ডাই পোস্টঃ ক্লে ও কার্ডবোর্ড দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগlast month
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৯ জুন ২০২৪ ইং: রোজ
শনিবার ।

বাংলায় ১৫ আষাঢ় ১৪৩১ খ্রিষ্টাব্দ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার বাংলা ব্লগের অনেক সদস্যরা ক্লে দিয়ে নানা রকম সুন্দর সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেন। তাদের তৈরি জিনিস গুলা দেকতে বেশ দারুন লাগে। তবে আমি আমার কাজ শুরু করার পর থেকে ক্লে দিয়ে কোন কিছু তৈরি করিনি। তবে আজ আপনাদের মাঝে ক্লে দিয়ে তৈরি একটি ওয়ালমেট শেয়ার করবো। জানি না কেমন হবে কারন এর পূর্বে ক্লে দিয়ে কোন কিছু তৈরি করার অভিজ্ঞতা আমার ছিলো না। তবে চেষ্টা করে ভালো করে ওয়ালমেটটি তৈরি করতে। চলুন কথা না বাড়িয়ে শুরু করে দেয়া যাক।


ফাইনাল লুক

1000001186.jpg

1000001185.jpg

প্রয়োজনীয় উপকরণ
ক্লে
পিলিথিন কাগজ
আঠা
কার্ড বোর্ড
কাটার,কাঁচি
কালো কলম, কাটা কম্পাস ইত্যাদি।

1000001157.jpg

প্রথম ধাপ

1000001159.jpg

প্রথমে আমি একটি কার্ড বোর্ড সুন্দর করে সাইজ করে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

এরপর কাটা কম্পাস দিয়ে একটি বড় করে বৃত্ত এঁকে নিয়েছি। এরপর একটি কাটার দিয়ে গোল করা বৃত্তটি কেটে নিয়েছি।

তৃতীয় ধাপ

এবার আমি কার্ড বোর্ডের ফাঁকা জায়গায় ভালো করে আঠা লাগিয়ে নিয়েছি। এরপর পলিথিন কাগজ এর উপর দিয়ে ভালো ভাবে লাগিয়ে দিয়েছি। ছবিতে আপনারা যেমনটা দেখতে পারছেন।

চতুর্থ ধাপ

এবার আমি সবুজ কালারের ক্লে নিয়ে হাত দিয়ে লম্বা করে গোল করে নিয়েছি। এরপর ক্লেটি কার্ড বোর্ডের উপর নিজের দিকে গোল বৃত্ত এর ধার বরাবর লাগিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ

ক্লে লাগিয়ে নেওয়ার পর প্রথমে হাত দিয়ে চেপে একটু মোটা করে ছড়িয়ে নিয়েছি। তারপর একটি কাঁচি দিয়ে এর উপর আঁচডের মত করে দাগ কেটে নিয়েছি। এটা দেখতে বড় বড় ঘাসের মতো দেখাবে। যেমনটি আপনারা ছবিতে দেখতে পারছেন।

ষষ্ঠ ধাপ

এরপর আমি সবুজ কালারের ক্লে দিয়ে ৫ টার মতো লম্বা লম্বা করে চিকন লতা মতো তৈরি করে নিয়েছি। এরপর সেগুলা কার্ড বোর্ডের উপর সেখানে ক্লে দিয়ে ঘাস তৈরি করে ছিলাম এরপর সুন্দর করে লাগিয়ে নিয়েছি।

সপ্তম ধাপ

এবার আমি বেগুনি কালারের ক্লে দিয়ে ছোট ছোট বলের মতো তৈরি করে নিয়েছি। এরপর সেগুলা লতার দুই পাশে লাইন করে একটির পর একটি লাগিয়ে নিয়েছি। এপর হাতের আঙ্গুল দিয়ে হালকা করে চেপে দিয়েছি।

অষ্টম ধাপ

এরপর আমি কয়েকটি কালারের ক্লে গোল এবং পাতার মতো আকারে তৈরি করে নিয়েছি। এবার সেগুলা পর্যায় ক্রমে একেক পর এক সুন্দর করে লাগিয়ে নিয়েছি।

নবম ধাপ

ক্লে দিয়ে এবার আমি একটা ছোট ফুক তৈরি করে নিয়েছি। ফুলটি এবার একটি কমালা কালারের পাতা লাগানো গাছের মাথায় লাগিয়ে দিয়েছি।

1000001182.jpg

আর এভাবেই আমি ক্লে দিয়ে কার্ড বোর্ডের উপর ঘাস লতা গাছ ও ফুল গাছের সমন্বয়ে একটি ওয়ালমেট তৈরি করেছি।


