রেন্ডম ফটোগ্রাফি (সিজন-১)(পর্ব-১)(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগlast month

হেলো বন্ধুরা

1000010584.jpg


সবাই কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন কারণ কঠিন তাপদ্রাহর পর প্রায় সব জায়গাতেই সস্তির বৃষ্টির দেখা পাওয়া গেছে কম বেশি।আর এই পুরো বিশ্ব শীতল করার জন্য বৃষ্টির ভুমিকা অসিম।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে কিছু রেন্ডোম ফটোগ্রাফি আশা করি আপনাদের ভালো লাগবে।তাহলে চলুন শুরু করি আজকের ব্লগটা।


1000010308.jpg

বন্ধুরা আমি আমার আজকের ব্লগের প্রথম যে চিত্র টা উপস্থাপন করেছি এটা হলো ঘর সাজানোর একটা জিনিস।ছোট পারটেক্স এর উপরে খোদায় করা আল্লাহ নাম সহ আরো অনেক গুলো নাম লেখা এগুলো ঘরে ঝুলিয়ে রাখলে দেখতেও বেশ সুন্দর লাগে এক কথায় ঘরের ডেকোরেশন এর কাজে এগুলো ব্যবহার করা হয়ে থাকে।


1000010192.jpg

বন্ধুরা ২য় এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন কয়েকটা আগাছা বা পানিতে জন্মানো উদ্ভিদ নদীর মাঝে খারা হয়ে আছে আর সেই সময়ে আমি ছবিটা তুলেছিলাম।আসলে ছবিটা যাতে সুন্দর আসে সে জন্য আমি আমার এক হাতের আঙুল দিয়ে পানি নারছিলাম যাতে ছোট ছোট ঢেই সৃষ্টি হয় আর দেখতে সুন্দর লাগে।


1000010375.jpg

বন্ধুরা ৩য় এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন একটি গ্রামীণ হাটে একজন মাছ বিক্রেতা মাছ বিক্রি করছেন।আসলে এই ছবিটা রেন্ডম ফটোগ্রাফিতে শেয়ার করার একটা কারণ আছে।এই ধরনের হাট এখন বিলুপ্ত প্রায়।গ্রামেও এমন হাট আর বসে না।তবে আমাদের যদুবয়রা গ্রামের মানুষ অনেক বছর ধরে হয়ে আশা এই হাটকে এখনো টিকিয়ে রেখেছেন।এ এক অসাধারণ ঐতিহ্য।


1000010567.jpg

বন্ধুরা এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন নদীর পার থেকে তোলা লাল সূর্য যখন অস্থ যায়।সূর্য অস্থ যাওয়ার এই সুন্দর দৃশ্য গুলো আপনাকে দেখতে হলে অবশ্যই নদীর পারে যেতে হবে।কারণ সেখান থেকেই পাওয়া যাবে এই সুন্দর দৃশ্য গুলো।আশা করি আপনাদের ভাল লাগবে।


1000010137.jpg

বন্ধুরা এই ছবিতে কি দেখতে পাচ্ছেন খুব সাধারণ ছবি । আসলে এই ছবিটা তোলার মূল কারন ছিলো এই দারুন অতিত কে ধরে রাখার জন্য।কালক্রমে সবাই যখন চায়ের কাজে গ্যাস বা ইলেট্রিক যন্ত্র ব্যাবহার করছে ঠিক সেই সময় এখনো গ্রামে এই মাটির চুলায় চা গরম করা হয়।


৬.

1000010125.jpg

বন্ধুরা এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন এক গ্লাস তালের রস।আসলে তালের রস আমাদের শরিরের অনেক উপকারে আসে। ক্লান্তি দূর করে এবং সব থেকে বড় যে বিষয় তা হলো এটা গরম লাগা থেকে নিস্তার দেয়। যেমন এই তিব্র তাপদ্রাহে আমাদের গরম লেগে শরির খুব খারাপ হয়েছে বমি বা মাথা ঘোরা হচ্ছে তালের রস খেলে এগুলো থেকে রেহাই পাওয়া যায়।


পোস্টেরবিবরণ
পোস্টের ধরনরেন্ডম ফটোগ্রাফি পর্ব -১।
ক্যামেরাঅপু এ৭৮
লোকেশনবাংলাদেশ
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে নদীর পর থেকে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি দেখে খুবই ভালো লাগলো। আর গাছের নিচে মাছ বিক্রি করার মুহূর্তটা দেখে যেন গ্রামের কথা মনে পড়ে গেল।

 last month 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

গরমের হাত থেকে রক্ষা পাওয়ার জন্য আমাদের সকলের উচিত তালের রস খাওয়া। আপনার ফটোগ্রাফি ধারণ করার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। ঘর সাজানোর জিনিসের ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে।

 last month 

অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

দারুন কিছু ফটোগ্রাফি দেখলাম যার মধ্যে দুই নং ফটোগ্রাফি টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আসলে যে কোন ফটোগ্রাফি তে ভিন্ন সৌন্দর্য দেখলে সেটা ভালোলাগা স্বাভাবিক।

 last month 

অনেক ধন্যবাদ গুরু🙏🥱

 last month 

আপনি তো খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করলেন। সত্যি বলতে আমার কাছে প্রথম দুটি ফটোগ্রাফি দারুন লেগেছে। সবচেয়ে বেশি ঘর সাজানো শোপিস গুলো দেখে অনেক ভালো লাগলো। কারণ এই শোপিস গুলোর মধ্যে আল্লাহর নাম খোদাই করা ছিল। সত্যি বলতে এই শোপিসগুলো ঘরে সাজানো আছে না দেখতে সুন্দর দেখায়। তাছাড়া আল্লাহর নাম যেখানে থাকবে সেখানেই আল্লাহর রহমত ছড়িয়ে যাবে। যাইহোক দ্বিতীয় ফটোগ্রাফিও আমার কাছে দারুন লেগেছে।

 last month 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 last month 

কথাগুলো আসলে ঠিক বলেছেন ভাই এই বৃষ্টির পরে এখন পুরো বিশ্ব যেন শীতল। আজকে আপনি বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন । বিশেষ করে সূর্য অস্ত যাওয়ার ফটোগ্রাফি টা এবং আল্লাহ তায়ালার নাম এর ওই বস্তুগুলো আমার সবচেয়ে বেশি ভালো লেগেছে। ইনশাল্লাহ এভাবেই নিয়মিত আমাদের মাঝে নতুন , নতুন ব্লগ শেয়ার করে যাবেন ভাই।

 last month 

ভালো লেগেছে জেনে খুশি হলাম অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনার করা ফটোগ্রাফিগুলো অসম্ভব সুন্দর হয়েছে। আপনার করা ফটোগ্রাফিগুলো আমার অনেক ভালো লেগেছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last month 

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65124.62
ETH 3554.39
USDT 1.00
SBD 2.46