বৃক্ষমেলা-শেষ পর্ব(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য)🦊🦊🦊

in আমার বাংলা ব্লগlast year

হেলো বন্ধুরা


20230804_142715.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে বৃক্ষমেলার শেষ পর্ব তাহলে চলুন শুরু করা যাক।আমার আজকের ব্লগ টা।


বন্ধুরা বৃক্ষ মেলার ঘুরাঘুরির একদম শেষ পর্যায় চলে এসেছি।এই পোস্টে আপনাদের কিছু সুন্দর সুন্দর গাছ দেখাবো যেগুলো বাসা বাড়ির ছাদে লাগানো যায়। বন্ধুরা আমি সেখানে একটা গাছ দেখি যেটা দেখতে অনেকটা বাসের মতো আর এই গাছ দিয়ে এতো সুন্দর সুন্দর ডিজাইন করা হয়েছে আপনারা বাস্তবে দেখলে ভালো ভাবে বুঝতে পারতেন।গাছটক দিয়ে বাড়ির আঙ্গিনায় সুন্দর ভাবে বেরা দেওয়া যাবে এমন ভাবে সাজানো এটা।আমার কাছে খুবই ভাল লাগছিল এটা বন্ধুরা।এতো গাছের ভিরে কোনটা রেখে কোনটার বিশেষত্ব বলবো।

20230804_143213.jpg


আমি একটা দোকানে জিজ্ঞাসা করেছিলাম আপনাদের দোকানের সব থেকে কম মূল্যর গাছ কোনটা তিনি আমাকে গ্রামে রাস্তার ধারে হওয়া গাছ দেখান এবং বলেন এটার দাম ৩০ টাকা সত্যি বলতে গাছটি লতার মতো হলেও এটা গ্রামের দেখা সেই গাছ না এটা একটা ফুল গাছ আমি চিনতে ভুল করেছিলাম।চাইনা মালটা গাছ দেখে রীতিমতো আমি তো অবাক খুব লোভ লাগছিল আমার।তাই দাম জিজ্ঞাসা করলাম ওমা প্রায় ২ হাজার টাকার মতো দাম চাচ্ছে একটার আসলে এগুলো অনেক রেয়ার তো ঘুরা ঘুরি করতে করতে।

20230804_142900.jpg

20230804_142923.jpg

20230804_142306.jpg

20230804_143155.jpg


আমি প্রায় ক্লান্ত দুইটা গাছ কিনে আমি সবাইকে বললাম এবার যায় বের হতে হবে।আমি শহিদ মিনারের পাশে গিয়ে দারালাম।মেলা নিয়ে কিছু কথা বলতে চাই।এই ধরনের বৃক্ষ রোপন অভিজান এবং মেলা হওয়া আমাদের জন্য অনেক উন্নতির কারন গ্রামের মানুষ অনেক গাছের সাথে ভাল করে পরিচিত না।এছারাও দিন দিন বৃক্ষ রোপন এর চেয়ে বৃক্ষ রোধন টা বেশি হচ্ছে তাই এমন অভিজান খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য।বন্ধুরা আজ শেষ করছি আবারও দেখা হবে আপনাদের সাথে অন্য একটা পোস্টে ভাল থাকবেন সবাই।

গাছ লাগান, পরিবেশ বাচান।পরিবেশ কে ক্ষতি করে দেশকে ক্ষতি করে এমন গাছ থেকে দূরে থাকুন।

20230804_144421.jpg

20230804_144435.jpg

20230804_144503.jpg


পোস্টের বিবরণ

|শ্রেনী|বৃক্ষমেলা পোস্ট|
|দেশ|বাংলাদেশ |
|ক্যামেরা|স্যামসাং|

Sort:  
 last year 

বৃক্ষমেলার শেষ পর্বে বেশ কিছু নতুন গাছের দেখা পেলাম ভাই। আপনি নিজে সেখান থেকে দুটি গাছও কিনেছেন দেখছি। ঠিকই বলেছেন ভাই এই ধরনের বৃক্ষ রোপন অভিযান এবং মেলা হওয়া সত্যিই অনেক গুরুত্বপূর্ন।

 last year 

ধন্যবাদ আপু।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

ধন্যবাদ

 last year 

বর্ষার সময় মানে বৃক্ষ মেলার আয়োজন আর এ বৃক্ষ মেলায় বিভিন্ন প্রকার বৃক্ষ খুঁজে পাওয়া যায়। যেখানে ফলের গাছ থেকে শুরু করে ফুলের গাছ, এমনকি বিভিন্ন প্রকার ক্যাকটাস পাতাবাহার। তাই বৃক্ষ মেলা ভ্রমণ করতে যেমন পছন্দ করি তার চেয়েও বেশি পছন্দ করি সেখান থেকে বিভিন্ন প্রকার গাছকে নিয়ে এনে নিজের বাসভূমিতে রোপন করতে। খুবই ভালো লেগেছে আপনার বৃক্ষমেলায় ভ্রমণের সুন্দর দৃশ্য গুলো দেখে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে

 last year 

আপনার ফটোগ্রাফি গুলো দেখেই তো বুঝা যাচেছ যে কি দারুন ছিল বৃক্ষমেলাটি। আবার সবচেয়ে ক দামী বৃক্ষটির দামও নাকি ৩০ টাকা। আসলে এবার তো আমারও মনে হয়েছিল যে একটু বৃক্ষমেলায় ঘুরে আসি। কিন্তু আর যাওয়া হলো না। কিন্তু আফসোস রয়ে গেল। কিন্তু আপনার ফটোগ্রাফি গুলো দেখে কিন্তু কিছুটা হলেও আফসোস চলে গেছে।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

বৃক্ষমেলায় গেলে নানা গাছ দেখার সঙ্গে সঙ্গে অনেক নতুন গাছের নামও জানা যায়।আসলেই পরিবেশ বাঁচাতে বেশি বেশি গাছ লাগানো দরকার।কিছু গাছের দাম তুলনামূলক বেশি চেয়ে থাকে ব্যবসায়ীরা।আপনারা ক্লান্ত দুইটা গাছ কিনেছেন জেনে ভালো লাগলো, ধন্যবাদ ভাইয়া।

 last year 

ধন্যবাদ আপু সুন্দর মতামত এর জন্য।

ঠিক বলেছেন, এমন অনেক মানুষ রয়েছেন যারা অনেক গাছ ঠিক মতো চেনেন না। আমিও অনেক গাছ চিনিনা। তাই এই সকল বৃক্ষ মেলা আমাদের জন্য খুবই উপকারী। অনেক নতুন নতুন গাছ দেখতে পেলাম ভাই আপনার এই পোস্টের মধ্যে দিয়ে,ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকেউ ধন্যবাদ সুন্দর মন্তব্যর জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90