আমার করা কিছু ফটোগ্রাফী ||

in আমার বাংলা ব্লগ13 days ago
আসসালামুয়ালাইকুম / আদাব
হ্যালো ,আমার বাংলা ব্লগ পরিবারের সদস্যগণ সকলে কেমন আছেন।আশা করি সকলে ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি।আমি ফটোগ্রাফী করতে খুব আগ্রহী।সময় সুযোগ পেলেই ছবি তুলার চেষ্টা করি।আজ আমি আমার তুলা কিছু ফটোগ্রাফী আপনাদের সাথে শেয়ার করব।

1000007536.jpg



Device - Pixel 7 Pro
ছবিটি তুলেছিলাম ঢাকার বনানী - কাকলী ফুটওভার ব্রিজের উপর থেকে।আমি সেখানে আমার এক ফ্রেন্ডের জন্য দাঁড়িয়ে আছিলাম। তখন ভাবলাম কিছু ছবি তুলি।তখন আকাশও বেশ মেঘলা ছিল। মেঘলা আকাশের সাথে শহরের দালানের মিশ্রণ ।দেখতে ভালোই লাগছিলো।

1000007537.jpg



ছবিটি একই দিনে তুলেছিলাম।ছবিটি আমার ভার্সিটি ক্যাম্পাসের ফিল্ডের।বৃষ্টি আসার পূর্বে আকাশের রূপ।কালো মেঘে ছেয়ে যাচ্ছিল পুরো আকাশ।সবুজ মাঠের সাথে আকাশের বেশ ভালো একটা রূপ দেখা যাচ্ছিলো।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_6367.jpg

যান্ত্রিক শহরের দালানের মাঝে দিয়েও মাঝে মাঝে কিছু মন ভালো করা আকাশের রূপ দেখা যায়।যা দেখলে খারাপ মনও ভালো হতে বাধ্য। আকাশের রক্তিম আভার সাথে সাদা মেঘ মিলে এক মনোমুগ্ধকর দৃশ্য তৈরি করেছে।যা দেখে যে কারো ভালো লাগবেই।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_6362.jpg



ছবিটি আমার নিজের কাছ খুবই প্রিয়। ভার্সিটি থেকে বাসায় যাওয়ার পথে রিকশায় বসে রেনডোমলি ছবি তুলার চেষ্টা করেছিলাম। কিন্তু বিমানের সাথে এত ভালো ভাবে ছবিটি উঠবে আমি নিজেই ভাবী নাই।সব মিলিয়ে একটি ভালোই ছবি উঠেছে।

44bfe4b3-34ef-4ca1-ac52-ea76af851866-1_all_6306.jpg



যান্ত্রিক শহরে মাঝে মাঝে নিজের মানুষ খুঁজে পাওয়া যায় না।ঠিক তখনই শহরের ল্যাম্পপোস্টের লাইটের আলোয় নিজেকে একটু খুঁজে পাওয়ার চেষ্টা করি।তখন বিষণ্ন মনে তাকিয়ে থাকলে কিছুটা ভালো লাগে।মনে হয় কেউ হয়ত এইভাবেই নিজের আলোয় আমকেউ আলোকিত করবে ।

1000007542.jpg



মাঝে মাঝে রাস্তায় এমন দৃশ্য দেখলে ভালোই লাগে।নিজের সন্তানের জন্য পরিবারের সদস্যরা কত কিছুই না কিনে দেয় ।যাতে তাদের সন্তানরা হাসিখুশী থাকে, আনন্দ পায়।এমন দৃশ্য দেখলে নিজের ছেলেবেলার কথা মনে পরে যায়।

সবাই ভালো থাকবেন।সবাই বেশি বেশি গাছ লাগানোর চেষ্টা করবেন। সকলের জন্য শুভকামনা রইলো।

ধন্যবাদ সবাইকে 🩵

Posted using SteemPro Mobile

Sort:  
 13 days ago 

আপনি আজকে বেশ কয়েকটি এলোমেলো ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ফটোগ্রাফী গুলো দেখে অনেক টা অদ্ভুত মনে হচ্ছে। আপনি বিশেষ করে আকাশের মেঘের ফটোগ্রাফী গুলো খুবই সুন্দর করে আপনার মোবাইল ক্যামেরার মাধ্যমে ধারণ করেছেন। মেঘের ফটোগ্রাফী গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 13 days ago 

মেঘ সবার কাছেই ভালো লাগে।এমন মানুষ পাওয়া কঠিন যার আকাশ/ মেঘ ভালো লাগে না।আমার ছবিগুলো ভালো লেগেছে শুনে আরও ইচ্ছে জাগে ফটোগ্রাফী করার। আপনার জন্য শুভকামনা রইলো।

