Diy: রঙিন কাগজ দিয়ে মাছের অরিগামি। 🐟

in আমার বাংলা ব্লগ5 days ago

হেলো বন্ধুরা


1000025800.jpg

সবাই কেমন আছেন,সবার মনটাই আজ অনেক খারাপ আমাদের দাদার বাবা পরলোক গমন করেছেন খবর টা শুনে খারাপ লাগলো।আসলে বাবা হারানোর ব্যাথা শুধু সেই বুঝবে যার বাবা নেই।এই শূন্যতা আর কেউ পূরন করে দিতে পারবে না।একমাত্র দাদা জানেন তিনি কতো টা দুঃখ পেয়েছেন।দাদার বাবার জন্য দোয়া এবং দাদার পরিবারের জন্য দোয়া এই কঠিন শোক সহ্য করার ক্ষমতা যেনো তাদের হয়।


আমার আজকের পোস্টে রঙিন কাগজ ব্যবহার করে একটি মাছের অরিগামি বানিয়েছি আশা করি আপনাদের ভালো লাগবে চলুন তাহলে শুরু করি সবাই আমার আজকের ব্লগে।


উপকরণ

  • রঙিন কাগজ
  • আঠা
  • কেচি

ধাপ-১

1000025792.jpg

বন্ধুরা প্রথমে আমরা ১৫*১৫ একটা হলুদ রঙের পেপার নিব।


ধাপ-২

1000025793.jpg

এরপরে আমরা সেটাকে মাঝামাঝি ভাজ করে দিব।


ধাপ-৩

1000025794.jpg

এরপরে আমরা ভাজ করা এক সাইড থেকে কেচি দিয়ে ফালি ফালি করে কেটে নিব।


ধাপ-৪

1000025796.jpg

1000025797.jpg

কাটা হলে এবার আঠা দিয়ে ফালি গুলো মাঝ বরাবর লাগিয়ে দিয়ে দুই পাশের টাই লাগাতে হবে।


ধাপ-৫

1000025799.jpg

এরপরে আমরা একটা অন্য রঙের কাগজ দিয়ে মাথায় লাগিয়ে দিব হয়ে যাবে মাছ।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 5 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর পদ্ধতিতে মাছ বানিয়েছেন ভীষণ সুন্দর হয়েছে আপনার রঙ্গিন কাগজের মাছ।ধাপে ধাপে মাছ তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আপবাকেউ অনেক ধন্যবাদ আপু।

 5 days ago 

সত্যি ভাইয়া যার বাবা নেই সেই বুঝে বাবা কি জিনিস। আপনি রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি মাছ তৈরি করেছেন।আসলে ভাইয়া রঙিন কাগজের তৈরি জিনিস এর তুলনা হয় না। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

অনেক ধন্যবাদ আপনাকে।।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর মাছের অরিগামি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনি। আপনার এ মাছের অরিগামী তৈরি করতে দেখে বেশ ভালো লেগেছে আমার। এক কথায় বলতে গেলে অনেক সুন্দর হয়েছে আপনার এই অরিগামিটা তৈরি করা। আশা করবো এমন সুন্দর সুন্দর কিছু আরো আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 5 days ago 

ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

এই পৃথিবীতে পিতা-মাতা থেকে প্রিয় কেউই হয় না। আমরা সবাই আমাদের শ্রদ্ধেয় দাদার পিতার মৃত্যুতে শোকাহত। যাইহোক আপনি রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি মাছের অরিগামী তৈরি করেছেন দেখতে দারুণ লাগছে ভাই। প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 days ago 

ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে বেশ চমকপ্রদ এক উপায়ে আপনার আজকের অরিগ্যামিটি দেখিয়েছেন ভাইয়া। বেশ ভালো লাগলো দেখে। অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর পোস্টের জন্য।

 4 days ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ ।

 5 days ago 

সত্যি ভাইয়া বাবা হারানোর ব্যথা অনেক বেশি। এই শূন্যতা কেউ পূর্ণ করতে পারে না। ভাইয়া আপনার শেয়ার করা মাছটি খুবই সুন্দর হয়েছে। কাগজ দিয়ে অনেক সুন্দর করে মাছ তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি।

 4 days ago 

আপনাকেও ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 5 days ago 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা যায়। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে রঙ্গিন কাগজ দিয়ে মাছের অরিগামি তৈরি করেছেন। আপনার মাছের অরিগামি তৈরি প্রক্রিয়া বেশ দুর্দান্ত হয়েছে। মাছের অরিগামি দেখতে খুবই সুন্দর লাগছে। আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এতো সুন্দর করে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 4 days ago 

ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে মাছের অরিগামি দেখে অনেক ভালো লাগলো। আপনার ডাই পোষ্টটি আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ধাপে ধাপে তৈরি করেছেন অসাধারণ হয়েছে।

 3 days ago 

ধন্যবাদ আপনাকে ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57808.87
ETH 3061.38
USDT 1.00
SBD 2.33