অরিগামিঃ কার্ডবোর্ড ও রঙিন কাগজ দিয়ে ঘুঘু পাখির অরিগামি।

in আমার বাংলা ব্লগ3 months ago
আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু/আদাব।


🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001


আজ ০৭ এপ্রিল ২০২৪ ইং: রোজ রবিবার ।

বাংলায় ২৪ চৈএ ১৪৩০ খ্রিষ্টাব্দ।

আরবি ২৭ রমজান ১৪৪৫ হি:।


কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের মাঝে একটি ঘুঘু পাখির অরিগামি নিয়ে হাজির হয়েছি। এই ধরনের অরিগামি তৈরি করতে কম বেশি সবারই অনেক ভালো লাগে। এই ধরনের পোস্ট করতে আমার কাছে অনেক ভালো লাগে। যদিও এই কাজ গুলা করতে অনেক সময় ও ধৈর্যের প্রয়োজন হয়। সময় বের করে এই কাজ গুলা করা লাগে। যেহেতু সব সময় কাজের ভেতর থাকা হয় তাই সময় বের করে এই কাজ গুলা করা অনেক কঠিন হয়ে পাড়ে। কিন্তু আমি এই কাজ গুলা অনেক আনন্দের সাথে করে থাকি। আশা করি আমার তৈরিকৃত ঘুঘু পাখির অরিগামি আপনাদের কাছে অনেক ভালো লাগবে।

ফাইনাল লুক

IMG_20240407_143915.jpg

IMG_20240407_223435.jpg

প্রয়োজনীয় উপকরণ
কার্ডবোর্ড
রঙিন কাগজ
পেনসিল
আঠা
কাঁচি


প্রথম ধাপ

IMG_20240407_143529.jpg

প্রথমে আমি একটি কার্ড বোর্ড এর উপর একটি ঘুঘু পাখির ছবি এঁকে নিয়েছি।

দ্বিতীয় ধাপ

IMG_20240407_143948.jpg

পাখিটি কাঁচি দিয়ে কেটে নেওয়ার পর রঙিন কাগজ দিয়ে দুই পাশে লাগিয়ে দিয়েছি। এরপর পেনসিল দিয়ে ডানা ও লেজ লাগানোর জায়গায় দাগ কেটে নিয়েছি। এরপর কাঁচি দিয়ে কেটে নিয়েছি।

তৃতীয় ধাপ

IMG_20240407_144010.jpg

এরপর অন্য আরেকটি কাগজ ভাঁজ দিয়ে পাখির ডানা ও লেজের ন্যায় তৈরি করে নিয়েছি।

চতুর্থ ধাপ

IMG_20240407_144035.jpg

এরপর তৈরি করা লেজটি পাখির লেজের সাথে লাগিয়ে দিয়েছি। ছবিতে যেনমটি দেখতে পারছেন।

পঞ্চম ধাপ

IMG_20240407_144111.jpg

এরপর একই ভাবে পাখির ডানা লাগিয়ে নিয়েছি। খুব সাবধানে কাজ করতে হবে। খেয়াল রাখতে হবে যেনো তৈরি করা ডানা গুলা যেনো ছিড়ে না যায়।

ষষ্ঠ ধাপ

IMG_20240407_212210.jpg

এরপ আমি আঠা দিয়ে ডানা ও লেজ দুইটি পাখির শরিরের সাথে লাগিয়ে দিয়েছি। এরপর ডানা ও লেজ সুন্দর ভাবে ছড়িয়ে দিয়েছি।


পোস্টের ধরনঅরিগামি পোস্ট
তৈরিকারকমোঃ আশিকুর রহমান
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা


আমার সংক্ষিপ্ত পরিচয়

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার করা পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ যানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


১০%প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য।



Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 3 months ago 

কার্ডবোর্ড ও রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ঘুঘু পাখি তৈরি করেছেন। প্রথমে দেখে আমি তো এটি সত্যিকারের পাখি ভেবে ছিলাম। সত্যিই দারুণ করেছেন আপনি ।ভীষণ ভালো লাগলো দেখে ।অনেক ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

আপনার প্রশংসা মূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Posted using SteemPro Mobile

