রেসিপি পোস্ট // গন্ধ ভাদালের পাতা ও এংকরের ডাউল এর মচমচে বরা''

in আমার বাংলা ব্লগ16 days ago

হেলো বন্ধুরা


1000023536.jpg

সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।আমি @ashik333 বাংলাদেশ থেকে বলছি। চলে এলাম নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে। আমার আজকের ব্লগে থাকছে একটি রেসিপি পোস্ট।


ছোট বেলায় যখন জ্বর ঠান্ডা হতো খাওয়ার রুচি থাকতো না।দেখতাম আম্মু গন্ধ ভাদালের পাতা এবং ডাউল দিয়ে দারুন মচমচে বরা বানাতেন।খেতে এতো দারুন লাগতো আর বেশ কার্যকরি এটা ওষুধ ও বলা যায় এই গন্ধ ভাদাল এর পাতার বরা।ঠান্ডা এবং কাশি থাকলে সেরে যেতো।তো আজকে আমি সেটাই দেখাবো চলুন তাহলে।


উপকরণ

1000023538.jpg

  • গন্ধ ভাদালের পাতা
  • এংকর এর ডাউল
  • পেয়াজ, রসুন,কাচা, মরিচ পরিমান মতো

ধাপ-১

1000023525.jpg

1000023526.jpg

প্রথমে ডাউল, পাতা ও পিয়াজ,মরিচ রসুন সব গলু পাটায় পিসে এর পরে একসাথে মিক্সিং করে নিব।


ধাপ-২

1000023527.jpg

এরপরে আমরা চুলায় করায় দিয়ে আগুন জালিয়ে দিব।করায় গরম হবার পরে আমরা তেল দিয়ে দিব।


ধাপ-৩

1000023529.jpg

1000023530.jpg

এরপরে আমরা মিক্সিং করা উপকরণ গুলো গরম তেলের উপর ছোট ছোট বরার আকৃতিতে বসিয়ে দিব।


ধাপ-৪

1000023535.jpg

এরপরে এপিট ওপিট করে ভেজে নিব এবং হয়ে যাবে মচমচে গন্ধ ভাদাল ও ডালের বরা।


বন্ধুরা আশা করি আপনাদের ভালো লাগবে। সবাই ভালো থাকবেন আবারো দেখা হবে নতুন কোনো ব্লগে ধন্যবাদ সবাইকে।



আমার পরিচয়

1000011935.jpg

আমি রাসেল আহমেদ, পেশায় একজন ছাত্র।পড়াশোনার পাশাপাশি ব্লগিং কে নিজের শখ এবং পেশা দুটই করে নিয়েছি।২০২০ সালের ডিসেম্বর এ আমি স্টিমিটে প্রবেশ করি এবং আমার বাংলা ব্লগের সূচনা লগ্ন থেকেই এখানে কাজ করছি।তাই বলা যায় আমি শুরু থেকেই এখানে আছি।আমি এডভেঞ্চার করতে বেশি ভালোবাসি।বিভিন্ন জায়গায় এডভেঞ্চার আমাকে নতুন ভাবে অনুপ্রাণিত করে এগিয়ে যাওয়ার জন্য।আমার শখ আমি একদিন ওয়্যাইল্ড এবং ন্যাচার ফটোগ্রাফার হবো এবং সেই লক্ষ্যেই আমি এগিয়ে যাচ্ছি আপনারা দোয়া করবেন।

🌷🌷 সমাপ্ত 🌷🌷

Sort:  
 15 days ago 

সম্পূর্ণ ভিন্ন ধরনের একটা রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।গন্ধ ভাদালের পাতা ও এংকরের ডাউল এর মচমচে বরা তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। এই রেসিপিটা এর আগে আমি কোনদিন খেয়েছিলাম না।

 15 days ago 

পাতাটা সংগ্রহে থাকলে খেয়ে দেখবেন ভালো লাগবে।

 16 days ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। খুবই আনকমন রেসিপি, যা আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এমন একটি রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 16 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ।

