স্বরচিত কবিতা: অরুণিমার ছোঁয়া।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/আদাব।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০২ আগষ্ট ২০২৪ ইংঃ শুক্রবার ।

heart-700141_1280.jpg

Source

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। নতুন নতুন পোস্ট নিয়ে প্রতিনিয়ত আপনাদের মাঝে উপস্থিত হতে পেরে নিজের কাছে অনেক ভালো লাগে। আজকে আমি আপনাদের মাঝে একটি স্বরচিত কবিতা নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। এই কমিউনিটিতে কাজ করার পর থেকেই কম বেশি কবিতা লেখার চেষ্টা করি। খুব একটা ভালো করে কবিতা লিখতে পারি না তবে চেষ্টা করি ভালো করে লিখতে।


অরুণিমার ছোঁয়া

নিভৃতে বসে আছি, স্বপ্নের দেশে,
অরুণিমার ছোঁয়া খুঁজে পাই প্রতিটি প্রহরে।
সেই ছায়া, সেই রং, সেই আলো,
তোমার মুখে মেলে ধরা সুধা জুড়ে।

রাত্রি যখন নিঃশব্দে ঢেকে দেয় পৃথিবী,
তোমার মুখের হাসি জ্বলে জ্যোতিষ্কের মতো।
চাঁদের আলোয় ভাসা, তারার মেলায়,
তুমি আছো কাছে, নিভৃতে মোহন বেঁধে।

প্রভাতের কিরণ গায়ে মেখে, নবীন দিশা,
তোমার ছোঁয়া লাগে, মৃদু বাতাসে।
ফুলের মতো স্নিগ্ধতা, কুসুমের মতো গন্ধ,
তুমি মিশে আছো হৃদয়ের প্রত্যেকটা কোণে।

জীবনের প্রতিটি ধাপে, আশার প্রদীপ,
তোমার সঙ্গেই কাটবে সকল পথ।
তুমি আছো, থাকবে চিরকাল,
মনের মাঝে, ভালোবাসার পরশ।

অরুণিমার ছায়ায় সবুজ পাখি উড়ে,
সাজে মেঘের সাথে মিশে রঙিন ফুল।
ভালোবাসা সৃষ্টি করে দুপুরের সুর,
অসীম আকাশে দীপ্ত প্রকাশ কুঞ্জ।

নিশীথের আঁধারে যখন নামে নীল আলো,
তোমার স্মৃতির ভেলা ভাসায় হৃদয়তরী।
চিরকাল থাকবে তুমি প্রিয়তমা আমার,
অরুণিমার কিরণে বাঁধা অনন্ত প্রেমের ধারা।


ধন্যবাদ সবাইকে


পোস্টের ধরনস্বরচিত কবিতা
লেখামোঃ আশিকুর রহমান।
ডিভাইসরেডমি নোট ০৮
লোকেশনপাবানা


কবিতার মূল বিষয়
ভালোবাসার মানুষকে মানুষ নানা জিনিসের সাথে তুলনা করে। এখানে ভালোবাসার মানুষকে৷ প্রকৃতির সাথে তুলনা করা হয়েছে। প্রকৃতির অরুণিমা,চাঁদ ও মৃদু বাতাসের সাথে তুলনা করা হয়েছে। সকালের অরুণিমার আলোতে ভালোবাসর মানুষকে খুঁজে পায় রাতের জ্বলজ্বলে চাঁদের আলোতে ভালোবাসার মানুষকে খুঁজে পায়। যখন কেউ কাউকে ভালোবাসে তখন সে সব কিছুর মধ্যেই তার ভালোবাসার মানুষকে খুঁজে পায়।
১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

চমৎকার একটি কবিতা পড়লাম। অরুণিমা যাপন খুবই মনোমুগ্ধকর।

সুন্দর একটি কবিতা পড়ানোর জন্য ধন্যবাদ অনেক।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

আপনার স্বরচিত কবিতা অরুণিমার ছোঁয়া পড়ে খুব ভালো লাগলো ভাই। কবিতার মাঝে বেশ দুর্দান্ত ছন্দ উপস্থাপন করেছেন। বিষয়ে করে কবিতার এই ছন্দ গুলো বেশ দুর্দান্ত হয়েছে।

নিশীথের আঁধারে যখন নামে নীল আলো,
তোমার স্মৃতির ভেলা ভাসায় হৃদয়তরী।
চিরকাল থাকবে তুমি প্রিয়তমা আমার,
অরুণিমার কিরণে বাঁধা অনন্ত প্রেমের ধারা।

এতো সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমার কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। মতামত শেয়ার করে পাশে থাকার জন্য আরেকবার ধন্যবাদ ভাই।

 last month 

এই জাতীয় কবিতাগুলো আমি খুবই পছন্দ করি। যেখানে প্রাকৃতিক পরিবেশের অনুভূতি নিয়ে লেখা হয় কবিতাগুলো। চমৎকার হয়েছে কবিতার প্রত্যেকটা লাইন এবং ছন্দ মিল। যেন অন্যরকম এক অনুভূতিতে গড়া কবিতার লাইনগুলো। জাস্ট অসাধারণ ছিল।

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে আমার পোস্টের প্রসংশা করার জন্য। এমন প্রশংসা পেলে কাজ করতে অনেক ভালো লাগে।

 last month 

খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার ভাষাগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার কবিতাটি পড়ে তাই খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

শুকরিয়া ভাই আমার কবিতা আপনাদের কাছে ভালো লাগে বলেই আমি কবিতা লিখে সার্থকতা খুঁজে পাই।

 last month 

খুব সুন্দর একটা কবিতা লিখেছেন ভাইয়া। কবিতার নামটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। কবিতার লাইনগুলোও ভীষণ সুন্দর। মুগ্ধ হয়ে গেলাম আপনার আজকের কবিতাটা পড়ে। খুব সুন্দর ছন্দ সাজিয়ে কবিতাটি লিখেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

জ্বি আপু কবিতার নাম আমার কাছেও অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু প্রশংসা মূলক মতামত শেয়ার করার জন্য।

 last month 

খুব সুন্দর একটি কবিতা লিখেছেন আপনি। কবিতার ভাষাগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। কবিতার নামটাও আমার কাছে বেশ চমৎকার লেগেছে। আপনার লেখা কবিতার প্রতিটি লাইন পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এর সুন্দর ও সাবলীল ভাবে আমার পোস্ট গঠন মূলক অভিমত শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 last month 

আমার করা মতামত আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনিও ভালো থাকবেন।

 last month 

শুকরিয়া।

 last month 

ধন্যবাদ আপনাকে।

 last month 

বাহ আপনি তো অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে ভালোবাসার মানুষকে অনেক কিছুর সাথে তুলনা করে প্রিয় মানুষগুলো। আর ভালবাসার মানুষকে যদি কিছুর সাথে তুলনা করা হয় নিজের কাছে ভালো লাগে। আর আপনি সেই অনুভূতি দিয়ে অনেক সুন্দর একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই কবিতাটি যতই পড়তেছি ততই ভালো লাগতেছে আমার কাছে।

 last month 

কোন কিছু করার পর যখন এই ধরনের মতামত গুলা সামনে আসে তখন নিজেকে সার্থক বলে মনে হয়। আপনাদের মন জয় করতে পারাটা আমার কাজের সার্থকতা। ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57500.86
ETH 2337.17
USDT 1.00
SBD 2.36