কোথাও কেউ নেই নাটক রিভিউ-১ পর্ব

in আমার বাংলা ব্লগ22 days ago

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে একটি আলোরন সৃষ্টিকারি ধারাবাহিক নাটক রিভিউ। আশা করি আপনাদের ভালো লাগবে।


গুরুত্বপূর্ণ তথ্য

নাটকরিভিউ
নামকোথাও কেউ নেই
পরিচালকবরকত উল্লাহ
লেখকহুমায়ুন আহমেদ
অভিনয়েসুবর্ণা মোস্তফা, আসাদুজ্জামান নূর, আব্দুল কাদের, মাহফুজ আহমেদ, আফসানা মিমি, হুমায়ুন ফরীদি, মোজাম্মেল হোসেন, সালেহ আহমেদ, আবুল খায়ের, নাজমা আনোয়ার, শহীদুজ্জামান সেলিম
দেশবাংলাদেশ
ভাষাবাংলা
ডুরেশন২৩ মিনিট প্রথম পর্ব
রিলিজ১৯৯২ সালে প্রথম সম্প্রচার

নাটক লিংক


কাহিনী সংক্ষেপ:

1000025638.jpg

1000025639.jpg

নাটকের শুরুতে দেখা যাবে আবছা আলোয় মুনা অফিসে কাজ করছে অনেক রাত হয়ে গেছে সবাই চলেও গেছে কিন্তু বস তার উপরে লেখার চাপ বাড়িয়ে দিলো।টাইপিং শেষ সেই মুহুর্তে বস এসে বলছে ভুল কাগজে টাইপিং হইছে আবার নতুন করে করতে হবে।

মুনা এদিকে কাজ চালাচ্ছে অফিসে, মুনার মামা শওকত সাহেব ছেলে মেয়েদের কে পড়াচ্ছেন।তার মনে কিছুদিন ধরে কি যেনো চলছে মেজাজ সব সময় কড়া থাকে।শওকত সাহেবের বড় মেয়ে বকুল তাকে রাখাল বালকের ইংরেজি ধরলে সে ভুল উত্তর দেয় ফলে শওকত সাহেব তাকে মারে।

তবে শওকত সাহেব আগে এমন ছিলেন না। এবার এন্ট্রি হয় এই নাটকের আলোচিত চরিত্র বাকের ভাই।সাথে তার দুই চেলা মজনু এবং বদি।বাকের ভাই দোকানে এসেই হাওয়া মে উরতা গান টা দিয়ে বসে নাস্তা করতে থাকেন এদিকে মোনা রিকশায় করে বাসায় আসে আর রিকশা ওয়ালা ভারা নিয়ে ক্যাচাল করাতে সে রেগে যায়।

1000025640.jpg

1000025641.jpg

ফলে রিকশা ওয়ালাকে একটু ধমক দেয়।আসলে মুনার সাথে বাকেএ ভাইয়ের পরে না একদমই।এরপরে মুনা বাসায় এসে ফ্রেশ হয়ে তার মামার কান্ড দেখে মুচকি হেসে পড়ার টেবিল থেকে উঠিয়ে বারান্দাহ নিয়ে চলে আসে আজ এই অব্দি।


নিজের মতামত

১৯৯২ সালে বিটিভিতে প্রচারিত সব থেকে আলোড়ন সৃষ্টিকারি নাটক হলো কোথাক কেউ নেই।হুমায়ুন আহমেদ এর উপন্যাস এর অবলম্বনে বরকত উল্লাহ এটা পরিচালিত করেন।আপনারা হয়তো কিছু পর্ব দেখেছেন।আমি প্রতিটি পর্ব আলোচনা করবো।আশা করি ভালো লাগবে আপনাদের।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ ওয়াইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফি করা।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 21 days ago 

রিক্সাওয়ালা কে বাকের ভাইয়ের ধমক দেওয়ার ব‍্যাপার টা বেশ ছিল। তবে এখানে আরেকটু বিস্তারিতভাবে বর্ণনা করলে ভালো হতো। প্রথম এপিসোডের রিভিউ টা একেবারেই ছোট হয়ে গিয়েছে। আমার অনেক পছন্দের একটা নাটক। পরবর্তী রিভিউ গুলো আরেকটু বড় করে দেওয়ার চেষ্টা করবেন।

 21 days ago 

জী ধন্যবাদ পরবর্তী তে আরো বিস্তারিত তুলে ধরবো।

 19 days ago 

আমার এক বড় ভাইয়ের কাছ থেকে এই নাটকের নামটা আমি প্রথম শুনেছিলাম। শোনার পর নাটকটি আমি দেখার চেষ্টা করেছি। এত সুন্দর নাটক হয়তো আর দ্বিতীয়টা নাই বলে আমি মনে করি। বাকের ভাইয়ের চরিত্রটা ছিলো অসাধারণ। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি নাটক আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 17 days ago 

আলনাকেও অনেক ধন্যবাদ।

 17 days ago 

ভাই বানান ঠিক করেন। সু স্বাগতম আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65811.20
ETH 3178.05
USDT 1.00
SBD 2.54