রেনডম ফটোগ্রাফিঃ শখের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/ আদাব

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ০৯ এপ্রিল ২০২৪ ইং: রোজ মঙ্গলবার।

বাংলায় ২৬ চৈএ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৯ রমজান ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। দেখতে দেখতে আমারা ২৯ টি রোজা শেষ করে ফেললাম। আলহামদুলিল্লাহ এখন পর্যন্ত শারীরিকভাবে আমার কোন সমস্যা হয়নি। খুব সুন্দরভাবেই রোজার মাসটি পার করতে পেরেছি এখন পর্যন্ত এজন্য আল্লাহর কাছে লাখো কোটি শুকরিয়া। বাকি একটি রোজা যেনো সুন্দরভাবে শেষ করতে পারি আল্লাহর কথা সেই দোয়া করি।

আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কিছু ফুল গাছ ও গাছের ফটোগ্রাফি আজ আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক। আর আমার ফটোগ্রাফি গুলা কেমন হয়েছে অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন।


প্রথম ফটোগ্রাফি

IMG_20240409_145032.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

আপনারা এখন যে ফুলটি দেখতে পারছেন এই ফুলটার নাম হল পুষ্পকথন। কম বেশি সবাই এই পোল্টি চিনে থাকবেন। ঝোপে ঝাড়ে বাড়ির আঙিনায় এই ফুল গাছ দেখতে পাওয়া যায়। অনেকে এই ফুল গাছ গেটের সাথে লাগায়। এই ফুল গাছে থোকায় থোকায় ফুল ফোটে। এক গাছে নানা রকমের ফুল দেখতে পাওয়া যায়। আমার কাছে খুবই ভালো লাগে। যদি এই ফুলের তেমন কোন গন্ধ নেই। তবে ফুলটা কম বেশি সবার কাছে অনেক প্রিয়।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG_20240409_144944.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

এবার যে ফুল গাছের ফটোগ্রাফি আপনারা দেখতে পারছেন এই ফুল গাছের নাম হলো কালাঞ্চা অনেকে লাল পাথরকুচি বলে থাকে। এই গাছটি দেখতে হুবহু পাথর পাথরকুচি গাছের মতই। এ পাথরকুচি গাছে পাতক্র সাহায্যে চারা তৈরি করা যায় কিন্তু এই গাছে সেটার করা সম্ভব নয়। গাছগুলো দেখতে ছোট আকারের হয়ে থাকে এবং ফুলগুলো ফুটলে লাল টকটকে ফুল হয়।

তৃতীয় ফটোগ্রাফি

IMG_20240409_144856.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

এবার আপনারা যে ফুল দেখতে পারছেন এমন কোন লোক পাওয়া যাবে না যে এই গাছটি চিনে না। এটা হল সুপারি গাছের ফুল। এই ফুল থেকে সুপারি ধরে। ছোট অবস্থায় ফুল গুলো দেখতে একেবারে নারিকেল ফুলের মতন লাগে। নারকেল ফুলের কালার হলুদ বর্নের হয়ে থাকে কিন্তু এই ফুল দেখতে সবুজ বর্নের।

চতুর্থ ফটোগ্রাফি

IMG_20240409_144919.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

এ ফুলটার নাম আমি জানতাম কিন্তু এই মুহূর্তে আমার মনে পড়ছে না। আমি কিছুতেই ফুলের নাম মনে করতে পারছি না। আমার কাছে খুবই প্রিয় একটি ফুল। শীতের শেষ সময় এসে পোল্টি অনেক ছোট হয়ে গেছে। সেদিনের সময় এই ফুলটি অনেক বড় এবং আরো সুন্দর হয় দেখতে। আমাদের বাসার ছাদে ফুলগাছটি এখনো মুমূর্ষ অবস্থায় বেঁচে রয়েছে।

পঞ্চম ফটোগ্রাফি

IMG_20240409_144443.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

এবার আপনারা যে ফটো দেখতে পারছেন এটা হল করলা গাছের ফুল। গ্রামের মানুষেরা এই গাছকে উস্তে নামে ডাকে। আমাদের বাসার ছাদের উপরে বেশ কয়েকটি করলা গাছ লাগানো হয়েছিল বেশ কিছুদিন হয়েছে সেই গাছে ফুল ফুটেছে এবং বেশ কয়েকটি ফল ধরেছে।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG_20240409_171411.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

এই গাছটি দেখতে আমার কাছে খুবই ভালো লাগে কিন্তু এই গাছের নাম কি সেটা আমি ঠিক জানিনা। কিন্তু গাছের পাতাগুলো দেখতে খুবই সুন্দর অনেকটা গোলাপের মতো। এটি একটি লতা জাতীয় উদ্ভিদ। গাছের পাতা গুলো দেখতে গারো সবুজ বর্নের।

