অফিসের পক্ষ থেকে ইফতারের আয়োজন।

in আমার বাংলা ব্লগ3 months ago (edited)
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু / আদাব।


🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৮ মার্চ ২০২৪ ইং:।

বাংলায় ১৪ চৈএ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ১৭ রমজান১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। দেখতে দেখতে আমাদের মাঝ থেকে রোজা প্রায় শেষর দিকে চলে এসেছে। রহমাতের এই মাস আবার আমারা পাবো কি না জানি না। এক বছর পর হয়তো আপনার আমার ভাগ্যে আসতে পারে আবার নাও পারে। এক সেকেন্ডের ভিতরে অনেক কিছুই পরিবর্তন হয়ে যায়। আমারা সবাই জানি রমজান মাস গুনা মাফের মাস। এই মাসে আমরা বেশি বেশি ইবাদত বন্দেগী এবং আল্লাহর কাছে প্রার্থনা করবো তিনি যেন এই রমজান মাসের অছিলায় আমাদের জীবনের সকল গুনাহকে মাফ করে দেন।

এই মাস সব দিক থেকে বরকত পূর্ণ মাস। এই মাস আসছে মানুষের মধ্য সব কিছুতেই বরকত বেড়ে যায়। ইবাদত থেকে শুরু করে খাওয়া দাওয়া সব কিছুই যেনো বরকত নেমে আসে।

IMG_20240328_154413.jpg

যাহোক এবারে আসল কথা আসি আজকে আমাদের অফিসে স্পেশাল ভাবে একটি ইফতারের আয়োজন করা হয়েছিল। ইফতার আয়োজন করার কারণটা ছিল ২৬ শে মার্চ উপলক্ষে। কারণ সবে ২৬ শে মার্চ আমাদের ডিপার্টমেন্টে অফিসিয়াল ভাবে খাওয়া-দাওয়া আয়োজন করা হয়। যেহেতু এবার রমজানের ভেতর ২৬ শে মার্চ পালন করা হয়েছে। সেই উপলক্ষে আমরা ইফতারের আয়োজন করেছিলাম। আপনারা হয়তোবা ভাবতে পারেন ২৬ শে মার্চের খাওয়া কেন আমরা ২৮ মার্চের এসে খেলাম। এর ভিতর দুই দিন আমাদের অন্য জায়গায় দাওয়াত ছিল। যার কারণে এই খাবারটি আমরা এই দুই দিন দেরি করে খেয়েছি।

IMG_20240328_231319.jpg

ইফতারি তাদের জমজমাট ভাবেই উপস্থাপন করা হয়েছিল। নানা রকম আইটেম দিয়ে আমাদের ইফতারি সাজানো হয়েছিলো। ইফতারে ছোলা,মুড়ি, বড়া, সেমাই, আপেল,আঙ্গুর, পেয়ারা সহ প্রায় ১০-১২ রকমের আইটেম করা হয়েছিলো। যেহেতু আমরা ডিফেন্সে চাকরি করি আমাদের তেমন একটা ছুটি হয় না যার কারণে পরিবারের সঙ্গে একসাথে বসে ইফতারি করাটা আমাদের কপালে খুব একটা মেলে না। অফিসের বড় ভাই ছোট ভাই সবাই মিলে আমরা একটা পরিবারের মত বসবাস করি। সবাই একসাথে ইফতারি করলে বেশ আনন্দ পাওয়া যায়। যদিও পরিবারের সাথে বসে একসাথে ইফতারি করার মজাই অন্যরকম। কিন্তু চাকরি কারণে আমাদের পক্ষে সেটা করা সম্ভব হয় না।

IMG_20240328_231414.jpg

প্রতিদিন ইফতারের সময় আমরা আমাদের পরিবারকে অনেক মিস করি। আমরা সবাই একসাথে বসে আমাদের পরিবারকে নিয়ে আলাপ আলোচনা করি। আসলে আমরা সবাই মানুষ আমাদেরও মন চায় আমাদের ফ্যামিলির সাথে সময় দিয়ে তাদের সাথে এই রমজান মাসের ইফতারি ভাগাভাগি করে নিতে। কিন্তু আমারা সেই সুযোগটা খুবই কম পায়। কারন মাসের খুব অল্প সময় আমরা বাড়িতে যেতে পারি। আবার অন্যদিক থেকে অনেক আনন্দ পাই। কারণ আমরা যারা একসাথে চাকরি করি তারা সবাই আমাদের পরিবারের মতই। একে অপরের সাথে আমাদের ভালোবাসা মিল মহব্বত অনেক বেশি। যেহেতু সবার দুঃখ কষ্ট এক সে তো আমরা সবাই মিলে একে অপরের সাথে আমাদের দুঃখ কষ্ট গুলা ভাগাভাগি করে নেই।

