স্ট্রিট ফুড রিভিউ (চিজ ডিম কেক)(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য।) 🔥🦊

in আমার বাংলা ব্লগlast month

হেলো বন্ধুরা

1000010907.jpg

কেক এর দোকানের পুরো ছবি


সবাই কেমন আছেন?আশা করি সবাই অনেক ভালো আছেন, আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি।চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমার আজকের ব্লগে থাকছে একটি স্ট্রিট ফুড রিভিউ।আশা করি আপনাদের ভালো লাগবে চলন শুরু করি আজকের ব্লগটা।


1000010904.jpg

কেক বানানোর ছাচ

বন্ধুরা আমরা বাঙ্গালি আমাদের স্ট্রিট ফুড বা রাস্তার খাবার ছাড়া যেনো চলেই না।চলতি পথে কিছুটা খুদা নিবারনের জন্য আমরা অনেক ধরনের রাস্তার খাবার খেয়ে থাকি আজ তেমনি একটি খাবার "চিজ ডিম কেক" নিয়ে আলোচনা করবো।

1000010900.jpg

কেক এ ব্যবহৃত ডিম


কেক এর সাথে তো আমরা অনেক পরিচিত কিন্তু আপনার চোখের সামনে মুহুর্তেই কেক বানিয়ে দেয় এটার সাথে আমরা কজনি বা পরিচিত হয়েছি এখন অবদি।

1000010909.jpg

1000010908.jpg

ছাচের উপর মিশ্রণ দিচ্ছে

এটা বানানোর প্রক্রিয়া টি আমি দেখছিলাম তারা প্রথমে একটা পাত্রে আটা(ময়দা) দিয়ে রাখে।এরপরে পরিমান মতো মুরগির ডিম ভেঙ্গে ভেঙ্গে সেখানে দিলো।

1000010902.jpg


এরপরে আটা এবং ডিম দুটোর মধ্যে কিছুটা লবণ যোগ করে মিক্সড করে ফেললো।এরপরে যেটার উপর কেকটা বানানো হবে সেটাতে হালকা পরিমান তেল লাগিয়ে দিল যেনো কেকটা পুড়ে না যায়।

এরপরে সেই মিশ্রণ টা ছাচের (তাওয়া রুটি কেক বানানোর জিনিস)উপর ঢেলে দিলো পরিমান মতো।মিশ্রণ টা ঢালার পরে তার মাঝে একটি করে ডিম ভেঙ্গে ভেঙ্গে দিচ্ছিলো।


এই ছাচ দুইটা ভাগে বিভক্ত দুইটার উপরেই মিশ্রণ ফেলে তার উপর ডিম ছেড়ে দিয়ে দুইটা আটকে দিলো। ছাচের নিচে আগুন জলছে আর সেই আগুনেই কেক হয়ে যাবে। এরপরে বেশ কিছু সময় পরে এটা কেকে রুপান্তরিত হয়ে গেলো।

1000010903.jpg

1000010905.jpg

কিছু সময় অপেক্ষার পরে এই সুন্দর কেক হলো

দেখতে অনেক সুন্দর লাগছিলো এরকম রেডিমেড সুন্দর কেক বানানো আমি আগে কখনো দেখি নাই।কেকটা খেতে খুবই দূরদান্ত ছিলো বিশেষ করে এর সাথে একটা ঝাল মশলা ছিলো সেটা দিয়ে খেতে আরো বেশি ভালো লাগছিলো।আর গরম গরম তো ভালো লাগারি কথা।


উনার কাছে জিজ্ঞাসা করলাম এটার প্রক্রিয়া কি ঠিক ঠাক।সে বললো হা আমরা আর কোনো ক্যামিক্যাল ব্যবহার করি না।একদম চোখের সামনেই এভাবে রেডিমেড কেক বানিয়ে দেয়।প্রতিটি কেক এর মুল্য ৩০ টাকা বা এক স্টিম এর সমান।এই কেক খেতে যেমন সুস্বাদু তেমনি এর মধ্যে রয়েছে প্রোটিন, ক্যালরি,। আশা করি আপনাদের পোস্ট টা ভালো লাগবে।নতুন একটি খাবারের সাথে আপনাদের আলোচনা বা পরিচয় করিয়ে দেওয়াতে আমি খুব খুশি সবাইকে আবারো ধন্যবাদ।



পোস্টেরবিবরণ
পোস্টের ধরনচিজ ডিম কেক(স্ট্রিট ফুড) ।
ক্যামেরাঅপু এ৭৮
লোকেশনবাংলাদেশ
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

নতুন এই খাবারটি দেখে আমার তো ভীষণ লোভ লেগে গেল। বেশ দারুণ লাগতেছে। আমাদের এখানে এরকম পাওয়া যায় না। বেশ সুন্দরভাবে খাবারগুলি আপনি আমাদের মাঝে বিস্তারিত প্রক্রিয়া তুলে ধরেছেন। অবশ্যই ভাল ছিল আপনার স্ট্রিট ফুড রিভিউ।

 last month 

আপনাকে অনেক ধন্যবাদ । সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

শহরের ফুটপাত গুলোতে মুখরোচোক খাবার গুলো কিনতে পাওয়া যায়। আর সেই খাবারগুলো খেতে আমার কাছে খুবই ভালো লাগে। চিজ ডিম কেক রেসিপি আমার অনেক বার খাওয়া হয়েছে। খেতে খুবই মজার লাগে। বিশেষ করে তৎক্ষণাৎ তৈরি করে দেয় বলে গরম গরম খেতে আলাদা একটা স্বাদ পাওয়া যায়। স্ট্রিট ফুড রিভিউ নিয়ে দারুন একটি পোস্ট উপস্থাপন করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 last month 

আপনাকেউ অনেক অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।

 last month 

স্ট্রিট ফুড আমার তেমন একটা খাওয়া হয় না। আপনার আজকের ফুড রিভিউ টা দেখে তো বেশ ভালো লাগলো। আমিও এর আগে কখনো এরকম চোখের সামনে কেক বানানোর প্রক্রিয়া দেখিনি। তবে নাম শুনে আমি ভেবেছিলাম তারা খানিকটা চিজ দিবে। যাইহোক রিভিউ টা দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

নামটাই শুধু চিজ , যাইহোক খেতে খুব সুন্দর ছিলো আর চোখের সামনে বানানো গরম কেক খাওয়ার মজাই আলাদা।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 65155.92
ETH 3548.30
USDT 1.00
SBD 2.45