রেসিপি পোস্ট: নারিকেল পানি দিয়ে মজাদার জেলি তৈরি।

in আমার বাংলা ব্লগ3 days ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু।

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

আজ ২৮ আগষ্ট ২০২৪ ইং: রোজ বুধবার ।

বাংলায় ১৩ ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ ।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিদিন নতুন নতুন পোস্ট করার মধ্যে মজাই আলাদা। বেশ কয়েকদিন দিন ধরে ছেলে শুধু বলছিলো আব্বু আমি জেলি খাবো। কিন্তু আমি তো কোন দিন জেলি তৈরি করিনি। আর আমাদের এই এলাকাই এই ধরনের জিনিস পাওয়া যায় না। পরে ঠিক করলাম আগে ইউটিউব থেকে দেখেনি কি কি উপকর লাগে। পরে সব কিছু ভালো করে দেখার পর প্রয়োজনীয় উপকর গুলা কিনে নিয়ে এসে বসে গেলাম জেলি তৈরি করতে। যেহেতু প্রথম বার তৈরি করছি তাই একটি ভয় ভয় লাগছিলো কেমন হবে সেটা ভেবে। যাই হোক আমি অবশেষে সফল হয়েছি আর আমার ছেলেকে নিজের হাতে তৈরি করা জেলি খাওয়াতে পেরেছি (আলহামদুলিল্লাহ) নিজের কাছে খুবই খুশি লাগছিলো। আর ছেলেও অনেক খুশি হয়েছিলো।

তো আজকে আমি সেই রেসিপিটাই আপনাদের মাঝে শেয়ার করবো। আশা করছি আমার তৈরি রেসিপিটা আপনাদের কাছে ভালো লাগবে।


ফাইনাল লুক

1000003045.jpg

1000003038.jpg

1000003040.jpg

প্রয়োজনীয় উপকরণ
কোরা নারিকেল
নারিকেলের পানি
চিনি
আগার আগার পাউডার


1000002996.jpg

1000002990.jpg


প্রথম ধাপ

1000003023.jpg

প্রথমে আমি নারিকেলের পানি কড়াইয়ের উপর ঢেলে দিয়েছি। এরপর নারিকেল কোরা ও চিনি দিয়ে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

1000003028.jpg

এরপর আমি এই দুইটা উপকরণ ভালো করে নাড়াচাড়া করে নারিকেলের পানির সাথে চিনি ভালো করে মিশিয়ে নিয়েছি।

তৃতীয় ধাপ

1000003031.jpg

পানির সাথে চিনি ভালো করে মেশানো হয়ে গেলে চুলার জ্বাল একটু কমিয়ে দিয়ে একটি পিরিচে অল্প পানির সাথে ১ চামচ আগার আগার পাউডার খুব ভালো করে মিশিয়ে নিয়ে নারিকেল পানির সাথে অল্প অল্প করে মিশিয়ে নিয়েছি এবং সর্বদা নাড়াচাড়া করতে থেকেছি।

চতুর্থ ধাপ

1000003032.jpg

নারিকেলের পানি নাড়াচাড়া করতে করতে এক সময় আঠালো হয়ে আসবে বুঝতে হবে এটা প্রায় হয়ে এসেছে।

পঞ্চম ধাপ

1000003033.jpg

সম্পূর্ণ ভাবে নারিকেল পানি জমে আসার মতো হয়ে গেলে জ্বাল বন্ধ করে দিয়ে বেশ কিছুক্ষন রেখে দিয়েছি ঠান্ডা হওয়ার জন্য।

ষষ্ঠ ধাপ

1000003034.jpg

পুরোপুরি ঠান্ডা হওয়ার আগে আমি একটি বাটিতে সেটা ঢেলে নিয়েছি। এবার নারিকেল পানি পুরোপুরি ঠান্ডা হয়ে গেলে সেটা ৩০ মিনিটের জন্য নরলাম ফ্রিজে রেখে দিয়েছি।

