ইলিশের ধুম

in আমার বাংলা ব্লগ5 days ago

হেলো বন্ধুরা


1000040620.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে, সাপ্তাহিক বাজার থেকে কেনাকাটার মুহুর্ত আশা করি ভালো লাগবে।


আজ রবিবার সাপ্তাহিক বাজার করার দিন আমার।আমি আসলে সাপ্তাহিক বাজার টা রবিবারেই করে থাকি।তো আমাদের বাসার পাশেই বাজার সেখানেই গিয়েছিলাম।আমার আম্মু কাচা বাজারের একটা লিস্ট দিলেন।লিস্ট টা নিয়ে চলে গেলাম বাজারে।বাজারে গিয়ে আমি আমার সাইকেল টা স্টান্ড এ রেখে সবজি বাজারে গেলাম প্রথমে।সেখানে পন্যের দাম শুনে আমি অবাক।

1000040617.jpg

কাচা মরিচ ৩০০ টাকা কেজি ছিলো প্রায় সত্যি একদম বিশ্বাস হচ্ছিলো না।কারণ আমি গত সপ্তাহে ১৪০ টাকা করে নিয়েছিলাম আলু ৬০ টাকা কেজি, কচু ৫০ এছারাও বাদ বাকি পন্য গুলোর দাম ও অনেক বেশি ছিল জানিনা সাভাবিক হবে কিনা এই জিনিস গুলো।কাচা বাজার দ্রুত শেষ করে আমি মাছের বাজারে গেলাম।মাছের বাজারের একপাশ থেকে অন্য পাশ ঘুরাঘুরি করছিলাম।তেলাপিয়া মাছ কেনার জন্য।

1000040621.jpg

1000040623.jpg

কিন্তু কোথাও তেলাপিয়া মাছ পাচ্ছিলাম না। আমার স্কুল টিচার্স দের সাথে দেখা মাছ বাজারে স্যারদের সাথে কথা বলে আমি ইলিশ মাছের দাম জিজ্ঞেস করলাম আজ বাজারে ইলিশের আমদানি টা বেশি ছিল আবার দাম টাও বেশি বড় ইলিশ গুলো ১১-১২০০ টাকা কেজি ছিল আর ছোট গুলো ৮-৯০০ টাকা কেজি ।আমি ঘুরে ঘুরে দেখলাম এরপরে একটা মাছ ওজন দিতে বললাম।মাছটা ৫০০ গ্রাম ছিলো আর দাম হয়েছিলো ৫৫০ টাকা বাজার শেষ করে আমি বাসায় চলে আসি।

1000040622.jpg

1000040618.jpg



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

আসলে জিনিসপত্রের এত বেশি দাম বেড়েছে যে বাজারে গেলে মাথা ঘুরে যায়। তাছাড়া ফেসবুকে শুধু ইলিশ মাছের দাম কম দেখি। বাস্তবে বাজারে গেলে আর দাম কম পাওয়া যায় না। যাই হোক ছোট সাইজের একটি ইলিশ মাছ কিনতে পেরেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনার বাজার করার সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য।

 2 days ago 

ধন্যবাদ মন্তব্য করার জন্য।

 3 days ago 

ইউটিউবে ঢুকলেই দেখি মাছ এবং সবজির দাম কমেছে। কিন্তু বাজারে গেলে একেবারেই উল্টো চিত্র দেখা যায়। ২/৩ দিন আগে কাঁচামরিচ কিনলাম ৩২০ টাকা কেজি,আলু ৬০ টাকা কেজি এবং ইলিশ মাছ কিনলাম ১,৭০০ টাকা কেজি। সেই ইলিশের ওজন হয়েছিল ১,৬০০ গ্রামের বেশি। মানে একটা ইলিশ কিনতেই ২,৭৪০ টাকা লেগেছে। জিনিসপত্রের দাম সামনে কমবে কিনা কে জানে। যাইহোক কাঁচা বাজার শেষ করে ইলিশ মাছ কিনেছেন, জেনে খুব ভালো লাগলো। পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

ভাই কিযে অবস্থা হবে কিছু বোঝা যাচ্ছে না তবে সবাই সবার জায়গা থেকে এখন ডেডিকেটেড হতে হবে।কম খাই কম পরি অন্যাকেও খাওয়াতে হবে এই দূরযোগ দূর করতে হকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60913.22
ETH 2643.10
USDT 1.00
SBD 2.58