সপ্তম ফটোগ্রাফি

IMG_20240409_171434.jpg

ফটোগ্রাফার - আশিক

ডিভাইস - রেডমি নোট ১১

লোকেশন- https://w3w.co/serious.weariness.jars

এবার জেগে আছে দেখতে পারছেন এটাই একধানে পাথরকুচি গাছের জাত।এই গাছটি একটু আলাদা ধরনের। কারণ এই গাছের পাতার উপরে ছোট ছোট চারা বের হয়। আপনারা ছবিতে দেখতে পারছেন একটি পাতা চারদিকে কতগুলো গাছ বের হয়েছে গাছে দেখতে খুবই সুন্দর। এই গাছের পাতা হলুদ হয়ে ধরে পড়লে সেখান থেকে আবার নতুন চারা বের হয়।

পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ফটোগ্রাফারমোঃ আশিকুর রহমান
ক্যামেরা৫০মেগাপিক্সেল
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।
১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।

Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

ভাইয়া আপনি তো দারুন ফটোগ্রাফি করেন। আজ আপনার ফটোগ্রাফি দেখে মুগ্ধ হলাম। ফুল আর প্রকৃতির সুন্দর এক ফটোগ্রাফি আপনি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফিই আমার কাছে বেশ ভালো লেগেছে। ধন্যবাদ এমন সুন্দর ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আপু আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনি আমাদের মাঝে আজ অনেক ধরনের ফুলের ছবি শেয়ার করেছেন। আসলে এইসব ফুলের মধ্যে আমার প্রথম ফুলটিকে অনেক বেশি ভালো লাগে। আর এই ফুলটিকে আমাদের এখানে মাধবীলতা ফুল নামে সবাই চেনে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ জানাচ্ছি ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করার জন্য।

 last month 

আপনার ধারণ করা ৬ নম্বর ফটোগ্রাফিটি যেটাকে আপনি লতানো উদ্ভিদ বলেছেন এই গাছটি আমাদের বাড়িতে ছিল। তবে এই ফুলটির নাম আমিও জানি না কিন্তু দেখতে খুবই ভালো লাগে। কেমন যেন একটা গোলাপ গোলাপ ভাব। আর এর পাতাগুলো একটু এলোভেরা পাতার মত তাই না ‌। রসে ভরা পাতা। তাছাড়া আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন ধন্যবাদ ভাইয়া।

 last month 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন ভাইয়া।সবগুলো ফটোগ্রাফি সুন্দর হলেও দ্বিতীয় ফটোগ্রাফি টি আমার কাছে অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 last month 

ফটোগ্রাফি করতে পছন্দ করে না বর্তমান সময়ে এমন লোক খুবই কম আছে। শখের বসে আপনি দারুন কিছু ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন,আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। কোনটা রেখে কোনটার প্রশংসা করব ভেবেই পাচ্ছিনা তবে আমার কাছে ৪ এবং ৬ নম্বর ফটোগ্রাফিটা অসাধারণ লেগেছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last month 

এত এত প্রসংশা পড়ে নিজের কাছে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ ভাই আমার ফটোগ্রাফি গুলা আপনার পছন্দ হয়েছে জেনে অনেক খুশি হলাম।

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনার ফোনে ক্যামেরা বন্দী করে আপনি অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন প্রশংসা না করলেই নয়। এত সুন্দর হয়েছে যে আমি মুগ্ধ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো দেখে শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

আমার ফটোগ্রাফি গুলা তোমার কাছে অনেক ভালো লাগে জেনে খুবই খুশি হলাম। ধন্যবাদ ভাই তোমার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 last month 

আপনার এই পোষ্টের মাধ্যমে আজকে আমি অনেকগুলো নাম না যেন ফুলের সাথে পরিচিত হয়ে গেলাম। এই ফুলগুলো এর আগে আমি অনেকবার দেখেছি কিন্তু নাম জানতাম না। বিশেষ করে পুষ্পকথন ফুলের ফটোগ্রাফি টা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য। লেখার ভেতর একটু ভুল আছে দেখে ঠিক করে নিবেন।

 last month 

অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অসাধারণভাবে ক্যাপচার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেছি। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

 last month 

কিছু ফুল গাছ ও গাছের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ।আপনার তোলা ফটোগ্রাফি গুলোর মধ্যে সব থেকে করোল্লা কাছের ফুল দেখতে বেশি ভালো লাগছে। করোল্লা বানান ভুল হয়েছে ভাইয়া ইডিট করে ঠিক করে নেবেন।

Posted using SteemPro Mobile

 last month 

ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। আপনার কমেন্টের ভেতর একটু ভুল আছে। আশা করি ঠিক করব নিবেন।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.032
BTC 66739.81
ETH 3087.19
USDT 1.00
SBD 3.73