আষাঢ়ে শৈশব💦🥹

in আমার বাংলা ব্লগ26 days ago

হেলো বন্ধুরা

1000025576.jpg

এখান থেকে


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি। চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটা জেনারেল রাইটিং। আশা করি আপনাদের ভালো লাগবে তাহলে চলুন শুরু করি আজকের ব্লগটা।


চলছে আষাঢ় মাস, অন্যান্য মাসে বৃষ্টি না হলেও এই মাসে মুশলধারে বৃষ্টি নামে।চারিদিকে পানি থৈ থৈ করে।ইচ্ছে করে ফিরে যায় সেই রঙিন শৈশব এর আষাঢ় মাসে।কেননা ছোটে বেলায় এই আষাঢ় মাসকে নিয়ে কতো মজা করেছি কতো খেলা খেলেছি আবার বাবা মায়ের কাছে বকাও খেয়েছি।তবুও আনন্দ কে থেমে রাখিনি।বৃষ্টির ফোটা পরতে দেখলেই সবাই গামছা মাজাই বেধে ফুটবল নিয়ে এক দোরে চলে যেতাম মাঠে।


ফাকা মাঠে বৃষ্টি পরতো আর আমরা ফুটবল খেলতাম ছিলোনা কোনো ক্লান্তি।খেলা শেষ করে চলে যেতাম পুকুরে সেখানেও অনেক মজা করতাম।বরফ পানি খেলা দিয়ে শুরু করতাম ঘন্টা হয়ে যেতো তবুও পুকুর থেকে ওঠার কোনো নাম নেই।এদিকে নাকের নিচে মোচ হয়ে যেতো চোখ লাল হয়ে যেতো।বৃষ্টিতে পুকুরের পানি জানিনা কি কারনে গরম থাকতক আর তখন পানিতে থাকতে ভালো লাগতো।


বাসায় আসলে বাবা তো লাঠি নিয়ে বসে থাকতেন যেনো মারবেই।মারার কারণ হলো ঠান্ডা লেগে জ্বর আসে যদি।আম্মু তখন বাবার সামনে নিজেকে রক্ষা করতেন।আষাঢ়ের ঢলে চারিদিকে পানিতে ভরে যেতো আমরা কলা গাছ কেটে ভেলা বানাতাম।আর সেই ভেলায় করে মাঠে মাঠে ঘুরে বেরাতাম।মাছ ও ধরতাম ভেলায় চরে।কি সুন্দর সোনালি দিন ছিলো আমাদের সেই শৈশবে।এখন তো এগুলো নেই।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 26 days ago 

আষাঢ় মাস মানেই বৃষ্টির মাস।আর মাসে কম বেশি সকলেরই শৈশবের কিছু স্মৃতি জড়িয়ে রয়েছে। আপনি আজকে আপনার শৈশবের স্মৃতি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে ভাইয়া আমরাও আষাঢ়ের বৃষ্টির মধ্যে প্রচুর পরিমাণ ফুটবল খেলেছিলাম, কিন্তু কখনো ক্লান্তি লাগছিলো না। আসলে শৈশব কালের প্রতিটি মুহূর্ত এখন স্মৃতি হয়ে রয়েছে।

 26 days ago 

একদম ভাই।ধন্যবাদ আপনাকে।

 26 days ago 

আসলেই শৈশবের আষাঢ় মাস অনেক সুন্দর ছিল। সারাদিন বৃষ্টির মধ্যে ফুটবল খেলা পুকুরে ঝাপাঝাপি করা। বৃষ্টির মধ্যে সবাই বসে গল্পগুজব করার মত আনন্দ এখন আর নেই

 26 days ago 

একদম ভাইয়া🙏

 26 days ago 

বর্ষাকাল টা সবারই রঙিন ছিল শৈশবে।আপনার শৈশবের গল্প পড়ে নিজের শৈশবে হারিয়ে গিয়েছিলাম কিছুক্ষণের জন্য।ভালো লাগলো পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 23 days ago 

ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

আষাঢ়ে যেন আমাদের শৈশব টা আরও দূরন্ত হয়ে উঠত। বৃষ্টির মধ্যে মাঠে ফুটবল নিয়ে ছুটে চলা। তবে সেই আনন্দের কাছে মা বাবার লাঠির আঘাত কিছু না হা হা। আষাঢ় আসলেই যেন সেই শৈশব টা আবার উকি দেয় আরেকবার ডাকে। কিন্তু যাবার আর কোন উপায় নেই এ যে মহাকালের নিয়ম ।

 23 days ago 

হুম ঠিক বলেছেন। ধন্যবাদ আপনাকে।

 24 days ago 

খুব চমৎকারভাবে শৈশবের কিছু আবেগঘন কথা আজকের পোস্টে বলেছেন ভাইয়া এ কথাগুলো শুধু আপনার কথা না এ কথাগুলো আমাদের সকলেরই। শৈশব সবার এরকমই কেটেছে। এই শৈশব আর কোন কিছুর বিনিময়ই ফিরে পাওয়া সম্ভব নয় শুধু স্মৃতির পাতায় থাকবে এই শৈশব।ধন্যবাদ আপনাকে চমৎকার কিছু শৈশবের সবার মনের কথা আপনার পোষ্টের মাধ্যমে ভাগ করে নেয়ার জন্য।

 24 days ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74