কমলা ও লাল রঙের ক্লে দিতে ছোট করে দুইটা বল তৈরি করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ

এবার আমি আঠা দিয়ে গোল করে নেওয়া ক্লে দুইটি নাকের বরাবর লাগিয়ে নিয়েছি। মুখের দুই সাইডে গোল করে লাল রঙ করে নিয়েছি। আর এভাবেই আমি ডিমের খোলা দিয়ে জোকারের মুখ তৈরি করেছি।

1000001354.jpg

1000001358.jpg

1000001360.jpg


পোস্টের ধরনডাই পোস্ট
ডিভাইসগ্যালাক্সি এ ১৫
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

চমৎকার একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। আপনার সুন্দর এই দক্ষতা দেখে ভালো লাগলো আমার। ডিমের খোসা বেশ কাজে লাগিয়েছেন দেখছি। তাও আবার জোকারের ছবি। অনেক সুন্দর হয়েছে কিন্তু।

 3 months ago 

পরিত্যক্ত ডিমের খোলা দিয়ে জোকারের মুখ তৈরি করার খুবই সুন্দর পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। পরিচয় উত্তর ডিমের খোলা দিয়ে যে এত সুন্দর জিনিস তৈরি করা যায় সেটা আমার জানাই ছিল না। আপনার শেয়ার করা পোস্টের মাধ্যমেই আমি এটা জানতে পারলাম এবং দেখতে পারলাম।

 3 months ago 

ধন্যবাদ ভাই প্রশংসা মূলক অভিমত শেয়ার করার জন্য। এই ধরনের মন্তব্য গুলা নিজের কাছে অনেক ভালো লাগে। লেখার ভেতর একটু ভুল আছে দয়া করে ঠিক করে নিবেন।

 3 months ago 

এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে। দেখে বেশ ভালো লেগেছে আমার এত সুন্দর ডিমের জোকার তৈরি করা দেখে। দারুন একটা আইডিয়া পেয়ে গেলাম। এত সুন্দর পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য ভালো থাকবেন।

 3 months ago 

বাহ দারুন আইডি আপনার দেখে মুগ্ধ হয়ে গেছি। এত সুন্দর ক্রিয়েটিভ সত্যি প্রশংসনীয়। দিন দিন যতই দেখছি আমার বাংলা ব্লগের ইউজারদেরকে কাজ গুলো ততই মুগ্ধ হয়ে যাচ্ছি। আপনি ডিমের পরিত্যাক্ত খোসা দিয়ে খুব সুন্দর করে রঙিন কাগজ ব্যবহার করে জোকারের মুখতৈরি করলেন। ভিন্ন ধরনের সুন্দর দেখাচ্ছে অনেক ভালো লাগলো দেখে।

 3 months ago 

শুকরিয়া আপু আপনার এমন প্রশংসা মূলক মতামত পড়ে মনটা ভরে গেলো। ধন্যবাদ আপু অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

পরিত্যক্ত ডিমের খোসা ব্যবহার করে চমৎকার দুটি জোকারের মুখ তৈরি করেছেন। যা দেখে তো আমি মুগ্ধ হয়ে গেলাম। কি ইউনিক কাজটাই না আপনি করে ফেললেন।যাইহোক এত সুন্দর একটি ডাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মূলক মতামত পড়ে আমার নিজের কাছে খুবই ভালো লাগলো।

 3 months ago 

আপনার এতো সুন্দর অনেক একটা আইডিয়া দেখে আমার কাছে তো অনেক ভালো লেগেছে। জোকারের মুখটা আপনি অনেক বেশি সুন্দর ভাবে তৈরি করেছেন। জোকারটাকে দেখতে যেমন ভয়ংকর লাগতেছে তেমনি আবার অনেক বেশি কিউট লাগতেছে। এগুলোকে এরকম ভাবে ঘরের মধ্যে সাজিয়ে রাখলে কিন্তু দেখতে অনেক বেশি ভালো লাগবে। ফেলে দেওয়া এরকম জিনিস গুলো দিয়ে কিন্তু অনেক কিছু তৈরি করা যায়, যেগুলো তৈরি করা হলে দেখতে খুব সুন্দর লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 68665.88
ETH 2524.20
USDT 1.00
SBD 2.53