রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি।

in আমার বাংলা ব্লগ5 days ago

হেলো বন্ধুরা


1000026807.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের কাছে।আমার আজকের ব্লগে থাকছে রঙিন কাগজ দিয়ে একটি প্রজাপতির অরিগামি পোস্ট। তাহলে চলুন শুরু করি আজকের ব্লগ।


উপকরণ

  • রঙিন কাগজ

ধাপ-১

1000026798.jpg

প্রথমে আমরা ১৫*১৫ " মেপে একটা কাগজ নিব যেকোনো রঙের কাগজ নিতে পারেন।


ধাপ-২

1000026799.jpg

এরপরে কাগজের মাঝ থেকে একটা ভাজ দিব।একই ভাজ অপর পাশেও দিব।


ধাপ-৩

1000026800.jpg

1000026801.jpg

এইবার আরাআরি ভাজ করবো এবং নিচে দেওয়া চিত্রের মতো বানাবো।


ধাপ-৪

1000026802.jpg

এরপরে ত্রিকোণ বানিয়ে এক সাইডে কেটে দিবো।এবং কাটা স্থামের ভাজ উল্টে করে মাঝ দিয়ে এনে জোরা দিব।


ধাপ-৫

1000026805.jpg

এভাবেই হয়ে যাবে রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 days ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগ্যামি তৈরি করলেন। রঙিন কাগজ দিয়ে যে কোন কিছু দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে তৈরি করতেও আমার অনেক বেশি ভালো লাগে। আপনি খুব সুন্দরভাবে প্রজাপতির অরিগ্যামি তৈরি করে শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 4 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 5 days ago 

খুবই চমৎকার হয়েছে আপনার রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামিটি। সুন্দর এই অরিগামীটি আমাদের সাথে শেয়ার করার জন্য
আপনাকে অশেষ ধন্যবাদ 💞

 5 days ago 

অনেক ধন্যবাদ আপু।সুন্দর মন্তব্যর জন্য।

 5 days ago 

রঙিন কাগজ ব্যবহার করে চমৎকার একটি প্রজাপতির অরিগামী তৈরি করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর হয়েছে।রঙিন কাগজ ব্যবহার করে প্রজাপতি তৈরি করার পদ্ধতি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 5 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর প্রজাপতির অরিগ্যামি করেছেন ভাইয়া।আপনার বানানো কাগজের প্রজাপতি টি ভীষণ চমৎকার লাগছে দেখতে।ধাপে ধাপে প্রজাপতির তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

অনেক ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্যের জন্য।

 5 days ago 

প্রজাপতিটা খুব সুন্দর তৈরি করেছেন। ছোটবেলায় ক্লাস সাজানো সময় এই প্রজাপতিগুলো তৈরি করতাম। আপনি কালার পেপার দিয়ে দারুন প্রজাপতি তৈরি করেছেন। খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আর আপনি কাগজ দিয়ে প্রজাপতি তৈরি করেছেন দেখে খুশি হলাম ভাইয়া। এই ধরনের কাজগুলো আমার ভীষণ প্রিয়। এছাড়া প্রজাপতি দেখতে অনেক কিউট লাগছে।

 4 days ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে প্রজাপতির অরিগামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন কাগজ ব্যবহার করে বিভিন্ন জিনিস তৈরি করতে আমারও অনেক ভালো লাগে। এমন সুন্দর জিনিস তৈরি করার জন্য অনেক দক্ষতার প্রয়োজন হয়।

 4 days ago 

উতসাহ মুলক মন্তব্য করার জন্য ধন্যবাদ।

 4 days ago 

প্রজাপ্রতি বিভিন্ন রঙের হয়ে থাকে। এইরকম এক রঙের প্রজাপ্রতি কখনও দেখিনি। বেশ সুন্দর লাগছে। রঙিন কাগজ দিয়ে প্রজাপ্রতির অরিগ‍্যামি টা বেশ দারুণ তৈরি করেছেন ভাই। সুন্দর হয়েছে। ধন্যবাদ আমাদের সাথে পোস্ট টা শেয়ার করে নেওয়ার জন্য।।

 4 days ago 

এগুলো হলো স্বপ্নের প্রজাপতি। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64867.61
ETH 3451.61
USDT 1.00
SBD 2.55