সমালোচনা (১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊🦊

in আমার বাংলা ব্লগ11 months ago

হেলো বন্ধুরা

people-2589168_1280.jpg

এখান থেকে


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমার আজকের ব্লগে থাকছে একটি জেনারেল রাইটিং পোস্ট আশা করি আপনাদের ভাল লাগবে। তাহলে চলুন শুরু করি আমার আজকের ব্লগ টা।


যুদ্ধ মানুষ কি শুধু দেশ স্বাধিন এর জন্য করে থাকে? যুদ্ধ জীবনে অনেক জায়গা করা লাগে।প্রথম হলো নিজের ক্যারিয়ার এর সাথে, নতুন পরিবেশে খাপ খাওয়ানো নিয়ে,এরপরে পরিবারের সাথে এভাবে প্রতিটা ক্ষেত্রেই আমাদের কে যুদ্ধ করে বেচে থাকতে হয়।মানুষ সব থেকে বেশি যে জিনিস টা নিয়ে যুদ্ধ করে তা হলো নিজের ক্যারিয়ার। আমরা ক্যারিয়ার সচেতন মানুষ তাই ক্যারিয়ার টাকে প্রাধান্য দেই বেশি।এই জন্য জ্ঞান এর জায়গা আমাদের দিন দিন শুন্যের কোঠায় নেমে যাচ্ছে।


জ্ঞান শুন্য মানুষ কিছু পারুক আর না পারুক অন্যর সমালোচনা গুলো ঠিক ঠাক ভাবে করতে পারে।আমরা ক্যারিয়ার সচেতন জাতি এই সমালোচনা করতে করতে অনেক এগিয়ে গিয়েছি।তো কিছুদিন ধরে একটা জিনিস নিউজ ফিডে ঘুরছে যেটা একজন কন্টেন্ট ক্রিয়েটর প্রাইভেট বিশ্ববিদ্যালয় নিয়ে কিছু একটা বলেছে।যেটা শুনতে খারাপ শোনায়।আসলে বললাম আমরা অন্যর দোষ খুজি কিন্তু নিজে ঠিকি দোষের মধ্যে থাকি।


আমার মতামত হলো প্রাইভেট বিশ্ববিদ্যালয় গুলোতে কিন্তু শুধু কোটিপতির ছেলে মেয়েরা পরে না এখানে পড়াশোনা করে খুব সাধারণ ঘর থেকে উঠা আশা ছাত্র/ছাত্রী। যারা নিজেরা পাট টাইম চাকুরি বা কিছু একটা করে নিজের পড়াশোনা টা গুছিয়ে নেয়।তাই এটা বলা যায় না যে সেখানে শুধু কোটিপতির ছেলে মেয়েরা পরে।আমার নিজেরো ইচ্ছা ছিলো আমি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে অনার্স কম্পিলিট করবো।


অন্যর সমালোচনা থেকে বিরত থাকি, সুন্দর ভাবে জীবন গড়ি।



পোস্টের বিবরণ

শিরোনামরাইটিং পোস্ট
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

জি ভাইয়া। যুদ্ধ দেশ স্বাধীন করার জন্য লাগলেও নিজের ক্যারিয়ার এর সাথেও যুদ্ধ করতে হয়। আসলে বর্তমান সময়ে ক্যারিয়ার ছাড়া কোন মূল্য নেই। প্রতিটা মানুষ নিজ নিজ অবস্থান থেকে সমালোচনা করে। একটা মানুষ আরেকটি মানুষের ভালো দেখতে পারে না। আমার সবসময় এই ভুলটাই করি। নিজে যে ভুলের মধ্যে আছি। নিজের ভুলটা না দেখে আমরা সবসময় অন্যের ভুলটা ধরার চেষ্টা করি। জি ভাইয়া এখনকার সময়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়তেও সাধারণ ঘরের ছেলেমেয়েরা পার্ট টাইম জব করে ওখানে পড়াশোনা করে অনেক কষ্ট করে । জি ভাইয়া আমাদের উচিত সব সময় অন্যের সমালোচনা থেকে দূরে থাকা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 60140.96
ETH 2378.49
USDT 1.00
SBD 2.59