নাটক রিভিউ (১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊🦊🦊

in আমার বাংলা ব্লগ11 months ago

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি ধারাবাহিক নাটক রিভিউ আশা করি আপনাদের অনেক অনেক ভাল লাগবে তাহলে চলুন শুরু করি আমার আজকের ব্লগ।


নিজের মতামত

আজ আমি হুমায়ুন স্যার এর উপন্যাস এই সব দিনরাত্রি গল্পের অবলম্বনে বানানো নাটক টার রিভিউ করবো।বন্ধুরা আপনারা যারা এই নাটক টা দেখেছেন তারা হয়তো বুঝতে পারবেন সেই নব্বইয়ের দশকে এতো দারুন নাটক অভাবনীয় একটা বিষয়। আমি মূলত হুমায়ুন আহমেদ স্যার এর উপন্যাস, গল্প,নাটক এইসব একটু বেশি ভালবাসি কারন সুস্থ বিনোদন বলতে আমি তার নাটক গুলোই দেখি কিন্তু তিনি দর্শক এবং পাঠকদের কষ্ট দেন বেশি দর্শক যেই চরিত্র বেশি পছন্দ করেন তিনি সেই চরিত্র কে সরিয়ে ফেলেন মৃত্যু দিয়ে এটা তার একটা সভাব যাইহোক কাহিনীতে যাওয়া যাক।


গুরুত্বপূর্ণ তথ্য:

নাটকেরতথ্য
নামএইসব দিন রাত্রী
অভিনয়েদিলারা জামান,কাজী মেহফুজুল হক,বুলবুল আহমেদ,আসাদুজ্জামান নুর,ডলি জহুর,লতা,অপু,আবুল খায়ের,খালেদ হাসান,লোপা ও অনেকে
প্রযোজনামুস্তাফিজুর রহমান
রচনাহুমায়ুন আহমেদ
ডুরেশনপর্বের নাটক
ভাষাবাংলা
দেশবাংলাদেশ

লিংক


কাহিনী সংক্ষেপঃ

Screenshot_2023-09-15-23-01-44-45.jpg

Screenshot_2023-09-15-23-01-37-25.jpg

Screenshot_2023-09-15-23-01-27-67.jpg

প্রায় ৬০+ পর্বের নাটক এটি ১৯৮৫ সালে প্রচার করা হয়।এই নাটকে বেশ কিছু চরিত্র পাওয়া যায় তাদের মধ্যে অন্যতম হলো টুনি,আনিছ সাহেব,শাহানা,নিলু, শফিক, রফিক এছাড়াও মামার চরিত্রে দারুন অভিনয় করেছলেন আবুল খায়ের। নাটকের পুরো কনসেপ্ট টা ছিল শহর কেন্দ্রিক একটা মধ্যবিত্ত পরিবার হাস্যজ্বল পরিবার একে অপরের মায়া বন্ধন সব কষ্ট সহ্য করে একসাথে কাধে কাধ রেকে চলা।

এই সুন্দর পরিবারে নেমে আসে বিভিন্ন সময় বিভিন্ন ঝর রফিক শারমিন নামের একটা মেয়েকে বেকার অবস্থায় বিয়ে করে অনেক চাকুরির পরিক্ষা দিয়েও কোনো লাভ হয়নি।শেষ মেস ব্যবসা করেন কিন্তু একটা ম্যানেজারের ভুলের কারনে তার ব্যবসা নষ্ট হয়ে যায়।

Screenshot_2023-09-15-23-02-24-52.jpg

Screenshot_2023-09-15-23-02-03-10.jpg

Screenshot_2023-09-15-23-01-53-27.jpg

অপর দিকে একজন নাম করা ম্যাজিশিয়ান আনিছ সাহেব থাকেন ভারা বাসায় জীবনের সব কষ্টই সে দেখে ফেলেছে কিন্তু কোনো সলফতা পাননি শাহানা নামের একটা মেয়ের সাথে ভাব তার কিন্তু সব ভাব কাটিয়ে ব্যার্থতাকে কাধে নিয়ে শাহানার অন্য জায়গা বিয়ে হয়ে যায়।

এদিকে মামা চরিত্র সুখি নিল গঞ্জ প্রজেক্ট এর জন্য তার ছাত্রদের থেকে চাদা আদায় করেন কিন্থ কেউ দিতে চায়না শেষ মেস গ্রামে গিয়ে নিজের মতো চেষ্টা করেন এবং কিছুটা আগাতে থাকেন।

