"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪৩ || শেয়ার করো তোমার প্রথম অনলাইন ইনকামের অভিজ্ঞতা।

in আমার বাংলা ব্লগ11 months ago

হেলো বন্ধুরা


tap-6039919_1280.png

এখান থেকে

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে।আমার আজকের ব্লগে থাকছে অনলাইন থেকে আমার প্রথম ইনকামের গল্প এবারের এই আয়োজন খুবই দারুন আশা করি সবাই অংশ নিবে।


জীবন যেমন হাসি খুশি তেমন বিষন্নতা দিয়েও ভরা।এই ছোট জীবনে আমরা পুরোটা সময় অর্থ খোজার জন্য ছুটে চলি।পরিশেষে মৃত্যু এসে থামিয়ে দেয়।আর অর্থ খুজবোই না কেনো এই পৃথীবিতে যা কিছু মহান সব কিছুর পেছনেই অর্থ প্রবাহমান নদীর মতো। জীবিকার তাগিদে কতো শতো কাজ আমাদের করতে হয় সব কিছুর মূলেই রয়েছে অর্থ।


যে -যেমন ইচ্ছা তেমন ভাবে অর্থ উপার্জন করছেন।বর্তমান যুগে এই অর্থ ইনকামের আরেকটা মাধ্যম হলো অনলাইন ইনকাম বা ফ্রিলান্সার করা।যেখানে মানষিক খাটনি হয় তবে শারীরিক শ্রম কম।


জীবনের লিগেল প্রথম অনলাইন ইনকাম করেছিলাম স্টিমিট থেকে ২০২০ সালে তবে তার আগে ইল্লিগেল ইনকামের সুযোগ থাকলেও সেটা করিনি নিজের মানবতা বাচিয়ে রাখার জন্য

২০২০ সাল নিজের জীবনের সব থেকে কঠিন একটা সময় পার করছিলাম। পারিবারিক মানষিক সব মিলিয়ে খুব হীন-মন্যতায় দিন কাটাতাম।আমি যার মাধ্যমে এই অনলাইন জগৎটাতে আশি। সে হলো আমার বন্ধু রাসেল। সেও ২০২০ সালেই স্টিমিট এ জয়েন করেছিল।


আমার এই দূরদশা দেখে সে আমাকে একটা স্টিমিট একাউন্ট খুলে দেয় এবং প্রতিদিন আমাকে স্টিমিট সম্পর্কে সব কিছু শেখাতে থাকে।আমিও শিখতে থাকি এভাবে কাজ ও শুরু করে দিলাম আমার মনে হয় অনলাইন জগৎ টাতে সব থেকে সহজ ইনকামের রাস্তা তখন ছিল স্টিমিট। স্টিম বাংলাদেশ নামক কমিউনিটিতে নিয়মিত পোস্ট করতাম তখন স্টিম এর দাম অতোটা বেশি না হলেও এসবিডি চালু ছিল।

আমার মনে আছে ১০ টা ছবি পোস্ট করার ফলে স্টিম কিউরেটর ০১ আমাকে একটা ২০+$ ভোট দিয়েছিল।যেটা দেখে আমি আবেগে আল্পুত হয়ে গিয়েছিলাম।সাত দিন পরে আমি স্টিম কনভার্ট করে প্রায় ২ হাজার টাকা তুলেছিলাম এটা ছিল আমার প্রথম একটা এমাউন্ট নিজের ইনকাম করা অনলাইনে।

এই টাকা টা দিয়ে আমি আমার বন্ধু রাসেল কে ট্রিট দিয়েছিলাম বাবাকে একটা ট শার্ট ছোট বোনকে একটা ঘড়ি মায়ের জন্য সেন্ডেল কিনেছিলাম আর কয়েকজন অসহায় কে ১০-২০ টাকা করে দিয়েছিলাম।এই সৃতিটা আমাকে এখনো মনে করিয়ে দেয় যে জীবনের প্রথ। ইনকাম টা আসলে কতো আনন্দের ছিল।

