বাজার সদাই❤️

in আমার বাংলা ব্লগ2 months ago

হেলো বন্ধুরা


1000039400.jpg

সবাই কেমন আছেন? আমরা কেউ ভালো নেই দেশের এই পরিস্থিতি ভয়ানক ভাবে আমাদের কে পিশে ফেলছে এর সমাধান কবে কখন হবে কেউ আমরা অবগত নেই।প্রার্থনা করি এই সংকট দ্রুত যেনো কেটে যায় এবং নতুন এক বাংলাদেশ এর সুচনা হোক।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে সকালে কাচা বাজার থেকে বাজার করার মুহুর্ত।


গত কাল সন্ধ্যা থেকে কারফিউ দিয়েছে এবং সাধারণ ছুটিও দিয়েছে তিন দিন।সকালে ঘুম থেকে উঠে ভাবলাম একটু নদি থেকে হেটে আসি।ঘুম থেকে উঠে হাটতে বের হলাম আম্মু আবার বললেন যদি বাজারে যাস ছোট মাছ পেলে নিয়ে আসবি।আমি হাটতে হাটতে অনেকটাই হাটলাম তখন ৮ টা মতো বাজে এরপরে আমি কাচা বাজারে গেলাম আমাদের এই বাজারে মাছের বাজার টাও একসাথে রয়েছে।

1000039397.jpg

1000039396.jpg

1000039394.jpg

1000039395.jpg

1000039393.jpg


কাচা বাজারে ঢুকে পুরো বাজার আগে ঘুরতে থাকলাম এদিকে খালি পেটে বের হয়ে খিদা লেগেছে বেশ।স্টেশনের দিকে একটু এগিয়ে গেলাম এবং সেখান থেকে গরম গরম দুইটা সিঙ্গারা খেলাম।খাওয়া শেষ করে আবার বাজারে চলে এলাম।বাজারে এসে আমি প্রথমে বাজারের দরদাম দেখতে লাগলাম মানে কোন সবজি কেমন দামে বিক্রি হচ্ছে সেটা জানার চেষ্টা করলাম।সব্জির বাজারে আগুন।আলু ৮০+ টাকা কেজি কাচা ঝাল ২০০ টাকা কেজি পেয়াজ ১২০ টাকা কেজি পটল, কচু আরো কিছু সবজি ৫০ এর উপরে দাম।


একজন ব্যবসায়ী বললেন মামা দাম আরো উটবে, আমি বললাম মামা এই দামেই খেতে পারি না দাম উটলে না খায়ি থাকমু।সবজি বাজার ছেড়ে গেলাম মাছের বাজারে।৪০০ টাকা কেজির নিচে ছোট কোনো মাছ নেয় আর ইলিশ বাবা যেমন তেমন হলেই হাজার টাকা।মাছ আর খাওয়া হবে না।আমি নদীর মাছ খেতে খুব পছন্দ করি আমার আম্মুও।তাই নদীর মাছটাই নিয়েছিলাম ৭০০ টাকা কেজি নিয়েছিলো।

1000039387.jpg

1000039386.jpg


বাজারে পন্যর চাহিদা যেমন দামটাও ঠিক দিগুন এভাবে দাম থাকলে খেটে খাওয়া মানুষ গুলো আর কিছু খাবে না।না খেয়েই থাকবে মনে হচ্ছে।এই ছিল আজকের পোস্ট সবাই ভালো থাকবেন ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 months ago 

কেনাকাটা সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে মাছ বিক্রয় ও কেনাকাটার দৃশ্য দেখা গেল। পাশাপাশি সবজি। সব মিলে অনেক অনেক ভালো লাগলো দেখে। আরো ভালো লাগলো বিস্তারিত উপস্থাপন করেছেন এবং তুলে ধরেছেন দেখে।

 2 months ago 

ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

কিছুদিন আগে পর্যন্ত সবজির দাম আকাশ ছোঁয়া থাকলেও এখন কিন্তু আপনাদের দেশে অনেকখানি দাম কমে গিয়েছে।আর মাছের এত দাম শুনে তো বেশ অবাক হলাম তবুও আপনার মায়ের কথা রাখতে আপনি নদীর মাছ কিনেছিলেন জেনে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 66984.34
ETH 2607.28
USDT 1.00
SBD 2.66