রেনডম ফটোগ্রাফিঃ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগ4 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ১৮ এপ্রিল রোজ বৃহস্পতিবার ২০২৪ ইং:।

বাংলায় ০৫ বৈশাখ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ০৯ শাওয়াল ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। যদিএ বেশ কিছু দিন ধরে প্রখর রোদ পড়ছে। চারিদিকে শুধু খা খা রোদ। গরমে মানুষ অতিষ্ঠ হয়ে পড়ছে। মানুষ গরমের কারনে নানা রকম রোগের মুখে পতিত হচ্ছে। এই প্রচন্ড গরমে প্রচুর পরিমানে পানি পান করতে হবে। পানি খাওয়ার কোন বিকল্প নেই। দিনে বেশি বেশি করে পানি পান করতে হবে। পানি কম খেলে এই গরমে নানা রকম সমস্যায় পড়তে হতে পারে।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কয়েকটি ফটোগ্রাফি নিয়ে আজকে আমি আমার ফটোগ্রাফি পোস্ট সাজিয়েছি। প্রানি, গাছ, প্রকৃতি সহ নানা রকম জিনিসের ফটো নিয়ে আমার পোস্টটি করা। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

প্রথম ফটোগ্রাফি

IMG_20240416_191651.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

আমার এই ফটোগ্রাফিতে আপনারা ছবিতে দেখতে পারছেন এটা হলো একটা প্রজাতি। প্রজাতির দেখতে খুবই সুন্দর। এর আগে আমি অনেক ধরনের প্রজাতির দেখছি কিন্তু এত সুন্দর প্রজাতির আমি এর আগে কখনো দেখছি বলে আমার মনে হয় না। অপূর্ব সুন্দর দেখতে প্রজাপতিটি। বিকালে ঘুরতে যাওয়ার সময় হঠাৎ করেই ফুল গাছের কাছে এই প্রজাতিরটি দেখতে পেলাম।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240417_141842.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

এই ধরনের প্রজাতির সচারাচর আমারা সবাই দেখে থাকি। সবা জায়গায় এই ধরনের প্রজাতির দেখতে পাওয়া যায়। গায়ের রঙ ছাইয়ের মতো। দুই ডানায় কালো কালো কয়েকটা গোলাকার বৃত্ত রয়েছে এবং এর মধ্যে হলুদ বর্নের রঙ দেখা যায়।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240416_191824.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

এইটা হলো তৃণ জাতীয় গাছ। গাছটি দেখতে লতানো। গাছটি নরম এবং ঝোপ মতো হয়ে থাকে। গাছটির নাম কি সেটা আমি জানি না। গনসংযোগ করার সময় আমি এই গাছটি একটা দোকানে দেখতে পেয়েছিলাম। গাছটি আমার কাছে অনেক ভালো লাগলো তাই ভাবলাম একটা ছবি তুলে রাখি।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240416_192044.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

শীতের সকালে আগুন পোহানো সময় এই ফটোগ্রাফি করা হয়েছিলো। আগুনের ফটোগ্রাফি দেখতে যে এত সুন্দর হবে আমি সেটা জানতাম না। কিন্তু যখনই আমি ফোন বের করে ফটোগ্রাফি করতে গেলাম দেখতে সেই সুন্দর লাগছে আগুনের লেলিহান শিখা দেখতে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240416_192012.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

রকেট যাওয়ার মূহুর্তে এই ফটোগ্রাফিটা করা হয়েছিলো। দেখে যেনো মনে হচ্ছে আকাশের মাঝখান দিয়ে দাগ কেটে দিচ্ছে। আকাশ যেনো দুইটা অংশে বিভক্ত হয়ে যাচ্ছে। দেখতে কিন্তু খুবই সুন্দর লাগছে দৃশ্যটি। বিকালে অফিরে বসে সবাই মিলে গল্প করছি এমন সময় আমারা সবাই এই দৃশ্যটি দেখতে পাই।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240409_060431.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/hunter.busybody.sloped

নানা রকম মুখরোচক খাবারের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করলাম। খাবার গুলা দেখতে যেমন সুন্দর তেমনি সুস্বাদু। দেখেছি জ্বিভে জ্বল চলে আসে। বালুচর মাঠ থেকে এই ফটোগ্রাফিটা করা হয়েছিলো৷ খাবাব গুলা দেখতে খুবই সুন্দর লাগছিলো।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 4 months ago 

বেশ কিছু এলোমেলো ফটোগ্রাফি নিয়ে একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই এলোমেলো ফটোগ্রাফি গুলো আমার অনেক অনেক ভালো লেগেছে। একদম প্রজাপতি থেকে শুরু করে বিভিন্ন প্রকার আচারের ফটোগ্রাফি। সব মিলে বেশ দারুন লাগলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ কয়েকটি সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করার প্রতিটা ফটোগ্রাফি দারুন ছিল। তবে আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলির মধ্যে প্রজাপতিটির ছবি বেশ দারুন হয়েছে। এছাড়া আপনার পোষ্টের মধ্যে আচারের একটি ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে এবং খেতে ইচ্ছে করতেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

