বাবা দিবস উপলক্ষে বাবার প্রতি ভালবাসা❤️//ক্লে দিয়ে বাবার অরিগামি ❤️

in আমার বাংলা ব্লগ3 days ago

হেলো বন্ধুরা


1000024264.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি।সবাইকে জানাই ইদের অনেক অনেক শুভেচ্ছা ইদ মোবারক। আমি @ashik333 বাংলাদেশ থেকে চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে ক্লে দিয়ে বাবা দিবশের বাবার প্রতি শুভেচ্ছা দিয়ে একটি পোস্ট। আশা করি ভালো লাগবে।


বাবা এবং মা এই দুইটা মানুষের ঋণ পৃথিবিতে কখনোই শোধ করা যায় না।মা ঘর সামলাই বাবা বাইরে।দুইজনের দারুন ছন্দে এগিয়ে যায় এই বহুরুপী সংসার।নিজেদের কথা গুলো না ভেবে সন্তানের কথা ভেবে যাওয়ার নাম ই হলো বাবা মা।বাবা এবং মাকে ভালবাসার জন্য আলাদা করে কোনো দিবসের প্রয়োজন নেই।তবে একটা কথা কি জানেন।পৃথিবীতে প্রায় ৯৫% মানুষই বাবাকে সরাসরি বলতে পারে না যে বাবা আমি আপনাকে অনেক ভালোবাসে।এটা কেনো হয় আজো অজানা।

আমার বাবা গত হয়েছেন দুই বছর হলো প্রায়,বাবা থাকতে বাবাকে অতোটা মিস করতাম না কিন্তু এখন এতোটা মিস করি মনে হয় সব কিছুর বিনিময়ে বাবাকে নিয়ে আসি।বাবা দিবসে বাবার প্রতি সম্মান ভালোবাসা দেখিয়ে বাবা নামক সুপার ম্যানের একটা অরিগামি করলাম ক্লে দিয়ে।


1000024252.jpg

উপকরণ

  • ক্লে

ধাপ-১

1000024253.jpg

1000024254.jpg

1000024257.jpg

প্রথমে আমরা একটি রঙের ক্লে বল করবক।এরপরে সেটাকে চাপ দিয়ে একটা গোল প্লেট বানাবো।আরেকটি হলুদ রঙের ক্লে দিয়ে একই কাজ করবো এবং প্রথম টার উপর হলুদ ক্লে টা বসিয়ে দিব।


ধাপ-২

1000024258.jpg

1000024259.jpg

এরপরে আমরা সাদা রঙের ক্লে হলুদের উপরে ছোট গোল করে বসিয়ে নাক, কান চোখ এবং চুল বানিয়ে দিব।


ধাপ-৩

1000024261.jpg

এরপরে আমর গলা বানাবো এবং নীল কালার এর ক্লে দিয়ে গলার নিচে দিব হয়ে যাবে বডি।


ধাপ-৪

1000024262.jpg

এরপরে হাত বানাবো হাতের শেষে সাদা ক্লে লাগিয়ে দিব। এবং Dad লিখবো হয়ে যাবে বাবা নামক সুপার হিরোর অরিগামি।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 days ago 

এটা অবশ্য ঠিক বলেছেন ভাইয়া বাবা বেঁচে থাকলে হয়তো এতটা মিস করতেন না। আপনার বাবাকে আপনি অনেক মিস করেন জেনে খুবই খারাপ লাগছে। একদিন সবাইকেই এই পরিস্থিতির মধ্যে পরতে হবে। বাবা দিবস উপলক্ষে সুন্দর একটি পোস্ট করেছেন দেখে ভালো লাগলো।

 3 days ago 

ধন্যবাদ আপু।

 3 days ago 

ক্লে দিয়ে বাবার অরিগামি অনেক বেশি সুন্দর হয়েছে। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 3 days ago 

বাবা দিবস সকল বাবাদের প্রতি রইলো কৃতজ্ঞতা এবং ভালোবাসা। সকল বাবারা বেঁচে থাকবে হাজার বছর। আপনার বাবা দিবসের ক্লে দিয়ে বাবার অরিগামি তৈরি খুবই দুর্দান্ত হয়েছে। বাবার অরিগামি দেখে খুব ভালো লাগলো‌। ‌ অরিগামি তৈরি করার প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই ‌ ।

 3 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্য।

 2 days ago 

বাবা না থাকলে কত কষ্ট হয় সেটা একমাত্র তারাই জানে যাদের বাবা নেই।আজ আপনি বাবাকে হারিয়ে সেই কষ্টটা উপলব্ধি করছেন। তাই বাবা দিবসে বাবার একটি চিত্র ক্লে এর মাধ্যমে উপস্থাপন করেছেন।যা দেখতে ভীষণ সুন্দর হয়েছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 days ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু সুন্দর।মন্তব্যর জন্য।

 2 days ago 

বাবা দিবসে সকল বাবাদের জন্য রইল শ্রদ্ধা ও ভালোবাসা। ক্লে দিয়ে বাবার অরিগামি তৈরি করেছেন দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। অরিগামিটি দেখতে বেশ চমৎকার হয়ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনি। অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 days ago 

ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

জি আমার কাছে অনেক ভালো লেগেছে অরিগামি পোস্টটি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36