আজ এখানে শেষ করছি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আর এই রমজান মাসে যেন বেশি বেশি ইবাদত করার মাধ্যমে আল্লাহর সন্তুষ্ট অর্জন করতে পারি। সেটাই হবে আমাদের বড় পাওয়া।


পোস্টের ধরনজেনারেল রাইটিং
পোস্টকারীমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।


আমার সংক্ষিপ্ত পরিচয়


আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আপনাদের কাজের ক্ষেত্রে একটা প্রশান্তি সেটা হচ্ছে দেশের জন্য কাজ করে চলেছেন। ২৬ শে মার্চ উপলক্ষে ইফতারের আয়োজন যদিও দাওয়াত থাকার কারণে সেটা ২৮ শে মার্চে এসে আয়োজন করেছেন। আপনার কাটানো কিছু সুন্দর সময় আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই দোয়া করি।

 3 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে আপনাদের অফিসের মধ্যে একটি স্পেশাল ইফতারির আয়োজন করা হয়েছিল, দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। ইফতারির মধ্যে বেশ অনেক ধরনের আইটেম যুক্ত। আসলে সকলে মিলে একসাথে ইফতারী করতে পারলে অনেক বেশি ভালো লাগে। আপনারা আপনার অফিসের বেশ কয়েকজন লোক একসাথে বসে ইফতারী করেছেন।

 3 months ago 

জি ভাই ঠিকই বলেছেন সবাই মিলে একসাথে ইফতারি করার ভিতর মজাটাই আলাদা। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 3 months ago 

ঠিকই বলেছেন এই মাসটা রহমত এবং বরকত পূর্ণ মাস। যাইহোক 26 শে মার্চ উপলক্ষে আপনাদের অফিসে ইফতারের আয়োজন করা হয়েছে দেখে ভালো লাগলো। দুইদিন দেরি করে আপনারা এটি উদযাপন করেছেন। ‌ নানান রকম আইটেম ছিল দেখছি ইফতারে। আপনারা যারা একসাথে চাকরি করেন তাদের মধ্যে অনেক মিল রয়েছে এটা জেনে খুশি হলাম। আসলে এরকম খুব একটা দেখা যায় না। আপনাদের কাটানো মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মতামত শেয়ার করে পাশে থাকার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

 3 months ago 

এটা সত্য কথা যে একই সাথে সকলে থাকলে সেটা পরিবারের মত হয়ে যায়। আপনাদের অফিসের সকলে একত্রিত ভাবে ইফতার করেছেন এটা দেখে খুবই ভালো লাগলো। আসলে সকল কলেজ একসাথে ইফতার করাটা একটা ভালো লাগার মত।

 3 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য। বানান ভুল আছে সময় করে ঠিক করে নিবেন ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

২৬ শে মার্চ উপলক্ষে আপনাদের অফিসে ইফতারি আয়োজন করেছে দেখে ভালো লাগলো। আসলে সবাই মিলে বড় এবং ছোট অফিসের সবাই একসাথে ইফতার করার মজাই আলাদা। যদিও ১০ থেকে ১২ রকমের ইফতারি আইটেম করেছে আপনাদের অফিসের পক্ষ থেকে। আর ব্যস্ততার কারণে হয়তো বা ফ্যামিলির সাথে তেমনি ইফতার করতে পারেন না। সত্যি আপনার পোস্টটি পড়ে অনেক ভালো লাগলো। একসাথে সবাই অফিসের ইফতারি করার মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

স্বাধীনতা দিবস উপলক্ষে একটি স্পেশাল ইফতার এর আয়োজন করা হয়েছে দেখে খুবই ভালো লাগছে৷ আপনারা সকলে মিলে খুব ভালোভাবে সুন্দর সময় অতিবাহিত করেছেন এবং খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফিও শেয়ার করেছেন৷ একই সাথে এই ফটোগ্রাফিগুলোর মাধ্যমে আপনারা যে সুন্দর সময় গুলো অতিবাহিত করেছেন তা দেখে খুবই ভালো লাগছে৷

 3 months ago 

ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 66137.20
ETH 3543.37
USDT 1.00
SBD 2.56