জেনারেল রাইটিংঃ ছোট ভাইয়ের কবুতর পালন ও তার কাছ থেকে কবুতর কেনা।

in আমার বাংলা ব্লগ5 months ago
আসসালামু আলাইকুম

🌿আমি মোঃ আশিকুর রহমান। আমি বাংলাদেশ 🇧🇩 থেকে বলছি। আমার স্টিমিট আইডির নাম @ayaan001

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি।

আজ ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ইং:।

বাংলায় ২৫ মাঘ ১৪৩০খ্রিষ্টাব্দ।

আরবি ২৭ রজব ১৪৪৫ হি:।

কেমন আছেন সবাই? আশা করি সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।

দীর্ঘদিন পর আবার গিয়েছিলাম আমার সেই পুরনো কালিগঞ্জ ফায়ার সার্ভিস অফিসে। দীর্ঘ এক মাস দশ দিন পর আবারো সেই চিরচেনা জায়গায় কিছুক্ষণের জন্য ঘুরতে গিয়েছিলাম। সেখানে গিয়ে আমার খুব বেশি ভালো লেগেছিল। কারণ সেখানে আমার অনেক ভালোবাসার বড় ভাই ছোট ভাই এবং প্রিয় স্যার ছিলেন।সেখানে গিয়ে কম বেশি সবার সাথে দেখা হয়েছে। সবাই আমাকে দেখে অনেক খুশি হয়েছিল আমিও তাদেরকে দেখে অনেক খুশি হয়েছি। সেখানে শুধু ঘুরতে যাওয়ার উদ্দেশ্যে যাওয়া হয়েছিল না আমার নিজস্ব কিছু কাজও ছিল। তার ভিতরে একটি কাজ হল কবুতর কেনার জন্য গিয়েছিলাম।

IMG_20240121_164622.jpg

আমাদের এলাকার একটি ছেলে ছিল তার নাম রুবেল সে আমার সাথে চাকরি করতো বয়সে ছোট। তার খুব কবুতর পালার শখ সে অনেক দামী দামী কবুতর কিনে পালতো। তার কাছে ১০ হাজার টাকাও কবুতর আছে।

তার কাছে প্রায় ৮-১০ রকমের কবুতর রয়েছে। এর আগে দুই তিন জোড়া কবিতা তার থেকে আমি কিনেছিলাম। কবুতরের সম্পর্কে তার বেশি ধারণা থাকার কারণে খেয়ে দেয়ে কয়েক জোড়া কবিতা দিয়েছিল সেই কয় জোড়া বেশ ভালো জোড়া ছিল তারা এসে আমাকে বেশ কয়েক জোড়া ডিম দিয়েছিল।

IMG_20240121_164610.jpg

সে তার অফিসের তিন তালার উপরে কবুতর পালন করে । সেখানে এসে সুন্দর করে তার কবুতরের জন্য অনেক বড় একটি ঘর তৈরি করেছে।

IMG_20240121_164934.jpg

তার কাছ থেকে আমি নানা রকম পরামর্শ নিলাম কিভাবে কবুতর যত্ন করতে হয়। কবুতরকে কি খাওয়ালে কবুতর ভালো ডিম দেবে সে সব পরামর্শ তার থেকে আমি নিয়েছিলাম। সে আমাকে সব বিষয়ে খুলে বলে এবং তার কবুতরের ঘরগুলা আমাকে দেখাই।

IMG_20240121_165121.jpg

আমি বললাম তুমি তোমার কবুতরের কি ওষুধ দেও। সে তখন সব কিছু খুলে বল্লো আমাকে। সে আমাকে দুইটা ওষুধের নাম বলে দিল আমি সুন্দর করে সেই দুইটা ওষুধের ছবি তুলে নিলাম।

এরপর সে আমাকে তার কবুতরের ভিতরে অংশ দেখাতে লাগল কাল করে দেখলাম কবিতার ঘরে ভেতরে বেশ কয়েক জোড়া কবুতরের বাচ্চা আছে। সে একে একে কবিতার সম্পর্কে নানা রকম তথ্য আমাকে দিতে লাগলো আমিও বেশি সাগরের সাথে তার কথাগুলো শুনতে থাকলাম।

IMG_20240121_165136.jpg

শেষমেশ তাকে বললাম তুমি আমাকে খুব দ্রুত দুই একদিনের ভেতর ২ জোড়া কবুতর দিবে। সে বললো ভাই ঠিক আছে কোন টেনশন করবে না আমি খুব দ্রুত ২ জোড়া কবুতর খুঁজে এনে আপনাকে দেবো। যেহেতু আপনি খাওয়ার জন্য কবুতর পালন করবেন সেক্ষেত্রে আপনাকে এমন কবুতর দিতে হবে যাতে করে তারা খুব দ্রুত আপনার বাসায় গিয়ে ডিম দেয। আমি বললাম হ্যাঁ আমার এই ধরনের কবুতর লাগবে তুমি খুব দ্রুত আমাকে কবুতর দিও।

এরপর আমি সেখান থেকে সবার কাছে বিদায় নিয়ে চলে আসলাম। সবাই আমাকে বলেছিল রাতে থাকার জন্য । আমাদের এলাকায় আমরা চারজন চাকরি করতাম।তারা বললো ভাই রাত থেকে যান রাতে আমরা সবাই মিলে একটা পার্টি দেব। কিন্তু আমার সময় খুব কম ছিল যার কারণে আমার সে রাতে সেখানে থাকা হয়নি। কিন্তু খুব মন চাইছিল তাদের সাথে কিছু সময় অতিবাহিত করার জন্য।


