নাটক রিভিউ(১০% পে আউট লাজুক খ্যাকের জন্য) 🦊🦊

in আমার বাংলা ব্লগ3 months ago

হেলো বন্ধুরা


সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ ভাল আছি। আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে আমার আজকের ব্লগে থাকছে একটি নাটক রিভিউ।আশা করি আপনাদের ভাল লাগবে।



গুরুত্বপূর্ণ তথ্য:

নাটকরিভিউ
নামমামার বারি
পরিচালকহমিন খান
অভিনয়েনিলয় আলমগীর,হিমি,তারিক আনাম,মনিরা আক্তার মিঠু,দিলারা জামান,শেলি হাসান সহ আরো অনেকে
রিলিজড২৫ মার্চ ২০২৪
ভাষাবাংলা
দেশবাংলাদেশ
ডুরেশন১ঘন্টা ৩ মিনিট

নাটক লিংক


কাহিনী সংক্ষেপ

Screenshot_2024-04-09-13-28-48-50.jpg

Screenshot_2024-04-09-13-28-37-94.jpg

Screenshot_2024-04-09-13-28-29-42.jpg

বন্ধুরা নাটকের শুরুতে দেখা যাবে নিলয় এবং তার মা ভ্যানে করে নানার বাসায় যাচ্ছে সে লন্ডন থেকে পড়াশোনা করে ছুটিতে এসেছে বেরাতে তাই মামার বাড়িতে ছুটি কাটাবে।পথে তার মামাতো বোন জোনাকির সাথে দেখা হয় এবং তারা তার সাথে অনেক মসকরা করে বোকা বানায় আর সে কিছুই বুঝতে পারে না।এরপরে তারা সবাই একসাথে মামার বাড়িতে চলে যায়।যাওয়ার পরেই মামা ভাগ্নিকে দেখে বলতে থাকে ভাগ্নি তোমার বাবা নাকি কি করছে শুনলাম সত্য নাকি।


নিলয় তো রেগে যায় এরপরে বলে মজা করলাম ভাগ্না।এরপরে খেতে বসে আবারো সেই মজা।আসলে কি প্রতিটা ভাগ্নির জীবনেই এই ধরনের কথার সমক্ষিন হতে হয়েছে আর প্রতিটি ভাগ্নি মামার কাছে গরু চোর বা ছাগল চোরের ছেলে হয়ে যায় মজার ছলে।কিছুদিন খুবই ভালো কাটছিলো এরপর কয়েকদিন যেতে না যেতেই বাধে এক বিপত্তি।


Screenshot_2024-04-09-13-29-41-10.jpg

Screenshot_2024-04-09-13-29-25-38.jpg

Screenshot_2024-04-09-13-29-15-59.jpg

জোনাকির ছোট ফুফুও চলে আসে সেই বাড়িতে এবং এসে বলে তার জমির ভাগ টা যেনো বুঝায়ে দেয় তার বাবা কিন্তু জোনাকির বাবা অসিকার করে দিতে ফলে একটু কথা কাটাকাটি হয়।এরপরে দুই এক বেলা পরে নিলয়ের মা এবনভ নিলয় দুজনেই বলে খালার হক টা বুঝিয়ে দেন।তখন জোনাকর বাবা বলে তুরাও জমি চাছিস এই প্লান করেই এখানে এসেছিস এভাবেই বেধে যায় দন্দ।


এরপরে আমিন এনে বোনেরা মিলেই জমি ভাগ করতে শুরু করে আর জোনাকির বাবা এসে বাধা দেয় এবং মারেও ধরে বোনদের গায়ে। এরপরে তারা রাগ করে বাসা থেকে বের হয়ে যেতে চায় তখন জোনাকির বাবা নিজের ভূল বুঝতে পারে।


নিজের মতামত

বন্ধুরা এই নাটকে আপনারা যেটা পাবেন তা হলো শৈশবে নানার বাড়ি কাটানোর সব সৃতি আর সব থেকে বাজে একটা জিনিস যেটা বাস্তবেও ঘটে থাকে।মুসলিম রিতি অনুযায়ী বাবার সম্পতি বোন পাবে এক ভায়ের অরধেক পরিমান আর মায়ের সম্পত্তি সমান সমান কিন্তু প্রায় সব জায়গাতেই দেখা যায় ভায়েরা তাদের বোনদের প্রাপ্য দেইনা তাল বাহানা করে এটা এক চরম অন্যায়।


Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 3 months ago 

আজ আপনি খুব সুন্দর করে মামার বাড়ি নাটকটার রিভিউ নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন। এই নাটকের সম্পূর্ণ রিভিউটা আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। আমার কাছে নিলয় আলমগীরের নাটক গুলো অনেক বেশি সুন্দর লাগে। নিলয় এবং হিমির জুটিটা আমার খুবই পছন্দের। তাদের নাটকগুলি অনেক বেশি সুন্দর এবং হাস্যকর হয়ে থাকে। এই নাটকটাও বেশ মজার ছিল। রিভিউ পুরোটা পড়ে খুব ভালো লাগলো। ভাবছি সময় পেলে নাটকটাও দেখার চেষ্টা করবো আমি।

 3 months ago 

এই নাটকটি আমি দেখেছি। নাটকটি আমার কাছে খুবই ভালো লেগেছে। বাস্তব কাহিনীকে এই নাটকের রূপ দিয়েছে। আসলে মামা বাড়িতে আদর যত্ন পাওয়া যায়। যখনই জমির ভাগ চাওয়া হয়, তখনই যেন এই আদর যত্ন কমে যায়। বাস্তব চিত্রগুলোর ফুটে উঠেছে নাটকের মধ্যে।

 3 months ago 

আপনার রিভিউ পড়ে মনে হল নাটকটা বেশ সুন্দর। মেয়েদের বাবার বাড়ির সম্পত্তি নিয়ে এরকম ঘটনা বাস্তবে অনেক দেখা যায়। ভাইয়েরা তাদের বোনের প্রাপ্য অধিকারটুকু দেয় না। ভালো লাগলো নাটকটির রিভিউ পড়ে। সময় পেলে দেখার চেষ্টা করব।

 3 months ago 

আপনি খুবই সুন্দর একটা নাটকের রিভিউ শেয়ার করেছেন। নিলয় আলমগীরের নাটক গুলো দেখতে খুবই ভালো লাগে। আমি এই নাটক টি এখনো দেখি নাই। তবে তার কিছু অংশ ইউটিউবে দেখছি। আপনি সুন্দর ভাবে নাটকটির রিভিউ শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 months ago 

আমার কাছে অনেক সুন্দর লাগে নাটক দেখতে। এমনকি আমি নাটকের রিভিউ পোস্ট পড়তেও খুবই পছন্দ করি। যখনই সময় পাই তখনই আমি নাটক দেখে থাকি। বিশেষ করে আমি শিক্ষনীয় নাটকগুলো দেখার বেশি চেষ্টা করি। আর মাঝে মাঝেই নিলয় আলমগীরের নাটকগুলো দেখা হয়। বিনোদনের জন্য তার নাটকগুলো কিন্তু একেবারে পারফেক্ট। কারন তার নাটক গুলো অনেক বেশি হাস্যকর হয়ে থাকে। এই নাটকটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। এই নাটকটার সম্পূর্ণ কাহিনী আমার কাছে বেশি ভালো লেগেছে।

 3 months ago 

বাস্তবতা নিয়ে নাটকটি করা হয়েছে। সত্য কথা বলতে বর্তমান সমাজে ভাইয়েরা জমি নিয়ে বোনকে ফাঁকি দেয়। এটা খুবই অন্যায়। নাটকটি আমার ভীষণ ভালো লেগেছে। আপনি বিস্তারিত আলোচনা তুলে ধরেছেন।অনেক ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 3 months ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটি নাটক রিভিউ দিয়েছেন। এই নাটকটি আমি দেখেছিলাম আমার কাছে অনেক ভালো লেগেছে। নিলয় ও হিমির অভিনয় খুবই সুন্দর হয়েছে। তাদের নাটক গুলো দেখতে আমার কাছে বরাবরই ভালো লাগে। আপনি সম্পূর্ণ নাটকের রিভিউ খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি নাটক রিভিউ দেওয়ার জন্য।

 3 months ago 

খুবই সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করেছেন আপনি। আপনার কাছ থেকে এই সুন্দর নাটক এর রিভিউ দেখে খুবই ভালো লাগছে৷ এই নাটকের মধ্যে বাস্তবিক অনেক ঘটনা ফুটিয়ে তোলা হয়েছে এবং আপনিও এই নাটকের রিভিউ এর মাধ্যমে খুব সুন্দর ভাবে সবকিছু ফুটিয়ে তুলেছেন৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি নাটকের রিভিউ শেয়ার করার জন্য৷

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 63774.40
ETH 3406.49
USDT 1.00
SBD 2.59