নাটক রিভিউঃ নামাজ ও সম্পত্তি পর্ব-১৩।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু /আদাব

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।


আজ ১৩ জুন ২০২৪ ইংঃ রোজ বৃহস্পতিবার । ।

বাংলায় ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ খ্রিষ্টাব্দ।

আরবি৷ ০৬ জ্বিহজ্জ ১৪৪৫ হি:।


হ্যালো আমার বাংলা ব্লগ বাসি.........

আজকে আমি আপনাদের মাঝে একটি নাটক রিভিউ নিয়ে এসেছি। আজকে আমি নামাজ ও সম্পত্তি নাটকের তেরো তম পর্ব নিয়ে কথা বলবো। এই নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। যার কারনে আমি এই নাটকটি প্রতিনিয়ত রিভিউ করার জন্য সিদ্ধান্ত নেয়।

ঈগল টিমের নাটক গুলা খুবই সামাজিক ও শিক্ষানীয়। পরিবাবের সবাই মিলে একসাথে বসে এই নাটক নির্দ্বিধায় দেখা যায়। নাটকটি সুন্দর করে আপনাদের মাঝে রিভিউ করার চেষ্টা করেছি। আশা করি আমার রিভিউটি আপনাদের কাছে অনেক ভালো লাগবে। ব্যাক্তিগত ভাবে আমার কাছে খুবই ভালো লেগেছে যার কারনে আপনাদের মাঝে রিভিউ টা নিয়ে এসেছি। চলুন তাহলে শুরু করা যাক।

নাটকের পোস্টার

IMG_20240613_125358.jpg

পোস্টের ধরননাটক রিভিউ
নাটকের নামনামাজ ও সম্পত্তি পর্ব-১৩
পরিচালকমোঃহাসান হাফিজুর রহমান।
অভিনয়েইফতি, মিনহা, জান্নাতুল মাওয়া আরও অনেকেই।
দৈর্ঘ৩২ মিনিট ২৯ সেকেন্ড
মুক্তির সময়০৫ এপ্রিল ২০২৪ খ্রিঃ


IMG_20240613_124021.jpg

নাটকের শুরুতে দেখা যায় তুষার এসে তার মামিকে বলে রোজা রেখে মিথ্য কথা বললে রোজা ভেঙে যায় কিনা। এই কথা শুনে তার মামি তাকে বলে রোজা থেকে মিথ্যা কথা না বলাই ভালো। এই শুনে মরিয়ম বলে আপনি কি কাউকে মিথ্যা কথা বলেছেন নাকি? তুষার এই কথা শুনে কোন উত্তর না দিয়ে চলে যায়।

IMG_20240613_124038.jpg

এরপর শোয়েব মাদ্রাসা থেকে বাসাই আসলে তার বোন তাকে জিজ্ঞাসা করে তোর মাদ্রাসা তো ছুটি তাহলে তুই ওইখানে কি করিস এই কথা শুনে শোয়েব বলে মাদ্রাসা বন্ধ কিন্তু সেখানে অনেক এতিম বাচ্চারা আছে। এরপর তার বোন হাবিবার সাথে আজ যা যা হয়েছে সব ঘটনা খুলে বলে এটা শোনার পর শোয়েব অনেক রেগে যায় কিন্তু তার বোন তাকে শান্ত হতে বলে।

IMG_20240613_125430.jpg

এরপর নাকিব বাড়িতে এসে তার মাকে বলে আমার ক্ষুদা লেগেছে খেতে দাও। এই কথা শোনার পর নকিবের বাবা বলে তোমার এত বড় ছেলে কাজ কামের কোন খোঁজ নেই আমার ব্যবসা দেখলে তো আমি একটু স্বস্তি পেতাম। এ কথা শুনে নকিব বলে আমাকে ব্যবসা করতে দিলে তোমার ব্যবসায় লস হবে। এর পর নকিব আবার খাবার চাইলে নকিবের মা হাবিবা কে বলে সে যেনো তার ভাইকে খেতে দেয়। এ কথা শোনেন ওকে বলে হাবিবা কেন আমাকে খেতে দিবে আর শুধু শুধু কেন হাবিবাকে বাড়িতে রেখে খাবার নষ্ট করবা। এই কথা শুনে নকিবের মা বলে হাবিবা এখানে থাকলে আমার অনেক উপকার আমি এখন বুড়ি হয়ে যাচ্ছি আমার হাতের কাজের জন্য হাবিবাকে অনেক প্রয়োজন।