 13 days ago 

সুন্দর কিছু দেখলেই ফটোগ্রাফি করতে ইচ্ছে করে। আর আপনি বিভিন্ন সময়ের এই দারুন সব ফটোগ্রাফি গুলো একত্রে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফটোগ্রাফি অসাধারণ হয়েছে।

 13 days ago 

ধন্যবাদ ভাই আমার পোস্টে কমেন্ট করার জন্য।আমার ফটগ্রাফী দেখে আপনার ফটোগ্রাফী করার ইচ্ছে হয়েছে শুনে ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইলো।

 13 days ago 

খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। যেখানে আকাশের ফটোগ্রাফি ছিল উড়ন্ত জাহাজের ফটোগ্রাফি ছিল পাশাপাশি ছিল শহরের দালানকোটা ও স্টিক লাইটের ফটো। এই সমস্ত ফটোগুলো মিলে দারুন একটি পোস্ট উপস্থাপন করেছেন আপনি। এক কথায় অসাধারণ হয়েছে আপনার এ ফটোগ্রাফি মূলক পোস্ট।

 13 days ago 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর কমেন্ট করার জন্য। আপনার ছবিগুলো ভালো লেগেছে শুনে ভালো লাগলো।আশা করি আগামীতে আরও আপনাদের ছবি উপহার দিতে পারবো। আপনার জন্য শুভকামনা রইলো।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 13 days ago 

খুব সুন্দর ফটোগ্রাফি মূলক পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। আপনার সুন্দর এ ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লেগেছে। আমার এই জাতীয় পোস্টগুলো খুবই ভালো লাগে। সুন্দর একটি পোস্ট নিয়ে আমাদের মাঝে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ।

 12 days ago 

আপনার কাছে আমার ফটোগ্রাফী ভালো লেগেছে শুনে ভালো লাগলো। ফটোগ্রাফি অনেকের কাছেই ভালো লাগে ।আপনিও তার মাঝে একজন শুনে ভালো লাগলো।
অনেক শুভকমনা রইলো আপনার জন্য।

 13 days ago 

তোর করা প্রতিটি ফটোগ্রাফি অসম্ভব সুন্দর হয়েছে। তোর করা প্রতিটি ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বেশ চমৎকারভাবে প্রতিটি ছবি ক্যামেরাবন্দী করেছিস। অনেক শুভকামনা রইলো তোর জন্য।

 12 days ago 

ধন্যবাদ বন্ধু আমার পোস্ট দেখার এবং কমেন্ট করার জন্য। ফটোগ্রাফি করতে সবারই ভালো লাগে ।এর মাঝে কিছু কিছু ছবি হঠাৎ ভালো হয়ে যায় যা দেখলে নিজের কাছেও ভালো লাগে।
তোর জন্য অনেক শুভকামনা রইলো।

 12 days ago 

আমাদের এই কমিউনিটির কমবেশি সবাই এখন দেখি সুন্দর সুন্দর ফটোগ্রাফি করে। আসলে দক্ষতাকে কাজে লাগিয়ে যেকোনো কাজ করার চেষ্টা করলে সেই কাজটা সবাই করতে পারে। আর তেমনি ফটোগ্রাফির ক্ষেত্রেও। আপনি দেখছি অসম্ভব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আপনার আজকের এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে অসম্ভব ভালো লেগেছে। ভিন্ন ভিন্ন সময়ে ভিন্ন ভিন্ন জায়গা থেকে এই ফটোগ্রাফি গুলো আপনি করেছেন। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে একেবারে শেষের ফটোগ্রাফিটা। এটার মধ্যে আলাদা একটা সৌন্দর্য রয়েছে।

 12 days ago 

ধন্যবাদ আপু এত সুন্দর কমেন্টি করার জন্য।আপনার কমেন্টি পরে খুব আনন্দ পেলাম।আমার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালো লাগলো।
অনেক অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 11 days ago 

বাহ! খুব দারুন ভাবে কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। বলতেই হয় আপনার ফটোগ্রাফির দক্ষতা রয়েছে। আপনার প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 days ago 

আমার ফটোগ্রাফী আপনার কাছে ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। আপনাদের কমেন্টগুলো পড়লে আরও ফটোগ্রাফী করতে ইচ্ছে জাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর কমেন্ট করার জন্য।
অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.027
BTC 64928.52
ETH 3525.30
USDT 1.00
SBD 2.36