ফটোগ্রাফি পোস্ট 📸📸

in আমার বাংলা ব্লগ2 months ago

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি ফটোগ্রাফি পোস্ট আশা করি আপনাদের ভালো লাগবে।


চিত্র-১

1000024057.jpg

বন্ধুরা প্রথমে যে চিত্রটা আমি আজ আপনাদের মাঝে দেখাচ্ছি এটা হলো লেবু গাছের ফুলের করি।ফুলটা এখনো ফুটে নাই এটা ফুল ফোটার আগের চিত্র।সবুজের মাঝে কতো সুন্দর লাগছে দেখতে। আমি এটা আমাদের লেবু গাছ থেকে তুলেছিলাম আশা করি আপনাদের ভালো লাগবে।


চিত্র-২

1000024054.jpg

বন্ধুরা এটা হলো ঢেরস গাছের ফুল।এই ফুলটা দেখতে অনেকটা হলুদ হলুদ ভাব থাকে এর মাঝের অংশটা দেখতে অনেক সুন্দর হয়।বড় বড় পাপরি সব মিলিয়ে খুবই সুন্দর লাগে দেখতে।


চিত্র-৩

1000024099.jpg

1000024101.jpg

বন্ধুরা এটা হলো মাইক ফুল, মাইকের ন্যায় দেখতে তাই আমরা গ্রামের ভাষায় এটাকে মাইক ফুল বলি।এর আরো একটা নাম আছে তবে সেটা আমার এখন মনে পরছে না আপনারা জানলে বলবেন ধন্যবাদ।


চিত্র-৪

1000024096.jpg

বন্ধুরা এটা হলো নাইট কুইন বা হাসনা হেনা ফুলের গাছের ফুলের কড়ি।সন্ধার পরে এই ফুল ফোটে এবং এর সুন্দর গন্ধ ছড়িয়ে পরে তাই এটাকে নাইট কুইন বলা হয়।এর গন্ধ টা অসম্ভব সুন্দর।


চিত্র-৫

1000024156.jpg

বন্ধুরা এই ফুলের গাছের নামটা আমি জানিনা সঠিক। এই গাছ গুলো রাস্তার পাশ দিয়ে হয়ে থাকে আর ই গাছের পাতার একটা উপকারির কথা শুনেছিলাম পাতা গুলো ছিরলে সাদা কস বের হয় এটা উপকারী।


চিত্র-৬

1000024157.jpg

বন্ধুরা এই ছবিটা গতকাল নদী থেকে তুলে ছিলাম নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নদীর ধারেএ মানুষ সেখানে মাছ ধরার জন্য এই ধরনের জাল বা খাচা ব্যবহার করেন দেখতেও সুন্দর লাগে।সবাইকে ধন্যবাদ।


পোস্টেরবিবরণ
পোস্টের ধরনফটোগ্রাফি পোস্ট
ক্যামেরাoppo a78
ক্যামেরাম্যান@ashik333

আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 2 months ago 

দারুণভাবে কিছু এলোমেলো ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে বেশ ভালো লেগেছে। স্পেশালি ভালো লেগেছে ঢেঁড়স ফুলের ফটোগ্রাফিটি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এরকম একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 months ago 

আপনার মাধ্যমে আজকে বেশি সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পেলাম। প্রায় প্রতিটা ফটোগ্রাফি বেশ ভালো লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ।

 2 months ago 

প্রতিনিয়তই আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেন।
আপনার ফটোগ্রাফি পোষ্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে।
আজকের পোস্টে ভিন্ন ভিন্ন কিছু সৌন্দর্য উপস্থাপন করেছেন দেখে সত্যি অনেক ভালো লেগেছে আমার কাছে।
বিশেষ করে দ্বিতীয় তৃতীয় এবং চতুর্থ নম্বর ফটো অসাধারণ ছিল।

 2 months ago 

আপনাদের মন্তব্য গুলো আমাকে অনেক উৎসাহ দেয় ভাইয়া।অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

ফটোগ্রাফি পোস্ট গুলো বরাবরই ভীষণ ভালো লাগে। আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে নদীর ফটোগ্রাফি এবং নাম না জানা ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে। ধন্যবাদ এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

অনেক ধন্যবাদ ভাই।

 2 months ago 

দারুন ছিল আপনার ফটোগ্রাফি। প্রতিটি ফটোগ্রাফিই আমার কাছে দারুন লেগেছে। আপনি ফুল আর প্রকৃতি নিয়ে বেশ দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আমাদের সাথে। ধন্যবাদ সুন্দর এই ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 2 months ago 

ভালো লেগেছে জেনে খুশি হলাম অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর হয়েছে। লেবু গাছের ফুল এত কাছ থেকে কখনো দেখা হয়নি। খুব সুন্দর লাগছে দেখতে। তাছাড়া মাইক ফুল ইদানিং বিভিন্ন কালারের দেখা যায়। সবগুলো কালারই খুব সুন্দর হয়। হাসনাহেনা ফুলের অন্য নাম যে নাইট কুইন আপনার পোস্ট থেকে জানতে পারলাম। ভালো লাগলো আপনার পোস্টটি দেখে।

 2 months ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ আপু।

 2 months ago 

খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে নদীর পানি বৃদ্ধি পেয়েছে আর মাছ ধরা দৃশ্যটি অসাধারণ ছিল।

 2 months ago 

ধন্যবাদ ভাই।

 2 months ago 

চমৎকার কিছু ফটোগ্রাফী এর মাধ্যমে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী চোখ জুড়ানোর মতো। আপনি আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে সুন্দর সুন্দর দৃশ্য গুলো ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন। বেশ ভালো লাগলো আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী দেখে। আমার কাছে আপনার তোলা ঢেরস গাছের ফুলের ফটোগ্রাফী টি একটু বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আপনার সুন্দর মন্তব্যে আমাকে উৎসাহ দেয় ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.032
BTC 64122.04
ETH 2745.21
USDT 1.00
SBD 2.66