এলোমেলো ফটোগ্রাফি গুলোর মধ্যে বিভিন্ন ধরনের ফটো থাকে তাই দেখতে ভালো লাগে। ভাইয়া আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করেছেন। আপনার ধারণ করা ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রথম ফটোগ্রাফিটি অর্থাৎ প্রজাপতির ফটোগ্রাফি টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 4 months ago 

কমপক্ষে সাতটি ছবি দিয়ে ফটোগ্রাফি করার চেষ্টা করবেন। প্রথম ছবিটা এতটাই চমৎকার ছিল। আমি মুগ্ধ হয়ে তাকিয়ে রয়েছি। এই ছবিটার জন্য আপনি প্রশংসার দাবিদার। প্রজাপতিটা দেখতে ভীষণ ভালো লাগতেছে। চমৎকারভাবে ফুটে উঠেছে। তৃণ জাতীয় গাছকে আমি আজকে প্রথম দেখলাম। সব মিলিয়ে আপনি দারুন ফটোগ্রাফি করেছেন। দেখতেও ভীষণ ভালো লাগতেছে।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ গুরুত্বপূর্ণ মতামত শেয়ার করার জন্য।

 4 months ago 

এই গরমে আমাদের সকলেরই পানি জাতীয় জিনিস বেশি খাওয়া দরকার। আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। বিশেষ করে প্রজাপতির ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাই এত সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 4 months ago 

জাস্ট মুগ্ধ হয়ে আমি তো এক নজরে অনেকক্ষণ পর্যন্ত আপনার তোলা ফটোগ্রাফি গুলোর দিকে তাকিয়ে ছিলাম। আপনার সবগুলো ফটোগ্রাফে এত মনোমুগ্ধকর ছিল যে দেখতে অসম্ভব দারুন লেগেছে। বিশেষ করে একেবারে প্রথম ফটোগ্রাফিটা সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে দেখতে। আগুনের ফটোগ্রাফি তো দেখছি সুন্দরভাবেই করেছেন আপনি। রকেট চলে গেলে যখন আকাশে সাদা দাগ হয়ে যায়। তখন দেখতে খুব সুন্দর লাগে, আমরা তো ছোটবেলায় বলতাম রাস্তা হয়েছে। আচারের ফটোগ্রাফি দেখে তো জিভে জল চলে আসলো। ইচ্ছে করছে খেয়ে ফেলি।

 4 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন

 4 months ago 

আসলেই ভাইয়া বর্তমান সময়ে কি যে গরম পড়েছে এর কারণে সবাই অসুস্থ হচ্ছে। যাই হোক আপনি আজকের চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। বিশেষ করে প্রথম প্রজাপতির ফোটোগ্রাফি অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। একেবারে কাছ থেকে ফটোগ্রাফি করেছেন বোঝা যাচ্ছে। তাছাড়া আগুনের ফটোগ্রাফিটাও খুব ভালো লাগছে।

 4 months ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য। ভুল করে মনে হয় একটু ভুল
হয়ে গেছে ঠিক করে নিবেন আশা করি।

 4 months ago 

আমি কোথায় ভুল করেছি খুঁজে পেলাম না। তাই কি ঠিক করবো বুঝতে পারছি না।

 4 months ago 

প্রজাপ্রতির ফটোগ্রাফি টা তো অসাধারণ ছিল। দারুণ করেছেন ক্লিক টা। এককথায় চমৎকার। ছোটবেলা আকাশে যখন এইরকম রকেট দেখতাম তাকিয়ে থাকতাম যতক্ষণ ঐ সাদা রেখা দেখা যায় ততক্ষণ। চমৎকার করেছেন ফটোগ্রাফি গুলো। আচারের ফটোগ্রাফি গুলো বেশ ভালো ছিল। দেখেই লোভ লাগছে আমার হা হা। সবমিলিয়ে বেশ চমৎকার ছিল আপনার করা ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে।।

 4 months ago 

ভাই আপনার মূল্যবান অভিমত ব্যাক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

আপনি যে এত সুন্দর করে ফটোগ্রাফি করতে পারেন এটা তো জানতামই না। আপনার তোলা ফটোগ্রাফি দেখে ইচ্ছে করছে এভাবেই এক নজরে ফটোগ্রাফি গুলোর দিকে তাকিয়ে থাকি। সবকিছুর সৌন্দর্য আমাকে মুগ্ধ করে তুলেছে। এরকম ফটোগ্রাফি গুলো করলে ভালো লাগে দেখতে। আপনার সবগুলো ফটোগ্রাফির থেকে আমার কাছে বেশি ভালো লেগেছে নয়ন তারা ফুলের উপর বসা প্রজাপতি। প্রজাপতি এবং ফুল যেমন অনেক সুন্দর, তেমনি সুন্দরভাবেই ফটোগ্রাফি করলেন। সত্যি আপনার ফটোগ্রাফির প্রশংসা করতেই হয়।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.025
BTC 52752.07
ETH 2324.76
USDT 1.00
SBD 2.12