ক্লে দিয়ে টব সহ ফুল🌼

in আমার বাংলা ব্লগ3 months ago

হেলো বন্ধুরা


1000023921.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি ডাই প্রজেক্ট। আশা করি আপনাদের ভালো লাগবে।


উপকরণ

1000023910.jpg

  • ক্লে

ধাপ-১

1000023911.jpg

1000023912.jpg

বন্ধুরা প্রথমে আমরা একটি ফুল বানাবো সে জন্য ছোট ছোট ৫ টা গোল্লা বানিয়ে নিব। এর পরে সেগুলো একসাথে লাগিয়ে দিব।


ধাপ-২

1000023913.jpg

1000023914.jpg

এরপরে হলুদ রঙের ক্লে দিয়ে ছোট একটা বল বানিয়ে সেটা চ্যাপটা করে ফুলের উপর দিয়ে দিব।


ধাপ-৩

1000023915.jpg

1000023917.jpg

এরপরে সবুজ রঙের একটা রোল বানিয়ে ফুলের সাথে লাগিয়ে দিব এবং সাথে দুইটা পাতা লাগিয়ে দিব হয়ে যাবে ফুল।


ধাপ-৪

1000023918.jpg

1000023922.jpg

এবার আমরা টব বানাবো এর জন্য নীল রঙের ক্লে ব্যবহার করবো।তিনটা রোল একসাথে করে টব বানিয়ে তার মাঝে ফুল বসিয়ে দিব হয়ে যাবে টব সহ ফুল।


বন্ধুরা ভূলত্রুটি ক্ষমা করবেন।আশা করি আপনাদের ভালো লাগবে।সবাই ভালো থাকবেন আবারো দেখা হবে নতুন একটি ব্লগে।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 3 months ago 

এখন দেখছি আমার বাংলা ব্লগে ক্লে এর ঝড় উঠেছে। সবাই তো দেখছি ক্লে দিয়ে বেশ দারুন দারুন ডাই তৈরি করছে। আপনিও তো দেখছি ক্লে দিয়ে খুব সুন্দর করে ফুল সহ ফুলের টব তৈরি করেছেন। আমার কাছে আপনার বানানো ফুল সহ টব টি বেশ ভালো লেগেছে।

 3 months ago 

অনেক ধন্যবাদ আপু।খুব ভালো লাগলো আপনার কথা শুনে।

 3 months ago 

আপনি আজ আমাদের মাঝে ক্লে দিয়ে টব সহ ফুল তৈরি করে শেয়ার করেছেন। প্রতিটি ধাপ বেশ চমৎকারভাবে পর্যায়ক্রমে আমাদের মাঝে শেয়ার করেছেন। টব সহ ফুল তৈরি দেখে আমি মুগ্ধ হয়েছি। আসলে এই ধরনের ক্লে দিয়ে কোন কিছু তৈরি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে অসংখ্য ধন্যবাদ কোয়ালিটি সম্বন্ধে একটি পোস্ট ছিল

 3 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ উৎসাহ মূলক মন্তব্যর জন্য।

 3 months ago 

ক্লে দিয়ে টব সহ ফুল তৈরি অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। আপনি খুব সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করেছেন। অনেক সুন্দর হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যে করে উৎসাহ দেওয়ার জন্য।

 3 months ago 

ক্লে দিয়ে চমৎকার সুন্দর ফুলের গাছ ও ফুল বানিয়েছেন ভাইয়া।ভীষণ সুন্দর লাগছে আপনার বানানো ফুলের টবে ফুলের গাছ ও ফুলটি।ধাপে ধাপে চমৎকার সুন্দর ভাবে ফুল বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 3 months ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

ক্লে দিয়ে টব সহ ফুল তৈরি খুবই সুন্দর হয়েছে। এ ধরনের কাজ তুমিও দেখছি করতে পারো। তোমার কাজ দেখে আমি তো পুরাই অবাক হয়ে গেলাম। সামনের দিন এরকম আরো কাজ দেখতে চাই। শুভকামনা রইল।

 3 months ago 

ক্লে দিয়ে খুব সুন্দর ফুলসহ ফুলের টব তৈরি করেছেন। খুবই ভালো লাগলো আপনার ক্লে দিয়ে তৈরি ডাইপ্রজেক্ট দেখে। টব টা বেশ সুন্দর লাগছে দেখতে। দারুন ভাবে তৈরি করেছেন সম্পূর্ণটা। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই প্রোজেক্ট শেয়ার করার জন্য।

 3 months ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

আপনার এই পোস্ট তৈরি করা কিন্তু আমার কাছে খুব ভালো লেগেছে ভাইয়া। যেখানে অনেক সুন্দর ভাবে একটি টব তৈরি করেছেন। এরপর তার উপর ফুল। এমন সুন্দর সুন্দর পোস্ট গুলো দেখতে আমার খুব ভালো লাগে। এক কথায় বলতে গেলে অসাধারণ ছিল আপনার আজকের এই ডাই পোস্ট।

 3 months ago 

ক্লে দিয়ে টব সহ ফুল তৈরি করেছেন দেখতে খুবই চমৎকার লাগছে। আপনি খুব সুন্দরভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। আপনার কাজ দেখে আমি তো পুরোই অবাক হলাম। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 months ago 

সু স্বাগতম জানাচ্ছি ভাই ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60526.80
ETH 2335.69
USDT 1.00
SBD 2.53