IMG_20240613_140842.jpg

এরপর হাবিবা যখন নকিব কে খেতে দিতে আসে তখন নাকিব হাবিবার কাছে সাবিনার কথা জিজ্ঞাসা করে। হাবিবা বলে আপনার কথা শুনলে সাবিনা আপু কেমন যানি উদাস হয়ে যায়৷ এই কথা শুনে নকিব অনেক লজ্জা পাই।

IMG_20240613_141103.jpg

এদিকে নতিবের মা হাবিবাকে দিনের পর দিন কাজ করিয়ে নিচ্ছে। একদিন সাবিনা দেখতে পায় যে হাবিবা উঠান ঝাড়ু দিতে এটা দেখে সাবিনা হাবিবা কাকে বলে তুমি এত কাজ কিভাবে করো? আমাকে দেও আমি করে দিসছি। এই কথা নকিবের মা বলে যার কাজ তাকে করতে দাও তোমাকে এত ভাবতে হবে না।

IMG_20240613_142625.jpg

এরপর একজন নকিবের বাবা ও গ্রামের চেয়ারম্যান বসে বন্দে হাটে কিভাবে কায়দা কোশল করে জমি বের করে নিয়ে আসা যায়। তবে চেয়ারম্যানের ইচ্ছে ছিল জমিটা পুরো একাই ভোগ করার। আমার কাছে মনে হচ্ছে চেয়ারম্যান এই দুই ভাইকে নিয়ে গেম খেলছে।

IMG_20240613_142803.jpg

এরপর একদিন নাকিব তার বন্ধুদের সাথে মিলে সাবিনাকে তুলে নিয়ে আসে। সাবিনাকে তুলে নিয়ে এসে একটি ঘরের ভিতরে আটকে রাখে এটা দেখে সাবিনা অনেক ভয় পেয়ে যায়। সাবিনা সে মুখোশধারী লোকটাকে বলে আমাকে ছেড়ে দেন ভাই আমি কাউকে কিছু বলবো না। এরপর মুখোশধারী লোকটা সাবিনা কে ছেড়ে দেয় না এরপর সাবিনা বলে আমি নকিব কে ভালবাসি নকিব ও আমাকে ভালোবাসে সে যদি এই কথা জানতে পারে তাহলে তোদের সবাইকে শেষ করে দেবে। একথা শুনে মুখোশধারী লোক সেখান থেকে চলে যায়। পরে দেখা যায় মুখোশধারী লোকটা ছিল নকিব।

IMG_20240613_143151.jpg

এরপর হঠাৎ নকিবের বাবা অসুস্থ হয়ে পড়েন নকিব ও তার মা মিলে তার বাবাকে হাসপাতালের দিকে নিয়ে যায়। নকিবের বাবার অসুস্থতার কথা হাবিবা সাবিনা কে গিয়ে বলে এরপর তারাও সেখানে যায় নকিবের বাবাকে দেখতে। কিন্তু পরে নকিবের বাবার কি অবস্থায় আছে সেটা এ পর্বে দেখানো হয় না।

IMG_20240613_143324.jpg

এরপরের অংশে দেখা যায় গ্রামের চেয়ারম্যান নকিবের সামনে সাবিনাকে নিয়ে নানারকম বাজে মন্তব্য করে থাকে।কিন্তু সেখানে নসিবের তেমন কোন পদক্ষেপ নিতে দেখা যায় না ।

এরপর নাটকটি শেষ হয়ে যায়.............


