জীবনের মুল্য ৭.৫ লাখ

in আমার বাংলা ব্লগ2 months ago

হেলো বন্ধুরা


1000039072.jpg

এখান থেকে

সবাই কেমন আছেন, আসলে সবাই কেউ ভালো নেই।দেশের এই পরিস্থিতি আমাদের জন জীবনকে একদম শেষ করে দিচ্ছে। কোথাও শান্তি নেই কোথাও কারো মুল্য নেই।এর বিরুদ্ধে একটা কথা বলবেন তার ও অধিকার নেই।কখন যেনো বাসায় এসে তুলে নিয়ে যায়।জীবন এমন একটা পর্যায় রয়েছে যেনো ক্রান্তি ল্গনে।আমাদের জীবনের কোনো মুল্যই কি আসলে নেই।সৃষ্টির সেরা জীব হলো মানুষ জাতী কিন্তু এই মানুষ কেই আবার শিক্ষিত হতে হলে পুরো বিশ্ব জানতে হয়।


এতো জ্ঞান থাকার পরেও একটা মাথার চুলের যেই পরিমাণ দাম।তার সিকি ভাগ দাম একটা মানুষের নেই।আমাদের দেশে মানুষের জীবনের মুল্য কারো ৩ লাখ আবার কারো বা ৭.৫ লাখ টাকা।এই যদি হয় মানুষের মুল্য তাহলে সারা জীবনের সঞ্চয় দিয়ে মানুষ খুন করাটাই হয়তো ভালো হবে এতে বাহ্যিক ভাবে আনন্দ তৃপ্তি পাওয়া যাবে।


কয়েকদিন আগে আবু সাইদ ভাই মারা গেলেন রাষ্ট্র পক্ষ হতে তাদের খোজ খবর নিয়ে পিএম এর সাথে হয়তো দেখা করতে দেওয়া হয়।পিএম একটু ইমোশনাল চোখ মুছে বুকে নিয়ে একটা কার্ড ধরিয়ে দেন।যেটাতে ৭.৫ লাখ টাকার চেক।অর্থাৎ অই জীবনের মুল্য টা ছিলো এতো টাকা। মারা হইছে টাকা পরিশোধ বেস এখানেজ শেষ।


এটা দেখে আমার ছোট বেলার কথা মনে হলো।কোথাও খেলতে গেলে দলে কিছু বড়লোকদের ছেলে পুলে থাকতো।তারা ইচ্ছাকৃত ভাবেই কিছু একটা নষ্ট করে দিয়ে বলতো এটার দাম কত টাকা দিয়ে দিবনে আমি।এই হলো অবস্থা।আপনার টাকা আছে ক্ষমতা আছে আপনি যাকে ইচ্ছা মারতে পারেন, বিনিময়ে টাকা দিয়ে দিবেন।অল্প কিছু টাকাতেই হয়ে যাবে।


না আছে নিরাপত্তা না আছে বাক স্বাধীনতা না আছে জীবনের মুল্য মানে কোন দেশে বাস করি।নিজের মুখে সত্য কথাও বলা যায়না।সৃষ্টিকর্তা এই দূর্যোগ থেকে আমাদের কে রক্ষা করুন তিনিই ভরসা।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

আবু সাঈদ ভাইয়ার পরিবারকে ৭ লাখ টাকা দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তার পরিবারের পাশে দাঁড়িয়েছে জেনে ভালো লেগেছিল।তবে জীবনের মূল্য হিসেব করতে গেলে আবু সাঈদ ভাইয়ার মূল্য এই দেশ কখনোই দিতে পারবেনা।তবে সেই ঘাতক পুলিশ যাতে কখনোই ছাড় না পাক এটাই সবার আশা এখন।ভালো লাগলো আপনার লেখাটি,ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

হো টাকা গুছায়ে মানুষ খুন করতে হবে🙂

 2 months ago 

আজকাল সবাই সব কিছুর মূল্য টাকা দিয়ে করতে চায়। তাই বলে কারো জীবনের মূল্য তো টাকা দিয়ে হতে পরে না। যে বাবা মা সন্তান হারা হয়েছে তার কাছে এই ৭.৫ লাখ টাকা অতি তুচ্ছো। আসলে ব্যাপারটা নিয়ে যাতে আর কথা না ওঠে পরবর্তীতে, এই জন্যই হয়তো রাজনৈতিক নেতাদের চক্রান্ত এটা।

 2 months ago 

জী ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61238.93
ETH 2454.57
USDT 1.00
SBD 2.59