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

কার্ডবোর্ড ও রঙিন কাগজ দিয়ে ঘুঘু পাখির যে অরিগামি তৈরি করেছেন তা আমার কাছে খুবই ভালো লেগেছে। হাতের কাজের ক্ষেত্রে আপনার দক্ষতা দেখে খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 months ago 

ধন্যবাদ ভাই আপনার প্রশংসা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

কার্ডবোর্ড ও রঙিন কাগজের সমন্বয়ে একটি অসাধারণ ঘুঘু পাখির অরিগামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তৈরি করা ঘুঘু পাখির অরিগামি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর করে সাজিয়ে গুছিয়ে ঘুঘু পাখির অরিগামি তৈরি করার চেষ্টা করেছেন।আর আপনি ঘুঘু পাখি তৈরির প্রতিটি ধাপ ধারাবাহিক ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন।এটা আমাদের জন্য অনেক ভালো।

 3 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর করে আমার পোস্টে সুন্দর মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আমার বাংলা ব্লগ মানে সৃজনশীলতার অন্যতম বহিঃপ্রকাশ। এখানে আমরা সবাই চেষ্টা করি নিজেদের মতো করে নিজের ক্রিয়েটিভিটি গুলোকে শেয়ার করতে। আপনি অনেক সুন্দর একটি ঘুঘু পাখির অরিগ্যামি তৈরি করলেন। কার্ডবোর্ড এবং রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা ঘুঘু পাখির অরিগ্যামি অনেক সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ এত সুন্দর একটি অরিগ্যামি শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মুখরিত মতামত শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 3 months ago 

আসলে এ ধরনের জিনিসগুলো বানাতেও সবাই পছন্দ করে আবার এ ধরনের পোস্টগুলো দেখতেও কিন্তু অনেক ভালো লাগে । আপনি কার্ডবোর্ড ও রঙিন কাগজের সুন্দর একটি ঘুঘু পাখি বানিয়েছেন । আমি তো হঠাৎ করে দেখে মনে করেছিলাম এটি একটি ছবি । পড়ে দেখলাম যে আপনি কাগজ দিয়ে বানিয়েছেন ভালই লাগছে আপনার ঘুঘু পাখিটি ।

 3 months ago 

জেনে খুশি হলাম আপু যে আমার তৈরি ঘুঘু পাখিটি আপনার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু

Posted using SteemPro Mobile

 3 months ago 

ঘুঘু পাখির অরিগামি বেশ দুর্দান্ত হয়েছে। কার্ডবোর্ড ও রঙিন কাগজ দিয়ে ঘুঘু পাখির অরিগামি তৈরি করেছেন দেখে ভালো লাগলো। এই ধরনের অরিগামি তৈরি করতে বেশ সময় এবং দক্ষতার প্রয়োজন হয়ে। ঘুঘু পাখির অরিগামি তৈরি করার প্রক্রিয়া শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 3 months ago 

এত সুন্দর করে আমার পোস্টে প্রসংশা মুখরিত মতামত শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

বাহ্ ! বেশ চমৎকার হয়েছে তো ৷ কার্ডবোর্ড ও রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর এবং নিখুঁত ভাবে ঘুঘু পাখির অরিগামি তৈরি করেছেন ৷ দেখতে কিন্তু আসলেই অসম্ভব সুন্দর হয়েছে ৷ ধাপ গুলোও বেশ চমৎকার ভাবে তুলে ধরেছেন ৷ সব মিলিয়ে বেশ ভালো লাগলো ৷ ধন্যবাদ শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 3 months ago 

এত এত প্রসংশা মূলক মতামত পড়ে নিজের কাছে অনেক ভালো লাগছে ভাই৷ এই ধরনের মতামত গুলা কাজের প্রতি আগ্রহকে অনেক বাড়িয়ে দেয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Posted using SteemPro Mobile

 3 months ago 

খুবই চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে কার্ডবোর্ড ও রঙিন কাগজ দিয়ে ঘুঘু পাখির অরিগামি তৈরি করে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো। বোঝাই যাচ্ছে আপনি অনেকটা সময় নিয়ে এই ঘুঘু পাখি তৈরি করেছেন। এ ধরনের নতুন নতুন ডাই প্রজেক্ট দেখতে অনেক বেশি ভালো লাগে। চমৎকারভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য। ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 63718.61
ETH 3390.60
USDT 1.00
SBD 2.62