নাটক দেখার লিংক


নাটক দেখার পর আমার অনূভুতি ও রেটিং


নাটকটি আমার কাছে খুবই ভালো লাগছে। পর্বে যত বাড়ছে নাটক দেখতে তত মজা লাগছে। নাটকের ভিতরে এখন পর্যন্ত অনেক কাহিনী লুকায়িত আছে যেগুলো এখনো উন্মোচন করা হয়নি। বিশেষ করে গ্রামের চেয়ারম্যান সাহেবের চরিত্রটি অনেক জটিলতায় ভরা । নাটকটির রেটিং ০৯/১০ দিলাম।
পোস্টের বিষয়নাটক
পোস্টকারীমোহাঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আজ এখানেই শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর লেখার অমিল ও ভূল ত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখেবেন।


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

সম্পত্তি ও নামাজ নাটকটার ১৩ তম পর্বের রিভিউ আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন, দেখে আমার কাছে খুব ভালো লেগেছে। এই নাটকটা কিন্তু অনেক বেশি শিক্ষামূলক। এটার থেকে শিক্ষা নেওয়ার মতো অনেক বিষয় রয়েছে। ঈগল টিমের নাটকগুলো আমি বেশিরভাগ সময় দেখে থাকি। যদিও আমার এই নাটকটা দেখা হয়নি শুধু। আপনি অনেক সুন্দর করে এই পর্বের পুরো কাহিনীটা রিভিউর মাধ্যমে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন। যার মাধ্যমে সম্পূর্ণ কাহিনী জেনে নিতে পারলাম। অসংখ্য ধন্যবাদ রিভিউটা সবার মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আমার পোস্টের গঠন মূলক মতামত শেয়ার করার জন্য। ঈগল টিমের নাটক আমার কাছেও অনেক ভালো লাগে।

 last month 

দারুন একটি নাটক রিভিউ করেছেন। এই নাটক এর নাম আমি আজ প্রথম দেখলাম। রিভিউ পরে বেশ ভালো লাগলো। খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো আপনার জন্য।

 last month 

এই নাটকটি অনেক সুন্দর ভাই দেখলে আপনি বুঝতে পারবেন। ধন্যবাদ সুন্দর ভাবে মতামত শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর সুন্দর নাটকের রিভিউ আমার কাছে খুব ভালো লাগে। এরকম সুন্দরভাবে যদি নাটকের রিভিউ লেখা হয়, আর নাটকের রিভিউ গুলো পড়লে নাটক আর দেখাই লাগেনা। কারণ নাটকের পুরো কাহিনী রিভিউর মাধ্যমে সুন্দরভাবেই জেনে নেওয়া যায়। তেমনি আপনার এই নাটকটার ১৩ তম পর্বের রিভিউ পড়ে আমি পুরো কাহিনী জেনে নিলাম। সত্যি আমার কাছে অনেক বেশি ভালো লাগতেছে রিভিউটা পড়ে। আশা করছি পরবর্তী পর্বের রিভিউ খুব তাড়াতাড়ি শেয়ার করে নিবেন।

 last month 

ধন্যবাদ ভাই প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য। জ্বি ভাই খুব দ্রুত পরের পর্বটি আপনাদের মাঝে নিয়ে হাজির হবো।

 last month 

আপনার এ নাটক রিভিউটা আমার খুবই ভালো লাগে ভাইয়া। এ নাটকটা বেশ শিক্ষনীয়। এ নাটকটা যে দেখবে সে অনেক কিছু জানতে পারবে। আজকের পর্বটা বেশ দারুন ছিল। আমিও চেষ্টা করি মাঝে মাঝে এই নাটকটা একটু একটু দেখার জন্য। আশা করব সব পর্ব শেয়ার করবেন।

 last month 

জ্বি আপু নাটকটি বেশ শিক্ষানীয়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করার জন্য

 last month 

সম্পত্তি ও নামাজ নাটকটা ১৩ তম পর্ব রিভিউ আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে অনেক ভালো লাগলো। নাটক দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝে সময় পেলেই নাটক দেখতে বসে যাই। এই নাটকটা কিন্তু অনেক শিক্ষনীয় মূলক একটা নাটক। এটা থেকে অনেক কিছু শিক্ষা নেওয়ার মতো অনেক বিষয় আছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি নাটক রিভিউ দেওয়ার জন্য।

 last month 

নাটক দেখতে আপনি অনেক পছন্দ করেন জেনে অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে আমার পোস্টে যথাযথ মতামত শেয়ার করার জন্য

 last month 

সু স্বাগতম আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50