সব থেকে বেশি কষ্ট দায়ক চরিত্র টুনি শফিক সাহেবের মেয়ে।তার কিডনি সমস্যা ধরা পরে এ জন্য তাকে জার্মানি যেতে হবে রফিক এর শশুর এর সাথে সেখানে যায় কিন্তু কয়েক সপ্তাহ পরেই খবর আসে টুনি মারা গেছে এই ঘটনা সব থেকে বেশি কষ্ট দিয়েছে।আপনারা দেখলে বুঝবেন নাটক টা।


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

ধন্যবাদ।

 11 months ago 

এই নাটকটির বেশ নাম ডাক ছিল। তাছাড়া হুমায়ূন আহমেদের নাটক গল্প মানে অন্যরকম কিছু। শ্রোতাদের আকর্ষণ করার মতো বই এবং নাটক, সিনেমা হতো। ৯০ দশকের একটি নাটকের রিভিউ দেখে আসলেই ভালো লাগলো। ঠিক বলেছেন আপনি পছন্দের ক্যারেক্টারগুলোকে সরিয়ে দিতে তার ভালো লাগতো যাইহোক ধন্যবাদ সুন্দরভাবে রিভিউ উপস্থাপন করার জন্য।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ

 11 months ago 

খুবই ভালোভাবে আপনি এই নাটকের রিভিউ তুলে ধরেছেন। এই নাটকটি আমি কখনোই দেখিনি৷ আর আজকে এই প্রথম আপনার কাছ থেকে এই নাটকটি সম্পর্কে জানতে পারলাম। খুবই সুন্দর হয়েছে এই নাটকটি। আমি সময় করে এই নাটকটি দেখে নেওয়ার চেষ্টা করব।

 11 months ago 

নাটক টা দেখুন আরো ভাল লাগবে।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

নাটকের রিভিউ পোস্ট করলে সেগুলো পড়তে আমার অনেক বেশি ভালো লাগে। আপনি আজকেও অনেক সুন্দর করে একটা নাটকের রিভিউ পোস্ট করেছেন। এইসব দিনরাত্রি নাটকটা আমার কখনোই দেখা হয়নি, যার কারণে রিভিউ টা পড়ে ভালো লেগেছে। তবে নাটকের কাহিনীর মধ্যে অনেক কিছুই তুলে ধরার চেষ্টা করেছে বুঝতে পারছি।

 11 months ago 

যদি সময় থাকে তাহলে দেখতে পারেন ভাল লাগবে।

 11 months ago 

এই নাটকের একটা সংলাপ সবসময় আমার কানে বাজে।

দিন কি আর এমন থাকবে শাহানা। দিন বদলাবে। এইদিনেরে নিব আমি ঐদিনের কাছে। নাটক টা কিছু ক্লিপ আমি দেখেছি। তবে সম্পূর্ণ নাটক দেখিনি। একটা সাধারণ পরিবারের দুঃখ কষ্ট এবং একজন সাধারণ প্রেমিকের আত্মকথা নিয়ে তৈরি হুমায়ুন আহমেদ স‍্যার এর এই উপন‍্যাস টা এবং নাটক টা। রিভিউ টা বেশ ভালো ছিল।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এই সংলাপ টা খুব জনপ্রিয় ধন্যবাদ।

 11 months ago 

ভাই আপনি আজকে হুমায়ূন আহমেদের দিন রাত্রে সুন্দর একটি নাটক আমাদের মাঝে তুলে ধরেছেন। এই নাটকটির যখন প্রচার হয় তখন আমাদের জন্মই হয়নি ভাই। তবে নাটকটা রিভিউটি পড়ে বেশ ভালো লাগলো। সুন্দর একটি নাটক আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনি চাইলে ইউটিউব থেকে দেখতে পারেন।

 11 months ago 

নাটকটি দেখে মনে হচ্ছে অনেকদিন আগের। হুমায়ূন আহমেদের নাটক গুলো সত্যিই অসাধারণ। যদিও এই নাটকটি আমি দেখিনি। নাটকটি বেশ সুন্দরভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। ধন্যবাদ ভাই।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59378.58
ETH 2646.25
USDT 1.00
SBD 2.46