পোস্টের ধরনজেনারেল রাইটিং
ডিভাইসরেডমি নোট ১১
লোকেশনপাবনা
আমার সংক্ষিপ্ত বিবরণ

আমি মোঃ আশিকুর রহমান। আমি মেহেরপুর জেলার গাংনী উপজেলার জুগির গোফা গ্রামে বাস করি। সবুজ শ্যামলে ঘেরা আমাদের গ্রামটি দেখতে খুবই সুন্দর। আমি একজন সরকারি চাকরিজীবি। আমি চাটমোহর ফায়ার ষ্টেশনে কর্মরত আছি। বাইক নিয়ে ঘুরতে, খাওয়া দাওয়া আর ঘুমাতে বেশি পছন্দ করি। আমি বিবাহিত। আমার একটি ছেলে আছে। আমি আমার পরিবারে মা, বাবা, ভাই, স্ত্রী ও ছেলে নিয়ে বসবাস করি।


সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য। সবার জন্য দোয়া রইলো সবাই ভালো থাকবেন, ভালো রাখবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের প্রতিষ্ঠাতা, এডমিনদের। যারা আমাকে শুরু থেকে সাপোর্ট করছে। আবারও ধন্যবাদ জানাচ্ছি আমার বাংলা ব্লগের সকল কর্মরত সদস্যদের। লেখার ভেতর ভুল ত্রুটি হতে পরে। সেক্ষেত্রে আপনাদের ক্ষমা সুন্দর দৃষ্টি আকর্ষণ করছি । দোয়া করি সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আমার জন্য সবাই দোয়া করবেন।


Logo.png

Banner_New.png

20230619_1852241.gif

Posted using SteemPro Mobile

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 months ago 

মামা আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ছোট ভাইয়ের কবুতর পালন ও তার কাছ থেকে কবুতর কেনা দারুন অভিজ্ঞতা। আসলে আমিও এক সময়ে কবিতার পালন করতাম সত্যিই এগুলো আমার কাছে বেশ ভালো লাগে। তার কাছে ৮ থেকে ১০ রকমের কবিতা রয়েছে এটা জানতে পেরে সবথেকে বেশি ভালো লাগলো। আসলে আমার কাছে প্রত্যেকটি কবুতরের জাতের মধ্যে সবথেকে বেশি ভালো লাগে বাজেরিকা কবুতর। ধন্যবাদ মামা এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

মামু তোমার গঠন মূলক মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 5 months ago 

আমরাও কবুতর বাসায় পুঁষি। আসলে মানুষ শখের বসে কবুতর লালন পালন করে থাকে এবং আপনি ছোট ভাইয়ের থেকে কবুতর পালন এবং তার কাছ থেকে কবুতর কিনেছেন এবং কবুতরের প্রতি যত্নশীল হতে হবে কারণ অনেক মানুষ ইচ্ছা করে কবুতর পোঁষার চেষ্টা করে কিন্তু লাস্টে কবুতরগুলো মরে যায় তাই আমাদের চিকিৎসা নিতে হবে। আপনি অনেক সুন্দর করেই বিস্তারিত তুলে ধরেছেন ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

কবুতর সবার ভালো হয় না ভাই। ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 5 months ago 

ভাই আমারও অনেক কবুতর রয়েছে কিন্তু আবার কাছে শুধু এক ধরনের কবিতা রয়েছে তবে আপনি যে ভাইয়ের কাছ থেকে কবুতর কিনেছেন সেই ভাইয়ের কাছে ৮ থেকে ১০ রকমের কবিতা রয়েছে। যা আপনার পোস্ট পড়ে জানতে পারলাম। খুবই ভালো আপনি একজোড়া কবিতোর শেখান থেকে ক্রয় করেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

লেখার ভেতর একটু ভূল আছে ভাই। ধন্যবাদ আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 5 months ago 

কবুতর পালনের শখ আমার দীর্ঘদিনের কিন্তু আজ পর্যন্ত তার সম্পন্ন হয়নি বেশ ভালো লাগলো সুন্দর একটি মুহূর্ত আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে। দারুন ভাবে আপনি ফটোগ্রাফি ও তার পাশাপাশি বর্ণনা শেয়ার করেছেন। বিস্তারিত জেনে বেশ ভালো লেগেছে আমার।

 5 months ago 

কবুতর পালনের শখ আমার দীর্ঘদিনের কিন্তু আজ পর্যন্ত তার সম্পন্ন হয়নি

বিষয়টা জেনে খুবই খারাপ লাগলো ভাই। ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত শেয়ার করার জন্য।

 5 months ago 

আমিও কবুতর পালি। আমিও এরকম আমার ছোট ভাই থেকে কবুতর কিনে এনেছিলাম। আপনিও খুব সুন্দর ভাবে কবুতর কিনে এনে পালন করার শখ পূরণ করছেন দেখে খুব ভালো লাগলো। একইসাথে এর সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন এবং সুন্দর বর্ণনা দিয়েছেন। অসংখ্য ধন্যবাদ৷

 5 months ago 

জেনে খুশি হলাম আপনি আমার মত খুবই দরকার কিনেছিলেন। ধন্যবাদ অনেক সুন্দর করে আমার পোস্টে আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 56948.01
ETH 3056.88
USDT 1.00
SBD 2.40