রিভিউ পোস্ট (১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊🦊🦊

in আমার বাংলা ব্লগlast year

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে একটি নাটক রিভিউ দেরি না করে চলুন শুরু করা যাক আমার আজকের পোস্ট।


আসলে বর্তমান সময়ে নাটকের কনসেপ্ট গুলো খুবই দূর্বল আর নষ্টামি দিয়ে ভরপুর শিক্ষা কিছুই নেই।আসলে নাটক সিনেমা আমাদের শৈল্পিক ভিত্তিক শিক্ষা দেয় এটার মাধ্যমে সমাজের নানান ধরনের অনিয়ম অন্যায় জুলুম সম্পর্কে আমরা অবগত হতে পারি। কিন্তু এখন এগুলো একদম ই নাই শুধুই নষ্টামি আর ভালবাসা দিয়ে ভরপুর আর আমরা সাধারণ পাবলিক এগুলোই বেশি খাই।এগুলো থেকে বের হতে হবে তাই তো আমি আমাদের পুরাতন নাটক সিনেমা গুলোই দেখি যা দেখার মতোই। মজার ছলে শিক্ষনীয় বিষয় থাকে।


নাটকের গুরুত্বপূর্ণ তথ্য

নাটকেরতথ্য
নামসুসীল ফ্যামিলি
অভিনয়েচঞ্চল চোধুরি,শাহনাজ খুশি,বৃন্দাবন দাশ,গোলাম ফরিদা ছন্দা,আশরাফ রবি,দিব্য জ্যোতি,সৌম্য জ্যোতি।
পরিচালকদীপু হাজরা
রচনাবৃন্দাবন দাশ
ডুরেশন৪৩ মিনিট ৪৬ সেকেন্ড
ভাষাবাংলা
দেশবাংলাদেশ

নাটকের লিংক:


কাহিনী সংক্ষেপ:

Screenshot_2023-08-20-08-39-39-39.jpg

Screenshot_2023-08-20-08-39-05-84.jpg

Screenshot_2023-08-20-08-38-44-80.jpg

কালা আর ধলা, কালা হলো বড় ভাই এবং ধলা হলো ছোট ভাই।তাদের চেহারার সাথে নামের কোনো মিল নেই।দুই ভায়ের মধ্যে এক বিশাল মনোমালিন্য চলছে কেউ কারো চেহারা দেখতে পারে না। বড় ভাই অফিসে যাবার আগে ছোট ভায়ের চেহারা দেখবে না কারন তার দিন খারাপ যেতে পারে তাই।আর ছোট ভাই সেই বড় ভায়ের রাস্তাতেই বসে থাকে তেরামি করে।

সেদিন যাবার পথে এক বিশাল গেঞ্জাম বেধে যায় দুজোনের ছোট ভায়ের দুইটা ছেলে থাকলেও বড় ভায়ের কোনো ছেলে মেয়ে নাই।সেদিন ঝগরার ফাকে সেটাই বড় ভাইকে বলে ফেলে যে তুইতো অপয়া তোর ছেলে মেয়ে নাই এতে সে কষ্ট পাই।

আফসোস করে বলে এই ধলারে আমি ছোট বেলা থেকে কোলে কাধে নিয়ে বড় করেছি সে ছিলো মোটা কাধে নিতে নিতে কালা খাটো হয়ে গিয়েছে এমন ই বলে।এভাবে মনোমালিন্য হতেই থাকে। কেউ কারো ছেড়ে কথা বলে না।

আর তারা কেউ বোঝেও না। একদিন সকালে তাদের মামা বাড়ি থেকে খবর আসে যে তাদের বাবা মারা গিয়েছে।কিন্তু তাদের আফসোস হয়না।কারণ ছোট বেলায় যখন মা মারা গিয়েছিল তাদের বাবা কালা আর ৪০ দিন বয়সের ধলাকে রেখে অন্য জায়গা বিয়ে করে চলে যায়।

Screenshot_2023-08-20-08-40-28-25.jpg

Screenshot_2023-08-20-08-40-16-07.jpg

কালা কষ্ট করে ধলাকে মানুষ করে কিন্তু সেই ধলা বড় হয়ে সম্মান দেয়না। সবাই বুঝায়ে বলে হাজার হলেও তো বাপ তাই যাওয়ায় ভাল।এরপরে ধলা আসলে নিজের ভূল বুঝতে পারে যে সে অনেক অন্যায় করেছে।



শ্রেনীরিভিউ পোস্ট
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last year 

সেজন্যই তো আমি চঞ্চল চৌধুরী এবং মোশারফ করিমের নাটক বেশি দেখে থাকি। খুবই ভালো লাগে সেখানে অনেক শিক্ষার অনেক কিছু জানার আছে । সেই ধরনের কিছু দেখাই উচিত ভাল লাগল রিভিউ পড়ে দেখার চেষ্টা করব।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই।

 last year 

আমি চঞ্চল চৌধুরীর অনেক বড় একজন ফ্যান। চঞ্চল চৌধুরীকে আমি অনেক ভালবাসি এবং চঞ্চল চৌধুরীর প্রত্যেকটা নাটক আমি দেখার চেষ্টা করি। কিন্তু সময়ের অভাবে এই নাটকটি আমার দেখা হয়নি। আজকে আপনার মাধ্যমেই নাটকের রিভিউ দেখতে পেয়ে খুবই ভালো লাগছে আমার।চঞ্চল চৌধুরীর পরিবারের প্রায় সকলেরই এই নাটকে অভিনয় করেছে দেখলাম।এত সুন্দর একটি নাটক আমাদের মাঝে এত সুন্দর ভাবে রিভিউ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last year 

আপনাকেউ অনেক অনেক ধন্যবাদ।

 last year 

আসলেই এটা কিন্তু একেবারেই সত্যি কথা এখন বেশিরভাগ নাটকের মধ্যে নষ্টামিতে ভরপুর। তবে বেশ কয়েক চ্যানেলের নাটক রয়েছে যেগুলোর মধ্যে থেকে আমরা অনেক শিক্ষা নিতে পারি। আপনি আজকে অনেক সুন্দর একটা নাটকের রিভিউ করেছেন যা পড়ে ভালোই লেগেছে। এই নাটকটা এখনো পর্যন্ত আমার দেখা হয়নি, তাই আমি সময় পেলে চেষ্টা করবো এই নাটকটা দেখে নেওয়ার।

 last year 

জি আপু দেখবেন ভাল লাগবে।

 last year 

চঞ্চল চৌধুরী আমার খুবই পছন্দের একজন অভিনেতা। চঞ্চল চৌধুরীর অনেক নাটক আমি দেখেছি তবে এখন খুব একটা দেখা হয় না। নাটকের কাহিনীটা অনেক সুন্দর ছিল। চঞ্চল চৌধুরী এমনিতেই অনেক ভালো অভিনয় করে সব সময়। আর তার অভিনয় দেখতেও ভালো লাগে। এখানে সবাই অনেক সুন্দর অভিনয় করেছে। আমার কাছে পুরো নাটকটার রিভিউ সত্যি অসম্ভব ভালো লেগেছে।

 last year 

ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 67317.89
ETH 2666.70
USDT 1.00
SBD 2.70