প্রিয় লেখক এবং পরিচালকের জন্মদিন ❤️

in আমার বাংলা ব্লগ4 days ago

হেলো বন্ধুরা

1000040813.jpg

ছবিটা ইউটিউব থেকে স্কিনশর্ট নেওয়া



সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি জেনারেল রাইটিং পোস্ট আশা করি আপনাদের ভালো লাগবে।চলুন শুরু করি।


আজ আমি প্রিয় কবির জন্মদিন উপলক্ষে নিজের অনুভূতি শেয়ার করবো।আপনারা হয়তো জহির রাইহান কে চিনেন।তিনি ছিলেন এই বাংলার শ্রেষ্ঠ চলচিত্র পরিচালক এবং লেখক। আমি তার ফ্যান হয়ে যায় "হাজার বছর ধরে" উপন্যাস পরে। তিনি ছিলেন অসাধারণ জ্ঞানি একজন মানুষ ১৯৩৫ সালের ১৯ আগস্ট ফেনিতে জন্ম নেন এই লেখক।


তার পরিচালিত গ্রথম চলচিত্র ছিল "কখনো আসেনি" হাজার বছর ধরে উপন্যাস নিয়ে তিনি সিনেমা বানাতে চেয়েছিলেন কিন্তু তার আগেই তিনি হারিয়ে যান।তবে তার হারিয়ে যাওয়ার পরে তার স্ত্রী সুচন্দ্রা এই উপন্যাসের অবলম্বনে সিনেমা বানান যেটা ব্যাপাক ভাবে সারা দিয়েছিল।সিনেমাটাতে অভিনয় ও করেছিলেন তিনি এছারাও রিয়াজ,এটিএম,শশি।অভিনয় করেছিলেন।


প্রিয় কবি এবং পরিচালকের জন্মদিনে তার জন্য প্রার্থনা করা ছাড়া উপায় নেয়।জহির রায়হান হয়তক বেচে থাকলে আমরা আরো অনেক সিনেমা এবং উপন্যাস পেতাম।এমনকি হয়তো অস্কাররের মতো পুরুষ্কার আমাদের জহির রায়হানের হাতে দেখা যেতো।আমরা গর্ব৷ করে বলতে পারতাম আমাদের একজন জহির রাইহান আছেন।


বন্ধুরা আপনারা চাইলে তার হাজার বছর ধরে সিনেমাটা দেখতে পারেন অসাধারণ একটি সিনেমা।ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 days ago 

জহির রায়হানের লেখা কিংবা সিনেমা; সবই আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত ছিল। উনার নির্মিত সিনেমা কিংবা ডকুমেন্টারি আমরা দেখার স্বাদ না পেলেও উনার অনেক বই পড়েছি।

 3 days ago 

ধন্যবাদ ভাইয়া।

 3 days ago 

আমিও নিজে জহির রায়হানের একজন ভক্ত। তিনি যদি সুযোগ পেতেন তাহলে বাংলা সাহিত্যে ও আমাদের দেশের অনেক পরিবর্তন করতে পারতেন। অল্প সময়ের মধ্যে তিনি আলোড়ন সৃষ্টি করেছিলেন। তবে দুঃখের বিষয় আমরা তার যথাযোগ্য মর্যাদা দিতে পারি নাই। ধন্যবাদ।

 3 days ago 

২৫ শে জানুয়ারী তে সে গুম হয় আর তাকে পাওয়া যায়নি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.031
BTC 61744.65
ETH 2678.63
USDT 1.00
SBD 2.59