বন্যার্তদের সাহায্যের জন্য কনসার্ট দেখতে যাওয়া | `|

in আমার বাংলা ব্লগ9 days ago
আসসালামুয়ালাইকুম / আদাব

হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি। দেশে বেশ অনেকদিন হয়ে গেলো বন্যার কবলে পড়েছে।অনেক মানুষ তাদের সর্বস্ব হারিয়ে পথের ফকির হয়ে গেছে , কেউবা হারিয়েছে তাদের ঘরবাড়ি, কেউ ব্যবসা প্রতিষ্ঠান, কেউবা হারিয়েছে নিজের আপন স্বজনদের। বাড়ি ঘরে গলাঅব্দি পানি। তাদের জীবন পুরো দুর্বিষহ হয়ে পড়েছে।তবে এর মাঝে দেশের সাধারণ মানুষের অংশগ্রহণে স্বেচ্ছাসেবক দল সাধারণ মানুষের প্রতিনিধি হয়ে তাদের জন্য খাবার ও দরকারি মোটামুটি সবকিছুই নিতে পেরেছে এবং তাদের দুঃখ কিছুটা লাগবো হয়ত হয়েছে।

দেশের মানুষ যেভাবে সবাই তাদের বিপদে এগিয়ে এসেছে তা আমি মনে করি যে কোন দেশের জন্য ঈর্ষণীয়। প্রত্যেকটা দেশের মানুষ বাঙালি জাতিকে বাহবা দিচ্ছে, কারণ যেভাবে তারা বন্যার্ত মানুষদের পাশে দাঁড়িয়েছে তা হয়ত বিগত কয়েকবছরে এমন করেনি এবং এমন সংঘবদ্ধ হয়ে কাজও করতে পারে নি। সাধারণ মানুষের পাশাপাশি দেশের শিল্পী সমাজও পিছিয়ে ছিল না তাদের সাহায্যের হাত বাড়িয়ে দিতে।এরই পরিপ্রেক্ষিতে দেশের বিভিন্ন জায়গায় বন্যার্ত দের জন্য বিনা পারিশ্রমিকে তারা কনসার্ট, অথবা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে নাম মাত্র মূলে টিকিট রাখে যাতে বেশি বেশি মানুষ উপস্থিত থাকতে পারে।

1000013381.jpg

গত শুক্রবার এমনই এক অনুষ্ঠানে আমি গিয়েছিলাম। অনুষ্ঠানটি হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে। সেখানে দেশের স্বনামধন্য অনেক সংগীতশিল্পী সঙ্গীত পরিবেশন করে এবং বন্যার্ত দের জন্য ত্রাণ সংগ্রহ করে ।এর আগেও আমি আরো একটি এই রকম অনুষ্ঠানে গিয়েছিলাম। সেটা ছিল রবীন্দ্র সরোবরে।তবে আমি মনে করি ঐ দিনের তুলনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রামে আরো অনেক বেশি ত্রাণ সংগ্রহ হয়।

1000013378.jpg

আমি সেদিন আমার বন্ধুদের সাথে করে নিয়ে যায় প্রোগ্রাম দেখতে।সবাই আমরা মিরপুরে একসাথে হয়ে যেহেতু মিরপুর ১০ এর মেট্রোরেল এর স্টেশনটি বন্ধ তাই শেওড়াপাড়া স্টেশন থেকে ট্রেনে উঠি।আমাদের মত অনেকেই মেট্রো করে কনসার্ট দেখতে যাচ্ছিল , সেটা বুজতে পরি যখন দেখি সবাই সেই কনসার্ট যেখানে হবে সেখানেই যাচ্ছে। তারপর অনেক জনের পারফরমেন্স দেখি এবং মানুষের উপস্থিতিও ছিল অনেক।আমি মনে করি এইরকম প্রোগ্রাম আরও আয়োজন করা উচিত। কারণ এতে করে বেশ ভালো একটা আমাউন্ট বন্যার জন্য কালেক্ট করা যায় , সাথে সাথে মানুষেরও বিনোদনের একটা সুযোগ হয়। এইসব অনুষ্ঠানে মোটামুটি সব বয়সেরই মানুষ দেখতে পেয়ে ছিলাম।অনেকই তাদের বাচ্চা নিয়ে এসেছে ঘুরতে, অনুষ্ঠান দেখতে, সাথে সাথে বন্যার জন্য অনুদানও করে দিয়ে যাচ্ছে। মূলত একসাথে দুই কাজ হয়ে যাচ্ছে , সাথে সাথে সংগীতশিল্পীরা মানুষের আরো উৎসাহিত করছেন - যেন আমরা আমাদের সাধ্য অনুযায়ী আরো বন্যার্ত দের উপকারে আসতে পারি। যাই হোক অনুষ্ঠানটি আমি এবং আমার বন্ধুরা মিলে খুব ভালো ভাবেই উপভোগ করি। আমার মনে হয় , দেশের সব জেলাগুলিতে এমন প্রোগ্রাম আয়োজন করা উচিত। যাতে করে বিনোদনের মাধ্যমে হলেও আমরা বন্যার্ত দের উপকারে আসতে পারা যায়।

1000013389.jpg

সকলের অংশগ্রহণে অনুষ্ঠিত অনুষ্ঠানটি রাত এগারোটার দিকে শেষ হয়।তবে এর আগেই অনেকই চলে যায় আবার বেশিরভাগ মানুষই অনুষ্ঠান শেষ করে তবেই বাসার দিকে রওনা দেয়। বন্যার মত এত বড় দুর্যোগের সময় দেশের সর্বস্তরের মানুষের এগিয়ে আসা হয়ত একদিন দেশের জন্য মঙ্গল বয়ে আনবে। পরবর্তীতে যেকোন খারাপ পরিস্থিতিতে দেশ পরলে মানুষ এগিয়ে আসতে দ্বিধা করবে না। এইভাবেই সকলের অংশগ্রহণে দেশের মঙ্গল বয়ে আসুক।

সবাই ভালো থাকবেন। সকলে সকলের জন্য দোয়া করবেন যেন সবাই সুস্থ থাকে।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

44bfe4b3-34ef-4ca1--ea76af851866-1_all_3329.jpg

আমি আরাফাত হাসান সৌনক। বর্তমানে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এর কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টেরএকজন ছাত্র । আমি ফটোগ্রাফি করতে ভালোবাসি। আমি ভ্রমণ করতে অনেক পছন্দ করি।আমি আমার পরিবারকে খুব ভালোবাসি।




New_Benner_ABB.png


- - - ধন্যবাদ - - -

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

44bfe4b3-34ef-4ca1--ea76af851866-1_all_3329.jpg

স্টেইমার ভাইদের ধন্যবাদ 😊। আশা করি এগুলো পছন্দের হবে 🙏। সবাই থাকতে চান তাই ভালো জীবন যাপ সকলের 🌟।
New_Benner_ABB.png

যারা এগিয়ে আসেন তাদের জন্য শুভকামনা 🙏।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57852.72
ETH 2355.59
USDT 1.00
SBD 2.44