 16 days ago 

ভাইয়া আপনার প্রথম উপস্থাপনা দেখে প্রথমে ভেবেছিলাম হয়তো কয়লা রেখে দিয়েছেন। কারণ বড়ার কালার একদমই ভিন্ন এসেছে। তাছাড়া গন্ধ ভাদালের পাতা কোনগুলো সেটাও চিনলাম না। হয়তো অঞ্চল ভেদে আমরা অন্য নামে ডাকি। আপনার এই রেসিপি ইউনিক লেগেছে। জানিনা খেতে কেমন হয়েছিল। ধন্যবাদ ইউনিক রেসিপি শেয়ার করার জন্য।

 16 days ago 

খেতে খুবই সুস্বাদু ছিলো। ধন্যবাদ আপু।

 16 days ago 

ইউনিক একটি রেসিপি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন। আমার জীবনে আমি কখনো এমন বড়া তৈরি করে খাইনি। চাদালের পাতা ও এংকরের ডাল দিয়ে যে এত সুন্দর বড়া তৈরি করে যায় আগে জানতাম না। আপনার পোস্টের মাধ্যমে এই প্রথম আমি এমন একটি বড়ার সন্ধান পেলাম। বাসায় এমন করে বড়া তৈরি করার অবশ্যই চেষ্টা করব। ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটা পোস্ট শেয়ার করার জন্য।

 16 days ago 

জী চেষ্টা করবেন অনেক ভাল খেতে।

 15 days ago 

অবশ্যই ভাই আমি ভোজন রশিক মানুষ

 15 days ago 

রেসিপিটা আমার কাছেও বেশ মজা লাগে। গরম ভাতের সাথে গন্ধ ভাদালের পাতার বড়া খেতে খুবই মজা লাগে। তাছাড়া এই পাতার অনেক ঔষধি গুনাগুন রয়েছে। যাইহোক ভিন্ন ধরনের রেসিপি তুলে ধরার জন্য ধন্যবাদ।

 15 days ago 

অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 15 days ago 

গন্ধ ভাদাল ও ডালের বরা গুলো দেখতে একটু পোড়া পোড়া দেখাচ্ছে তবে হয়তোবা ওই ডালের কারণে হয়েছিল এটা যাই । হোক, এই ধরনের বড়া আমি আজ পর্যন্ত কখনো খাইনি তবে আমার কাছে অনেক ইন্টারেস্টিং লেগেছে এই পোস্টটি ইনশাল্লাহ একদিন বাড়িতে ট্রাই করবো।

 15 days ago 

গন্ধ ভাদালের পাতার কারনে এটার কালার এমন।ধন্যবাদ আপনাকে।

 15 days ago 

জ্বরের সময় এই খাবারগুলো খেতে বেশি ভালো লাগে। তাইতো আপনার মা এই ধরনের খাবার গুলো তৈরি করতেন। গন্ধ ভাদালের পাতা দিয়ে তৈরি করা বড়া আমিও কয়েকবার খেয়েছি। আপনিও বেশ সুন্দর করে এই রেসিপি তৈরির প্রণালী তুলে ধরেছেন ভাইয়া। ধন্যবাদ আপনাকে।

 15 days ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 14 days ago 

গন্ধ পাতাও এংকরের ডাল দিয়ে মজাদার মচমচে বড়া বানিয়েছেন ভাইয়া।চমৎকার সুন্দর হয়েছে বড়া গুলো।সত্যি মচমচে এই গন্ধ পাতার বড়া ভীষন চমৎকার হয় খেতে।আমিও অনেক গন্ধপাতার বড়া খেয়েছে ও তবে ডাল ব্যাবহার না করে আটা ব্যাবহার করেছি।ধাপে ধাপে বড়া তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর ভাবে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 14 days ago 

জী আটা দিয়েই বানানো যায় আমিও খেয়েছি। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36