কৃষি মেলায় ঘুরাঘুরি ❤️

in আমার বাংলা ব্লগ2 months ago

হেলো বন্ধুরা

1000025348.jpg


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি কৃষি মেলা নিয়ে একটি পোস্ট আশা করি আপনাদের ভালো লাগবে।চলুন তাহলে শুরু করি।

1000025352.jpg


বাংলাদেশ কৃষি প্রধান দেশ এদেশের ৮০% ভাগ মানুষই কৃষির সাথে জরিত থাকে।তবে পরিকল্পিত ভাবে আধুনিক কৃষি সম্পর্কে তাদের ধারনা কম।তাই আধুনিক কৃষি সম্পর্কে তাদের ধারনা বৃদ্ধি করার লক্ষ্যে বাংলাদেশ সরকার থেকে বিভিন্ন ধরনের উদ্যোগ নেইয়া হয়েছে এর মধ্যে একটি হলো কৃষি মেলা।কৃষি মেলা মুলত অনুষ্ঠিত হয় কৃষক এর জন্য।

1000025349.jpg

1000025350.jpg

1000025353.jpg

1000025351.jpg

1000025356.jpg

1000025357.jpg

1000025360.jpg


কৃষকের আবিষকার কে সাধারণ মানুষের সামনে উপস্থাপন করার লক্ষ্যে এই মেলা।বিভিন্ন যন্ত্রপাতি এবং কিভাবে পরিকল্পিত খামার বাড়ি করতে হয় সে সম্পর্কে ধারনা থাকে বিভিন্ন চিত্রের মাধ্যেমে আমাদের কুমারখালি উপজেলাতে গতকাল কৃষি মেলা শুরু হয়েছে।এই উপজেলার কোন ইউনিয়ন কিসের উপর বেশি গুরুত্ব বা ফসল ফলায় সেটা দেখানো হয়।


কৃষি মেলা আমার কাছে খুবই ভালো লাগে।সেখানে গেলে নতুন নতুন গাছ দেখা যায়। এবং বিভিন্ন কিছহ জানতে পারা যায়।আমি কাল আমাদের উপজেলার কৃষি মেলাতে গিয়েছিলাম আমার কাছে খুবই ভালো লেগেছিলো।আপনাদের মাঝে শেয়ার করার জন্য সব কিছুর ছবি আকারে সংগ্রহ করে এনেছি।ধন্যবাদ ভাল থাকবেন সবাই।আবারো দেখা হবে নতুন ব্লগে।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago (edited)

এসব মেলাতে যেতে আমার বেশ ভালো লাগে।আগারগাঁও তে ও বৃক্ষমেলা হচ্ছে। যাই হোক মানচিএ হয়ে দারুণ লাগছে, বিভিন্ন ফলস লাদি দিয়ে তৈরি।তবে ভাইয়া আরো কিছু লেখা থাকলে ভালো হইতো।ধন্যবাদ

 2 months ago 

আপনাকেউ ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

আমাদের এই কৃষি প্রধান দেশে এরকম মেলাগুলো খুবই গুরুত্বপূর্ণ। কৃষকদের বিভিন্ন জিনিস সম্পর্কে জানানো হয় এই মেলাগুলোতে। তারাও তাদের কাজের ক্ষেত্রে অনেক পদ্ধতি সম্পর্কে জানতে পারেন। বেশ ভালো লাগলো আপনার মুহূর্ত গুলো দেখে। বিভিন্ন জিনিস দিয়ে মানচিত্রটা খুব সুন্দর ভাবে তৈরি করেছে। দারুন লাগছে মানচিত্রটা দেখতে। মুহূর্তগুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।।

 2 months ago 

কৃষি মেলা সম্পর্কে আমার আসলে কোন আইডিয়া নেই। কারণ আমি নিজে কখনো কৃষি মেলায় যাইনি। আপনার পোস্ট পড়ে কিছুটা আইডিয়া পেলাম আজ। কৃষি কাজের যে বিভিন্ন ধরন রয়েছে, সেটা আপনার শেয়ার করা ফটোগ্রাফির মাধ্যমেই বোঝা যাচ্ছে। যাইহোক, খুব ভালো লাগলো ভাই আপনার কৃষি মেলায় ঘোরার অভিজ্ঞতা জেনে।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

 2 months ago 

কৃষি মেলায় গেলে সুন্দর সব দৃশ্য গুলো দেখা যায়। আর এত সুন্দর করে কৃষি মেলার মুহূর্তগুলো তুলে ধরেছেন দেখে খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য। দারুন সব মুহূর্তগুলো তুলে ধরেছেন দেখে খুবই ভালো লেগেছে ভাইয়া। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ লাগছে। ধন্যবাদ আপনাকে এই পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

গতবছর বাড়িতে ছিলাম। সেজন্য গিয়েছিলাম এই কৃষি মেলাতে। এবারে আর যাওয়া হয়নি। কুমারখালীর ম‍্যাপটা দারুণ হয়েছে তো। বিভিন্ন ইউনিয়ন কে উপস্থাপন করা হয়েছে সেখানে হওয়া ফসল দিয়ে। এটা বেশ ছিল।কৃষি মেলায় দারুণ সময় কাটিয়েছেন আপনি।

 2 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.17
JST 0.032
BTC 63715.34
ETH 2738.90
USDT 1.00
SBD 2.61