অন্যের উপর ভরসা নয়।

in আমার বাংলা ব্লগ4 days ago

হেলো বন্ধুরা

1000026735.jpg


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি দারুন অভিজ্ঞতার পোস্ট। আশা করি আপনাদের ভালো লাগবে।তাহলে চলুন শুরু করি।


1000026729.jpg

1000026734.jpg

বন্ধুরা এমন কিছু বিষয় আছে যেগুলো আসলে নিজেকেই করতে হয় এবং সেগুলো নিজের করাটাই সব থেকে সেইফ কাজ।অন্যের উপর কিছু বিষয়ে ফোকাস না করায় উচিত।এই যেমন ধরুন জমি জায়গার বিষয়ে নিজেকেই দেখতে হয় অন্যার উপর হস্তান্তর করাটা বোকামি।তো আমার আম্মুর জমি অনেক আগের তো সেই জমির কাগজ পত্র অন্যের কাছে ছিল আমাদের কখুনো দেখায়নি।তো আম্মু কিছুদিন আগে আমাকে বলছিল জমির কথা সময় সুযোগের অভাবে যাওয়া হয়না ভুমি অফিসে।আমার এক ভাইকে বলেছিলাম তিনি আলসেমি করে কাজটা করেনি।


1000026738.jpg

1000026737.jpg

তো গতকাল আমি এবং আমার এক বন্ধু গিয়েছিলাম ভুমি অফিসে খোজ নিতে আম্মুর জমির ব্যাপারে। আমাদের বাসা থেকে এই ভুমি অফিস অনেক দূরে।গপোগ্রাম নামক একটা বাজার সেই বাজারের পাশেই।আমি সেই বাজার থেকে কয়েকজন লোক কে জিজ্ঞাসা করে গেলাম।আমি অফিসে গিয়ে খুবই অবাক হলাম একটা সরকারি অফিস তাও আবার অত্যান্ত গুরুত্বপূর্ণ জায়গা।


বাজারের পাশে কোথাও অফিসের ঠিকানা দেওয়া নেই।অর্থাৎ এখানে নতুন কেউ খুব সহজে আসতে পারবে না একদম ঝুপরি জায়গাতে।আর অনেক পুরাতন একটা জায়গা।৩ জন কর্মচারী দেখতে পেলাম।সরকারী অফিসের এমন বেহাল দশা দেখে খুব খারাপ লাগলো।প্রয়োজনে অনেক দূর দুরান্ত থেকে এখানে মানুষ আসবে এসে তারা চিনতেই পারবে না এখানে একটা ভুমি অফিস আছে।তো আমি আমার কাজের জন্য পিয়ন কে বললাম তিনি কাগজ পত্র দেখালেন।

1000026742.jpg

এখন এসিলেন্ড স্যারের থেকে অনুমতি পেলে আমি আমার মায়ের জমিটা নামজারি করতে পারবো।আসলে এই সব বিষয়ে অন্যের উপর কখনোই আপনারা নির্ভর হবেন না।নিজের বিষয় নিজেকেই যেতে হবে।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

ভাই বর্তমান সময়ে নিজের উপর নিজের ভরসা পাওয়া যায় না আর অন্যের উপর ভরসা এটা তো অসম্ভব। আপনার মায়ের কাজটা যদি আপনি নিজে এসে করতেন তাহলে হয়তো অনেক আগেই হয়ে যেত। অন্যের উপর ভরসা করে কোন কাজ ফেলে রাখলে সেই কাজ সেভাবেই থাকবে কখনো হবে না।

 4 days ago 

ঠিকি বলেছেন ভাই আপনি। ধন্যবাদ।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 4 days ago 

এই জিনিসটার উপর আমাদের সবার একটু বদ অভ্যাস আছে। সেটা হচ্ছে আমরা অন্যের উপর নির্ভরশীল। বিশেষ করে কোন কাজের ক্ষেত্রে আমরা অন্যের উপর বিশ্বাস করি অন্যের উপর ভরসা করি। এটা আসলে মোটেই ঠিক নয়। আগের যুগের হলেও কোন রকম চলতো। এখনকার মানুষ অনেক চালাক। তারা টাকাগুলো খেয়ে বসে থাকে কিন্তু কারো কোন কাজে পাত্তা দেয় না। আমি মনে করি কষ্ট হলে ও নিজের কাজ টা নিজে করে নিলে অনেক আগে হাসিল হয়।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64870.15
ETH 3489.66
USDT 1.00
SBD 2.54