স্বরচিত কবিতাঃ নিঃশব্দের গান।

in আমার বাংলা ব্লগ2 hours ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ২৩ আগষ্ট ২০২৪ ইং: রোজ শুক্রবার ।


photo-8434386_1280.jpg

Source


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আশা করছি আপনারও অনেক ভালো আছেন। আজ সারা দিন নেট না থাকার কারনে কাজ করতে পারি নাই। নেটের অপেক্ষায় থাকতে থাকতে কাজের অনেক ক্ষতি হয়ে গেলো। যাই হোক এইটা তেমন কোন ব্যাপার না।

আচভহা এবার আসি কাজের কথায় প্রতিদিনের মতই আজ আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়ার চেষ্টা করি। আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখে আপনাদের মাঝে শেয়ার করে থাকি। কবিতা লিখতে আমার কাছে অনেক ভালো লাগে। আজকে আমি নিঃশব্দের গান এই কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার লেখা কবিতা আপনাদের কাছে অনেক ভালো লাগবে।


নিঃশব্দের গান


নিঃশব্দে মেঘ ভেসে যায় আকাশে
কথা বলে না তবু কত কথা
শব্দহীন সুরের মতো বাজে মনে
অজানা কোনো বেদনার ব্যথা।

পাহাড়ের চূড়ায় দাঁড়িয়ে থাকা বৃক্ষ
শিকড় গেঁথে রয়েছে মাটির গভীরে
বাতাসে দোলায় তার নিঃশ্বাসগুলো
অবিচলিত তবু কত গভীরে।

নদীর জলে মিশে আছে সময়
বয়ে যায় নীরবতায় চুপচাপ
তীরের বালুর ছোঁয়ায় মধুর স্পর্শ
অতল জলরাশির নিস্তব্ধ ছাপ।

নিঃশব্দেই কথা বলে এই প্রকৃতি
আমাদের মনের অন্তর্গত সুরে
শব্দহীনতায় আছে এক গোপন ভাষা
যা বুঝে নেয় হৃদয়ের নরম ঘূর্ণিতে।

যখন মন হয় ভারী ক্লান্ত
শব্দের মধ্যে খুঁজে পাই না শান্তি
নিঃশব্দের গান শুনে দেখি
আমার অনুভবের গভীর তলদেশে শান্তি।


এই কবিতার মূল ভাবনা হলো প্রকৃতির নিঃশব্দতা এবং তার গভীর ভাষা। প্রকৃতি নিজে কোনো শব্দ না করে তার নিঃশব্দতাতেই যেন কথার গভীরতা রয়েছে। মেঘ, পাহাড় ও নদী সবই তাদের নিজস্ব নীরবতায় এক গভীর অর্থ প্রকাশ করে। আমাদের মন যখন ভারী বা ক্লান্ত থাকে তখন শব্দের বাইরে এই নিঃশব্দতার মাঝে আমরা শান্তি খুঁজে পাই। প্রকৃতির এই নীরব ভাষা আমাদের অন্তর্গত অনুভূতির সঙ্গে মিশে গিয়ে একটি গভীর মধুর সুর সৃষ্টি করে যা কেবল হৃদয়ের গভীরতায় অনুভব করা যায়।


পোস্টের ধরনকবিতা পোস্ট
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 hours ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন স্বরচিত কবিতা। আপনার এই কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। তাছাড়া কবিতার মূল ভাবতেও বেশ ভালো।। খুব সুন্দর হয়েছে ভাইয়া কবিতাটি। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 hours ago 

আমার কবিতা আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই। চেষ্টা করেছি কবিতার মূলভাবটি সুন্দর করে লেখার। ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58