Diy//ক্লে দিয়ে ফুল তৈরি

in আমার বাংলা ব্লগ4 months ago

হেলো বন্ধুরা

1000023246.jpg


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন, আমি ভালো নেই তবুও কথার কতবা বলি ভালো আছি।শারিরীক ভাবে অনেকটা অসুস্থ রয়েছি আমার জন্য দোয়া করবেন যেনো দ্রুত সুস্থ হয়ে যেতে পারি।অসুস্থতার কারণে কোথাও যেতে পারছি না।তাই সারদিনে বাড়িতে শুয়ে ছিলাম আর আকি বুকি করার চেষ্টা করছিলাম।

এর মাঝে ক্লে দিয়ে একটা ফুল বানানোর চেষ্টাও করেছিলাম।আজ সেটাই আপনাদের কে দেখাবো।আশা করি আপনাদের ভালো লাগবে।তাহলে চলুন শুরু করি আমার আজকের ব্লগটা।


উপকরণ

  • ক্লে

ধাপ-১

1000023239.jpg

প্রথমে আমরা কয়েকটি রঙের ক্লে নিব।


ধাপ-২

1000023240.jpg

এরপরে আমি প্রথমে নীল রঙের ক্লে টাকে রোল বানাবো এরপরে ছোট ছোট করে ৬ টা টূকরা বানাবো।


ধাপ-৩

1000023295.jpg

এরপরে একই ভাবে গোলাপি রঙের ক্লে টাকে এক টুকরো বানাবো।


ধাপ-৪

1000023241.jpg

1000023242.jpg

এরপরে গোলাপি টুকরো টা মাঝে বসিয়ে তার পাশ দিয়ে নীল টুকরো গুলো বসাবো।


ধাপ-৫

1000023243.jpg

1000023244.jpg

1000023245.jpg

এরপরে সবুজ রঙের ক্লে দিয়ে চিকন একটা রোল বানিয়ে ফুলের সাথে লাগিয়ে দিব এবং একটা ছোট পাতা বানিয়ে ডালের সাথে লাগিয়ে দিব।হয়ে যাবে একটা সুন্দর ফুল।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ আমি একদিন ওয়্যাইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফার হবো এবং সেই লক্ষ্যেই আমি এগিয়ে যাচ্ছি আপনারা দোয়া করবেন।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 4 months ago 

ইদানিং ক্লে ব্যবহার করে অনেকেই বিভিন্ন ধরনের ফুল তৈরি করছে। আপনি ও দেখছি আজকে ক্লে দিয়ে ফুল তৈরি করেছেন। আপনার তৈরি করা ফুল টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে ফুল তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

ক্লে দিয়ে সুন্দর একটা ফুল তৈরি করেছেন।ফুলটি দেখতে চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটা ফুল আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

ক্লে দিয়ে ফুল তৈরি করেছেন দেখছো তো অনেক সুন্দর লাগছে। সবুজ পাতা আবার ভিন্ন রংয়ের পাপড়ির মাঝের গোল অংশটা সৌন্দর্য আরো বাড়িয়ে তুলেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 4 months ago 

আপনি তো খুব চমৎকারভাবে ফুল তৈরি করেছেন। আপনার ফুল তৈরি দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে। আসলে প্রতিনিয়ত নতুন নতুন কাজ দেখলে অনেক বেশি ভালো লাগে। অনেকে যত্ন নিয়ে তৈরি করেছেন। অনেক অনেক সুন্দর ফুল তৈরি করার জন্য ধন্যবাদ।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে ভাইয়া উৎসাহ মূলক মন্তব্য করেছেন।

 4 months ago 

ক্লে দিয়ে ফুল তৈরি অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে এই ফুল তৈরি করলেন। আর ফুল তৈরি করা দেখতে পেয়ে মনে হলো খুব সহজে আপনি ফুলটা তৈরি করেছেন। তাই আমারও তৈরি করার ইচ্ছা জাগল।

 4 months ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

ক্লে দিয়ে ফুল তৈরি করার প্রক্রিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে।ক্লে দিয়ে তৈরি ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছে। একই সাথে ফুলের পাতাটি দেখতেও অনেক সুন্দর লাগছে। চমৎকার একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 4 months ago 

আজকে আমি আপনার এই ক্লে দিয়ে ফুল তৈরি করা দেখলাম প্রথম। আপনি আস্তে আস্তে বেশ সুন্দর কাজ করতেছেন। দ্রুত আপনার সুস্থতা কামনা করতেছি। আসলে অসুস্থ হলে কিছুই ভালো লাগেনা আর সারাদিন বাড়িতে থাকতেও ভালো লাগেনা। আজকে অত্যন্ত সুন্দরভাবে ক্লে দিয়ে ফুলটি তৈরি করেছেন।দেখতে আমার সাথে কাছে বেশ চমৎকার লাগতেছে। আপনি তো আস্তে আস্তে বেশ দারুণ কাজ করে চলতেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 4 months ago 

অনেক ধন্যবাদ আপনাকে খবই উৎসাহ মূলক মন্তব্য করেছেন। ভালোবাসা নিরন্তর 🔥💝

Upvoted! Thank you for supporting witness @jswit.

 4 months ago 

ক্লে দিয়ে কিউট একটি ফুলের ডাই আপনি শেয়ার করেছেন ভাইয়া।ডাই টি অসাধারণ লাগছে দেখতে।বিশেষ করে কালার কম্বিনেশন দুর্দান্ত ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনাকেউ অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60938.00
ETH 2386.38
USDT 1.00
SBD 2.57