কোথাও কেও নেই নাটক রিভিউ (২য় পর্ব)

in আমার বাংলা ব্লগ5 days ago

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে একটি আলোরন সৃষ্টিকারি ধারাবাহিক নাটক রিভিউ। আশা করি আপনাদের ভালো লাগবে।


গুরুত্বপূর্ণ তথ্য

নাটকরিভিউ
নামকোথাও কেউ নেই
পরিচালকবরকত উল্লাহ
লেখকহুমায়ুন আহমেদ
অভিনয়েসুবর্ণা মোস্তফা, আসাদুজ্জামান নূর, আব্দুল কাদের, মাহফুজ আহমেদ, আফসানা মিমি, হুমায়ুন ফরীদি, মোজাম্মেল হোসেন, সালেহ আহমেদ, আবুল খায়ের, নাজমা আনোয়ার, শহীদুজ্জামান সেলিম
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
ডুরেশন১৭ মিনিট ২য় পর্ব
রিলিজ১৯৯২ সালে প্রথম সম্প্রচার

নাটক লিংক


কাহিনী সংক্ষেপ

1000026688.jpg

1000026689.jpg

গত পর্বের শেষ থেকে আজ শুরু করছি।মনার মামির অত্যন্ত জ্বর।মনা তাকে মাথায় পানি দিচ্ছে এদিকে শওকত সাহেব বারান্দায় বসে আছেন।হঠাৎ জোরে জোরে হাসার শব্দ শুনে ঘরের মধ্যে ছুটে আসেন।এসে তার ছোট ছেলে কে জিজ্ঞাসা করেন কে হাসছিলো তখন সে বলে তার মেজো বোন।

এরপরে শওকত সাহেব তার মেজো বোন কে জোরে থাপ্পড় মারেন এর পরে সে কান্না করতে করতে দাদুর কাছে যান দাদু তাকে কবিত শোনায়।

1000026690.jpg

1000026691.jpg

1000026692.jpg

শওকত সাহেব এর বড় মেয়ে বকুল মনা কে জিজ্ঞাসা করে আচ্ছা আপু।বাবা কি আমাদের সত্যি ভালোবাসেন না।মনা বলে ভালোবাসবে না কেনো তখন বকুল বলে তাহলে কথায় কথায় কেনো মারেন।দরজার অপাশ থেকে শওকত সাহেব বলে মনা ভেতরে আসবোরে।বাবার কথা শুনে মেয়েরা সবাই ঘুমের ভান ধরে।

1000026693.jpg

1000026694.jpg

এরপরে শওকত সাহেব এসে সন্তান্দের মাথায় হাত বুলিয়ে আদর করেন এবং চলে যান।এরপরে মনা বকুল কে বলে এবার বুঝেছিস তো।এরপরে মনা বলেন "পৃথিবীতে অজস্র খারাপ মানুষ আছে কিন্তু একটাও খারাপ বাবা নেই"


এদিকে গলির দোকানে বাকের ভাই এবং তার দল চায়ের দোকানে বসে আছেন।আড্ডা দিচ্ছে সামনে দিয়ে যাচ্ছে মতি সে এলাকারি ছেলে বাকের ভাইকে দেখে সালাম না দেওয়ায় তাকে ডেকে আনা হয় এবং অনেক কথার পরে এক পিচ কলা খাওয়ানো হয়।মতি এখান থেকেই কিছুটা রেগে যান বাকের ভায়ের উপর।


এদিকে মনা নতুন সাজ গোজ করে যাবেন মামুন সাহেব এর সাথে দেখা করতে তাই বকুলের কাছে জিগাছেন দেখতো আমাকে কেমন লাগছে।বকুল বললো পরির থেকে অনেক কম সুন্দর লাগছে।এটা নিয়ে অনেক হাসা হাসির পরে মনা যায়।পিছন থেকে বাকের ভাই একটা রিকশা নিয়ে আসেন তার জন্য।....... চলবে।


নিজের মতামত

১৯৯২ সালে বিটিভিতে প্রচারিত সব থেকে আলোড়ন সৃষ্টিকারি নাটক হলো কোথাও কেউ নেই।হুমায়ুন আহমেদ এর উপন্যাস এর অবলম্বনে বরকত উল্লাহ এটা পরিচালিত করেন।আপনারা হয়তো কিছু পর্ব দেখেছেন।আমি প্রতিটি পর্ব আলোচনা করবো।আশা করি ভালো লাগবে আপনাদের।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 5 days ago 

প্রথমদিকে মোনার মামার ব‍্যবহার টা আমার কাছেও স্বাভাবিক লাগেনি। কিন্তু পরবর্তীতে সেটা পরিষ্কার হয়ে যায়। অন‍্যদিকে এলাকার নতুন মাস্তান হয়ে গড়ে উঠছে মতি। এটা নিয়ে পরবর্তীতে আরও অনেক কাহিনী অবশ‍্য হবে। মোটামুটি ভালো রিভিউ দিয়েছেন এই পর্বটার।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 64821.33
ETH 3466.08
USDT 1.00
SBD 2.51