এভাবে নিয়মিত কাজ করতাম এবং ডিসেম্বর ২০২০ তখন চলছিল বিটকয়েন হলভিং আমি ৯৭ টাকা করে সেই সময়ে স্টিম বিক্রি করে অনেক গুলো টাকা পেয়েছিলাম যেটা দিয়ে আমি একটা আমার শখ পুরন করেছিলাম সেটা হলো আমার ল্যাপটপ।


IMG20201112170608.jpg

বন্ধুরা আমি রাসেল আহমেদ আমার স্টিম আইডি নাম @ashik333। আমি বাংলাদেশ এর কুষ্টিয়া জেলায় থাকি পেশায় একজন ছাত্র। আমার শখের শেষ নেই তবে সবচেয়ে বেশি যেটা করতে ভালবাসি ঘুরতে, খেতে,আর ছবি তুলতে।সবাইকে অনেক ধন্যবাদ ভাল থাকবেন সবাই।সবার স্বু-সাস্থ কামনা করি।


পোস্টের বিবরণ

শ্রেনীআমার অনলাইনে প্রথম ইনকাম
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 11 months ago 

ধন্যবাদ

 11 months ago 

আপনাকে প্রথমে ধন্যবাদ জানাই এই কনটেস্ট অংশগ্রহণ করার জন্য। আপনি অনলাইনে প্রথম স্টিমেটে কাজ করেন এবং ভোট পান ২০ ডলারের, যা কনভার্ট করে দুই হাজার টাকা হয়। এতে আপনি অনেক খুশি হয়েছিলেন। যার জন্য আপনি কয়েকজন গরীব অসহায় মানুষকেও কিছু টাকাও দিয়েছিলেন। সব মিলিয়ে আপনার লেখা গুলো পড়ে বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই

আপনার পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো।আরো ভালো লাগলো এটা জেনে যে আপনি আমার বাংলা ব্লক পরিবারের থেকে প্রথম অনলাইনে উপার্জন করেছেন।২০২০ সালে এক সাথে ২০০০ হাজার টাকা বেশ বড় এমাউন্ট।ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

প্রতিযোগীতায় অংশগ্রহন করার জন্য আপনাকে অভিনন্দন। অনলাইন প্রথম ইনকামের টাকা দিয়ে আপনার আপনজনদের বিভিন্ন উপহার দিয়েছেন। যা আপনাকে বেশ অনন্দিত করেছি। এবং যার মাধ্যমে আপনি স্টিমিটে যোগ দেন ,তাকেও ট্রিট দিতেও আপনি ভুলেননি। এবং আসহায় কিছু মানুষকেও সাহায্য করেছিলেন। আসলে নিজের ইনকাম দিয়ে মনের মতো কোন কিছু করতে পারলে বেশ আনন্দ হয়। অনেক অনেক শুভ কামনা আপনার জন্য।

 11 months ago 

আপনার জন্য অনেক শুভ কামনা রইলো।

 11 months ago 

প্রতিযোগিতা অংশগ্রহণ করেছেন দেখে বেশ ভালো লাগলো। অনলাইনে প্রথম অভিজ্ঞতার পোস্টটি পড়ে বেশ ভালো লাগলো ভাই। আপনার প্রথম অনলাইন থেকে টাকা তুলে গরিব-দুঃখীদের মাঝে বিলিয়ে দিয়েছেন সত্যি অসাধারণ ব্যাপারটা। ধন্যবাদ ভাইয়া।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ

 11 months ago 

ভাইয়া স্টিমিট থেকে আপনার প্রথম অনলাইন ইনকামের গল্প পড়ে খুবই ভাল লাগলো। প্রথম প্রথম স্টিমিটে এসবিডি দিতো। তখন আমি অল্প অল্প করে ১০০ এসবিডি জমিয়েছিলাম। পরে অবশ্য দাম কমে গেছিলো। ৭০০০ টাকা সেল দিয়েছিলাম। ধন্যবাদ।

 11 months ago 

জী এসবিডি এর দাম বারে কমে এমনটাই এই মারকেট

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45