সপ্তম ধাপ

1000003036.jpg

৩০ মিনিট পর ফ্রিজ থেকে সেটা বের করে একটা কাঠি দিতে সেটা পরিক্ষা করে নিয়েছি। যদি কাঠি ভেতরে দেওয়ার পর সেটা পরিষ্কার হয়ে বেরিয়ে আসে তাহলে বুঝতে হবে এটা পুরোপুরি ভাবে জমে গেছে। অর্থাৎ খাওয়ার উপযোগী।

অষ্টম ধাপ

1000003038.jpg

1000003041.jpg

1000003042.jpg

আর এভাবেই আমি নারিকেল পানি দিয়ে মজাদার জেলি রেসিপি তৈরি করে ফেলেছি।


পোস্টের ধরনরেসিপি পোস্ট
ডিভাইসগ্যালাক্সি এ ১৫।
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 days ago 

নারিকেল পানি দিয়ে মজাদার জেলি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। নারিকেলের পানি দিয়েছে এত সুন্দর জেলি তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না। আপনার পোষ্টের মাধ্যমে আমি প্রথমবারের মতো এটা জানতে পারলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 hours ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 2 days ago 

নারিকেল পানি দিয়ে মজাদার জেলি তৈরি দারুণ তো।এই জেলি স্বাস্থ্য সম্মত। খেতেও মজাদার নিশ্চয়ই। দারুণ চমৎকার ইউনিক রেসিপিটি ভাইয়া।ধাপে ধাপে গুছিয়ে নারিকেল পানি দিয়ে মজাদার জেলি তৈরি করেছেন।ধন্যবাদ আপনাকে লোভনীয় রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 9 hours ago 

বেশ সুন্দর করে গুছিয়ে আপনার মূল্যবান অভিমত ব্যক্ত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 days ago 

বাহ এটা তো দারুণ। বেশ ইউনিক ছিল। নারিকেলের পানি দিয়ে জেলি টা বেশ দারুণ তৈরি করেছেন। দেখে ভালো লাগল এমন কিছু। প্রথমবার দেখলাম নারিকেলের পানির তৈরি জেলি। সবমিলিয়ে বেশ চমৎকার ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 9 hours ago 

অসংখ্য ধন্যবাদ ভাই অনেক চমৎকারভাবে আমার পোস্টে সুন্দর মতামত শেয়ার করার জন্য ভালো থাকবেন।

 2 days ago 

মামা আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নারিকেল পানি দিয়ে মজাদার জেলি তৈরি করে। আসলে আপনার তৈরি রেসিপি আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে। এর আগে কখনো এভাবে রেসিপি তৈরি করে খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে রেসিপি তৈরি খেতে বেশ সুস্বাদু হয়েছিল। এত সুন্দর ভাবে রেসিপি তৈরীর পদ্ধতি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 9 hours ago 

আমার রেসিপি তোমার কাছে ইউনিক লেগেছে জেনে অনেক ভালো লাগলো। তোমাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও গঠন মূলক মতামত শেয়ার করার জন্য।

 2 days ago 

আগার আগার পাউডার দিয়ে এই ধরনের রেসিপি গুলো তৈরি করা খুব একটা কঠিন নয়। তবে নারকেল এবং নারকেলের পানি দিয়ে এরকম জেলির রেসিপি কখনো আমি তৈরি করিনি। বেশ ভালো লেগেছে নিশ্চয়ই রেসিপিটা খেতে। একদিন ট্রাই করে দেখব রেসিপিটা। ধন্যবাদ আপনাকে ইউনিক এই রেসিপি শেয়ার করার জন্য।

 9 hours ago 

অভিজ্ঞতাটি প্রথম হওয়ার কারনে আমার কাছে কঠিন বলে মনে হয়েছে। আমার রেসিপি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ

 2 days ago 

ইউটিউব দেখে অনেক কিছু জানতে পারা যায়। সেই সাথে মজার মজার রেসিপি তৈরি করা যায়। নারিকেল পানি দিয়ে মজাদার জেলি তৈরি করেছেন দেখে খুবই ভালো লাগলো। অনেক লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 9 hours ago 

অসংখ্য ধন্যবাদ ভাই দারুন ভাবে আপনার কথা গুলা আমার পোস্টে উপস্থাপন করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59249.61
ETH 2526.11
USDT 1.00
SBD 2.46