পোস্টের ধরনডাই পোস্ট
ডিভাইসগ্যালাক্সি এ ১৫
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

ক্লে ও কার্ডবোর্ড দিয়ে ওয়ালমেট তৈরি খুবই সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এ ধরনের ওয়ালমেট কখনো আমি তৈরি করিনি। তবে তৈরি করার খুব ইচ্ছা জাগছে। ধাপ গুলো দেখে শিখতে পারলাম।

 last month 

আপনাকে অনেক অনেক শুকরিয়া ভাই এত সুন্দর করে গঠন মূলক মতামত শেয়ার করার জন্য। আপনার এই ধরনের পোস্ট করতে ইচ্ছা জেগেছে জেনে অনেক খুশি হলাম।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

কার্ডবোর্ড এর উপরে ক্লে দিয়ে যদি কোন কিছু তৈরি করা যায় তাহলে দেখতে বেশ সুন্দর লাগে। আপনি আজকে ক্লে ও কার্ডবোর্ড দিয়ে খুব চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। আর এই ওয়ালমেট তৈরীর প্রতিটা ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

জ্বি ভাই ক্লে দিয়ে জিনিস না বানালে বুঝতেই পারতাম না যে এইটা দিয়ে এত সুন্দর করে কোন কিছু বানানো সম্ভব। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রকাশ করা জন্য।

 last month 

ক্লে দিয়ে তৈরি করা বেশ দারুন একটি ওয়ালমেট দেখতে পারলাম। এক কথায় বলতে গেলে অসাধারণ হয়েছে আপনার এই ওয়ালমেট তৈরি করা। আশা করব পরবর্তীতে ঠিক এভাবে আরো সুন্দর ওয়ালমেট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 last month 

এত সুন্দর করে আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ। চেষ্টা করবো এর থেকে সুন্দর করে আরও ভালো কিছু তৈরি করতে।

 last month 

হার্ডবোর্ড ও ক্লে দিয়ে চমৎকার সুন্দর করে একটি ফুলের ওয়ালমেট বানিয়েছেন ভাইয়া।প্রথমবার ক্লে দিয়ে ওয়ালমেট বানালেন যা অনেক সুন্দর হয়েছে।ধাপে ধাপে ক্লে ব্যাবহার করে ওয়ালমেট তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ক্লে ও কার্ডবোর্ড দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন দেখতে চমৎকার লাগছে। ভেতরের ক্লে দিয়ে সৌন্দর্যটা সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন যার কারণে আরো বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

এই ব্লগে সবাই খুব সুন্দর সুন্দর জিনিস তৈরি করে ক্লে দিয়ে। সবার ক্লে দিয়ে জিনিস বানানো দেখলে নিজেরই বানাতে ইচ্ছা করে। আপনি আজকে প্রথম ওয়ালমেট তৈরি করলেও কিন্তু খুব সুন্দর হয়েছে। দেখে বোঝা যাচ্ছে না যেটি ক্লে দিয়ে আপনার প্রথম কাজ। খুব ভালো লাগছে দেখতে।

 last month 

অনেক অনেক শুকরিয়া আপু এত সুন্দর করে আমার পোস্টের প্রসংশা মূলক মতামত শেয়ার করার জন্য।

 last month 

ক্লে ও কার্ডবোর্ড দিয়ে ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে। এই ধরনের ওয়ালমেট দেখতে যেমন সুন্দর তেমনি আকর্ষণীয়। আপনার ধাপগুলো দেখে তৈরি করা শিখে নিলাম। পরবর্তীতে একসময় তৈরি করবে ইনশাআল্লাহ।

 last month 

ক্লে দিয়ে তৈরি করা জিনিস গুলা দেখতে বেশ সুন্দর লাগে। যদিও আমি খুব একটা সুন্দর ভাবে তৈরি করতে পারেনি। তারপরও আমার তৈরি করা ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

ক্লে দিয়ে যেকোনো জিনিস তৈরি করলে সত্যিই খুব সুন্দর লাগে। আপনার আজকের ওয়ালমেট টা দারুন লাগছে দেখতে। বিভিন্ন কালার দিয়ে তৈরি করার কারনে দারুন লাগছে দেখতে। খুব সুন্দর ভাবে তৈরি করেছেন আপনি। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।

 29 days ago 

অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান অভিমত আমার পোস্টে প্রকাশ করার জন্য। ভালো থাকবেন

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68694.24
ETH 3284.21
USDT 1.00
SBD 2.77